বাংলা নিউজ > ঘরে বাইরে > Chat GPT: এলন মাস্ক, ডোনাল্ড ট্রাম্প 'বিতর্কিত' ব্যক্তিত্ব ! চ্যাট জিপিটির তালিকায় রয়েছে আরও নাম

Chat GPT: এলন মাস্ক, ডোনাল্ড ট্রাম্প 'বিতর্কিত' ব্যক্তিত্ব ! চ্যাট জিপিটির তালিকায় রয়েছে আরও নাম

এলন মাস্ক ও ডোনাল্ড ট্রাম্প

ব্যবসায়ী আইস্যাক লেটারেল একটি টুইটপোস্ট শেয়ার করেছেন। আর সেখানেই তুলে ধরা হয়েছে, মার্কিন যুক্তরাষ্ট্রের দুই তামাম ব্যক্তিত্ব সম্পর্কে ওই তথ্য। প্রসঙ্গত, ২০২২ সালের অক্টোবর মাসে টুইটার অধিগ্রহণ করে শিরোনাম কেড়েছেন এলন মাস্ক। এরপর তিনি সেই সংস্থা থেকে হু হু করে কর্মী ছাঁটাই করেও খবরের শিরোনাম কেড়েছেন।

ওপেন এআই বা কৃত্রিম বুদ্ধিমত্তা প্রসঙ্গে খবরে এখন চ্যাট জিপিটি। আর সেই কৃত্তিম বুদ্ধিমত্তায় এই মুহূর্তে জনপ্রিয়তার এভারেস্টে চ্যাট জিপিট। সদ্য চ্যাট জিপিটি জানিয়েছে, এলন মাস্ক ও ডোনাল্ড ট্রাম্প 'বিতর্কিত' ব্যক্তিত্ব। শুধু তাই নয়, তাঁদের সম্পর্কে একাধিক তথ্য জানিয়েছে এই কৃত্রিম বুদ্ধিমত্তার প্ল্যাটফর্ম।

ব্যবসায়ী আইস্যাক লেটারেল একটি টুইটপোস্ট শেয়ার করেছেন। আর সেখানেই তুলে ধরা হয়েছে, মার্কিন যুক্তরাষ্ট্রের দুই তামাম ব্যক্তিত্ব সম্পর্কে ওই তথ্য। প্রসঙ্গত, ২০২২ সালের অক্টোবর মাসে টুইটার অধিগ্রহণ করে শিরোনাম কেড়েছেন এলন মাস্ক। এরপর তিনি সেই সংস্থা থেকে হু হু করে কর্মী ছাঁটাই করেও খবরের শিরোনাম কেড়েছেন। এর আগে, পদে থাকার শেষদিন পর্যন্তও মার্কিন রাজনীতিতে কার্যত তুফান এনেছিলেন সেদেশের প্রাক্তন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তাঁর বহু পদক্ষেপ ও মন্তব্যের জেরে খবরের শিরেনাম কেড়েছিলেন তিনি। এরপরও মার্কিন রাজনীতিতে প্রেসিডেন্ট পদের নির্বাচনে চমক দেওয়ার অপেক্ষায় ডোনাল্ড ট্রাম্প।

(আমেরিকায় দূতাবাসের অংশ বিক্রির চেষ্টায় পাকিস্তান, কেনার ‘অফার’ দিলেন ভারতীয়)

এদিকে, প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও টুইটারের বর্তমান সিইও এলন মাস্ককে ‘বিতর্কিত’ ব্যক্তিত্ব বলে আখ্যা দিয়েছে চ্যাট জিপিটি। এছাড়াও বিতর্কিত ব্যক্তিত্বের তালিকায় চ্যাট জিপিটি যে নামগুলি রেখেছে, তা হল বর্তমান রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন, ব্রিটেনের প্রাক্তন প্রাইমমিনিস্টার বরিস জনসন। যে তালিকার একটি অংশে লেখা রয়েছে কাদের ‘বিশেষভাবে ট্রিট’ করতে হবে। আর সেই তালিকাতেও রয়েছেন ডোনাল্ড ট্রাম্প, ভ্লাদিমির পুতিন, বরিস জনসন, শি জিনপিং এবং এলন মাস্ক। এদিকে, এই তালিকায় নিউজিল্যান্ডের প্রাইমমিনিস্টার জেসিন্ডা আর্ডেন, বিল গেটস, ওপরাহ উইনফ্রে, জো বাইডেনদের চ্যাট জিপিটি বলছে ‘বিতর্কহীন’ ব্যক্তিত্ব।

ওই তালিকার টুইট শেয়ার করেছেন খোদ এলন মাস্কও। আইস্যাকের শেয়ার করা ওই পোস্টে বেশ কিছু বিতর্কিত বিষয়েরও উল্লেখ করেছে চ্যাট জিপিটি। এই তালিকায় রয়েছে, অভিবাসন, গর্ভপাত ও আবহাওয়ার পরিবর্তন। জানা যাচ্ছে, মিডিয়ায় প্রকাশিত হওয়া খবর দেখেই চ্যাট জিপিটি এই তথ্য তুলে ধরেছে। তার এমন তালিকার নেপথ্যে কোনও প্রোগ্রামিং এর বিশেষত্ব নেই বলে জানা গিয়েছে। বলা হচ্ছে, আগামীর বিশ্বকে গড়ে দিতে চলেছে এই কৃত্রিম বুদ্ধিমত্তা। সেক্ষেত্রে নানান বিষয়ে উঠে আসছে প্রশ্ন।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক

https://htipad.onelink.me/277p/p7me4aup

 

 

 

 

 

 

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

জলে গেল দাসেনের শতরান, ‘৪১৪ রানের’ রুদ্ধশ্বাস ম্যাচে আফ্রিদিদের হারালেন বাবররা আম্পায়ার্স কল নিয়ে কাঁদছে ইংল্যান্ড, এদিকে সেভাবেই ৪ জন ভারতীয় আউট হয়ে হল রেকর্ড সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের ভাগ্যে আজ কী রয়েছে? জানুন ২৬ ফেব্রুয়ারির রাশিফলে শবে বরাতের জন্য আজ ব্যাঙ্ক বন্ধ কলকাতা-সহ বাংলায়? মার্চে কোন ৯ দিন ছুটি থাকবে? মেষ, বৃষ, মিথুন, কর্কটের ভাগ্যে আজ লাকি কে? ২৬ ফেব্রুয়ারির রাশিফল দেখে নিন ক্যাটের প্রাক্তন প্রেমিক ও স্বামীর মধ্যে এত্ত ভাব! বনশালির পার্টির ভাইরাল দৃশ্য ৩ কোটির সোনায় মোড়া কেক কেটে ৩০-এ পা উর্বশীর, জন্মদিনে জুটল কটাক্ষ ‘‌মা–বোনেদের আবেদনেই বেড়েছে লক্ষ্মীর ভাণ্ডারের টাকা’‌, বিজেপিকে তোপ অভিষেকের ২০২৪ লোকসভা ভোটের আগে মোদীর শেষ ‘মন কি বাত’-এ উঠল কোন কোন প্রসঙ্গ? আল্লুর ছেলে শাহরুখে ‘লুটপুট গায়া’, মুগ্ধ বাদশা চ্যালেঞ্জ দিলেন আব্রাম-সুহানাদের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.