বাংলা নিউজ > ঘরে বাইরে > ‘ছত্তিশগড়ে ধর্মান্তর বন্ধ করা হবে’ খ্রিস্টান মিশনারিদের সতর্ক করলেন নতুন মুখ্যমন্ত্রী

‘ছত্তিশগড়ে ধর্মান্তর বন্ধ করা হবে’ খ্রিস্টান মিশনারিদের সতর্ক করলেন নতুন মুখ্যমন্ত্রী

ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী বিষ্ণুদেও সাই। (HT_PRINT)

‘খ্রিস্টান মিশনারিরা স্বাস্থ্যসেবা এবং শিক্ষার আড়ালে ধর্মান্তরিত করছে। খ্রিস্টান মিশনারিরা ছত্তিশগড়ে খুব সক্রিয়। এই সব শীঘ্রই বন্ধ হবে এবং হিন্দুত্ব শক্তি অর্জন করবে।’ মুখ্যমন্ত্রীর বক্তব্যের সমালোচনা করে কংগ্রেসের যোগাযোগ শাখার চেয়ারপার্সন সুশীল আনন্দ শুক্লা বিজেপি সরকারকে কটাক্ষ করেছেন।

উপজাতি অধ্যুষিত রাজ্য ছত্তিশগড়ে প্রায়ই হিন্দুদের ধর্মান্তরিত করার অভিযোগ ওঠে খ্রিস্টান মিশনারিদের বিরুদ্ধে। গত শনিবারই ছত্তিশগড়ের রায়গড়ের সাবিত্রীনগর কলোনিতে ২০ থেকে ২৫ জন হিন্দু সম্প্রদায়ের মানুষকে খ্রিস্টান ধর্মে রূপান্তরিত করার চেষ্টার অভিযোগ ওঠে। এই ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা ছড়িয়েছিল এলাকায়। শুধু তাই নয়, অতীতে ছত্তিশগড়ে এই ধরনের একাধিক অভিযোগ রয়েছে। এই অবস্থায় ছত্তিশগড়ের বিজেপি সরকার এই ঘটনা বন্ধ করবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী বিষ্ণুদেও সাই। মুখ্যমন্ত্রীর এই বক্তব্যের পরে শুরু হয়েছে রাজনৈতিক তরজা।

আরও পড়ুন: ছত্তিশগড়ে দরিদ্র মানুষকে ৫ বছর বিনামূল্যে চাল দেবে নয়া বিজেপি সরকার

মুখ্যমন্ত্রী অভিযোগ তুলে বলেছন, ‘খ্রিস্টান মিশনারিরা স্বাস্থ্যসেবা এবং শিক্ষার আড়ালে ধর্মান্তরিত করছে। খ্রিস্টান মিশনারিরা ছত্তিশগড়ে খুব সক্রিয়। এই সব শীঘ্রই বন্ধ হবে এবং হিন্দুত্ব শক্তি অর্জন করবে।’মুখ্যমন্ত্রীর বক্তব্যের সমালোচনা করে কংগ্রেসের গণমাধ্যম শাখার চেয়ারপার্সন সুশীল আনন্দ শুক্লা বিজেপি সরকারকে কটাক্ষ করেছেন। তিনি জানান, বিজেপি অপ্রয়োজনীয়ভাবে লোকসভা নির্বাচনের আগে ধর্মান্তরকরণকে একটি ইস্যু করার চেষ্টা করছে। উল্লেখ্য, গত শনিবার খ্রিস্টান সম্প্রদায়ের একদল মিশনারি অবৈধভাবে ধর্মান্তরিত করার চেষ্টা করে বলে অভিযোগ ওঠে। এরপরেই রায়গড়ের সাবিত্রী নগর কলোনিতে একটি প্রাঙ্গণে অভিযান চালিয়ে প্রায় ১২ জনকে আটক করেছে ছত্তিশগড় পুলিশ।

