বাংলা নিউজ > ঘরে বাইরে > CISF-এর প্রশিক্ষণ চলাকালীন গুলিবিদ্ধ হয়ে মৃত্যু ১১ বছরের নাবালকের!
প্রতীকী ছবি (HT_PRINT)
প্রতীকী ছবি (HT_PRINT)

CISF-এর প্রশিক্ষণ চলাকালীন গুলিবিদ্ধ হয়ে মৃত্যু ১১ বছরের নাবালকের!

  • প্রশিক্ষণ কেন্দ্রের ১ কিমি দূরে নিজের বাড়ির সামনে বসেছিল নাবালক। সেই সময় তার মাথায় এসে গুলি লেগেছিল।

৩০ জিসেম্বর সিআইএসএফ-এর প্রশিক্ষণ চলাকালীন গুলিবিদ্ধ হয়েছিল ১১ বছর বয়সী এক নাবালক। ঘটনার তিনদিন পর সোমবার নাবালকের মৃত্যু হল। গুলি চালনার ঘটনাটি ঘটেছিল তামিলনাড়ুর পুডুকোট্টাই জেলায়। এদিকে ঘটনার তদন্ত চলছে বলে জানিয়েছেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিন। জানা গিয়েছে পুডুকোট্টাইতে অবস্থিত সিআইএসএফ-এর প্রশিক্ষণ কেন্দ্রটি মৃত যুবকের বাড় থেকে এক কিলোমিটার দূরে।

এই ঘটনা প্রসঙ্গে সাংবাদিকদের তামিল মুখ্যমন্ত্রী বলেন, ‘তদন্ত চলছে। ঘটনায় কেই দোষী সাব্যস্ত হলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।’ জানা গিয়েছে, গত ৩০ ডিসেম্বর প্রশিক্ষণ চলাকালীন গুলি চালানো হয়েছিল প্রশিক্ষণ কেন্দ্রে। সেই গুলি এক কিলোমিটার দূরে এসে সেই নাবালকের মাথায় গিয়ে লাগে। ঘটনার সময় নাবালকটি নিজের বাড়ির বাইরে দালানে বসেছিল। সেদিনই চিকিত্সকরা সেই বালকের মাথা থেকে সেই গুলি বের করতে সক্ষম হয়। অস্ত্রপচারের পর নাবালকটিকে আইসিইউ-তে রাখা হয়েছিল। তবে সোমবার শেষ পর্যন্ত মৃত্যু হয় তার।  

এদিকে ঘটনার পর স্থানীয়রা শুটিং রেঞ্জটি বন্ধ করার এবং জেলা পুলিশকে দুর্ঘটনার তদন্তের নির্দেশ দেওয়ার দাবি তোলে। কিরানুর পুলিশ ঘটনার প্রেক্ষিতে সিআইএসএফ কর্মীদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ২৮৬ (বিস্ফোরক পদার্থ পরিচালনায় অবহেলা) এবং ৩৩৮ (গুরুতর আঘাত) ধারার অধীনে একটি মামলা নথিভুক্ত করেছে।

বন্ধ করুন