জানা যায়, খ্রিস্টান সম্প্রদায়ের একদল লোক সাবিত্রী নগরের একই ব্যক্তিগত জায়গায় সভার আয়োজন করেছিল। সেখানে হিন্দু সম্প্রদায়ের প্রায় ২০–২৫ জন লোককেও আমন্ত্রণ জানানো হয়েছিল। আয়োজকরা সেখানে উপস্থিত হিন্দু সম্প্রদায়ের মানুষকে প্রলুদ্ধ করার জন্য ডিভিডির মাধ্যমে প্রচারমূলক সম্প্রচার করছিল। স্থানীয় হিন্দু সংগঠনের সদস্যরা বিষয়টি জানার পরে সেখানে অভিযান চালায় এবং পুলিশকে বিষয়টি জানায়। তার ভিত্তিতে ঘটনাস্থলে ছুটে যায় পুলিশের একটি দল। সেখান থেকে অবৈধভাবে ধর্মান্তরিত করার অভিযোগে প্রায় ১২ জনকে আটক করে। এই ঘটনার তদন্ত করা হচ্ছে বলে জানিয়েছে পুলিশ। অতীতেও বিভিন্ন জায়গায় এভাবেই ধর্মান্তরিত করার চেষ্টার অভিযোগ উঠেছে খ্রিস্টান মিশনারিদের বিরুদ্ধে। প্রসঙ্গত ওপিনিয়ন পোলে কংগ্রেস এগিয়ে থাকলেও অপ্রত্যাশিতভাবে ভোটে জিতে যায় বিজেপি। আদিবাসী এলাকায় গতবার খারাপ ফল করলেও এবার জায়গা অনেকটা পুনরুদ্ধার করেছে গেরুয়া শিবির। এই আদিবাসীদের মধ্যেই মিশনারিদের বেশি আনাগোনা দেখা গিয়েছে অতীতে। ফলে স্বাভাবিকভাবে এখানে সুর চড়াচ্ছে বিজেপি ও সংঘ পরিবার। 

ঘরে বাইরে খবর

Latest News

রেমাল-র ভ্রূকুটি!গতিবেগ সর্বোচ্চ হতে পারে ১২০ কিমি, বহু জেলায় বর্ষণের সতর্কতা দায়িত্বজ্ঞানহীন-বেপরোয়া ক্রিকেট ম্যাক্সওয়েলের,দায়বদ্ধতা নিয়ে প্রশ্ন প্রাক্তনীদের এনার থেকে মুখ ফেরান যশ! বক্স অফিসে সুপারফ্লপ চিনেবাদাম, কত লোকসান হয় নায়িকার? সন্দেশখালির বিজেপি নেত্রী যোগ দিলেন তৃণমূলে, অস্বস্তির মাঝে ভাঙনে চাপে পদ্মশিবির 'আমাকে পরমাত্মা পাঠিয়েছেন,' বলেছিলেন মোদী, ‘আমাদের তো মা বাবা আছে,’ খোঁচা মমতার চল বন্ধু…আরও একবার লড়াই হয়ে যাক...ম্যাচের আগে কে দিয়েছিলেন বিরাটকে এমন বার্তা? ‘‌২০২৫ সালে বিহারে জন সূরয জিতে ক্ষমতায় আসবে’‌, বড় ভবিষ্যদ্বাণী করলে পিকে মাঝে মাঝেই অসুস্থ হয়ে পড়েন? আজ থেকে করুন এই কাজগুলি আবহাওয়ার জন্য নয়, লোক হয়নি বলে হাবড়ায় নড্ডার সভা বাতিল, দাবি TMC-র ভোট পরবর্তী হিংসায় হাওড়ায় ঘরছাড়া ২০০ BJP কর্মী, অভুক্ত অবস্থায় কাটছে জঙ্গলে

Latest IPL News

দায়িত্বজ্ঞানহীন-বেপরোয়া ক্রিকেট ম্যাক্সওয়েলের,দায়বদ্ধতা নিয়ে প্রশ্ন প্রাক্তনীদের চল বন্ধু…আরও একবার লড়াই হয়ে যাক...ম্যাচের আগে কে দিয়েছিলেন বিরাটকে এমন বার্তা? ‘একটা কথাও বলবে না’, বন্ধুকে নিয়ে লাগাতার অপমানের পাল্টা গাভাসকরকে তোপ এবির অসুস্থতার কারণে আমরা সকলে ১০০ শতাংশ দিতে পারেনি- দলের হাল ফাঁস করলেন সঞ্জু ইংল্যান্ড ক্রিকেটারদের বাড়ি যাওয়া বন্ধ, আগামী IPL নিয়ে বড় বার্তা অরুণ ধুমলের পরের ম্যাচেও দেখা যাবে হেড-অ্যাবির অ্যাটাকিং ব্যাটিং, হেরেও সাবধানী নয় SRH শিবির নাচতেই পারেনা বেঙ্কি, সুয়াশের চুল কাটে দর্জি,শ্রেয়সকে নিয়ে কি বললেন রাসেল-নারিন? T20 WC-এ বিরাটকে দিয়ে ওপেন করানোটা বেশ ঝুঁকির হবে- দাবি ডি'ভিলিয়ার্সের তাল ঠুকছিলেন রায়াডু,তুষার...RCB হারতেই দিলেন খোঁচা 'এত ভালোবাসা ও প্রার্থনা...' হিট স্ট্রোকের পর কেমন আছেন শাহরুখ? কী জানালেন পূজা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.