বাংলা নিউজ > ঘরে বাইরে > মমতার দিল্লি সফরে কংগ্রেসে ফাটল, তৃণমূলে যোগ দিতে পারেন বিশ্বকাপজয়ী ক্রিকেটার
কংগ্রেস ছেড়ে আজই তৃণমূলে যোগ দিতে পারেন প্রাক্তন ক্রিকেটার তথা প্রাক্ত সাংসদ কীর্তি আজাদ (ফাইল ছবি এএনআই)
কংগ্রেস ছেড়ে আজই তৃণমূলে যোগ দিতে পারেন প্রাক্তন ক্রিকেটার তথা প্রাক্ত সাংসদ কীর্তি আজাদ (ফাইল ছবি এএনআই)

মমতার দিল্লি সফরে কংগ্রেসে ফাটল, তৃণমূলে যোগ দিতে পারেন বিশ্বকাপজয়ী ক্রিকেটার

  • কংগ্রেস ছেড়ে আজই তৃণমূলে যোগ দিতে পারেন প্রাক্তন ক্রিকেটার তথা প্রাক্ত সাংসদ কীর্তি আজাদ।

দিল্লি গিয়ে কংগ্রেসকে বড়সড় ধাক্কা দেওয়ার পথে হাঁটতে চলেছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। সূত্রের খবর, কংগ্রেস ছেড়ে আজই তৃণমূলে যোগ দিতে পারেন প্রাক্তন ক্রিকেটার তথা প্রাক্তন সাংসদ কীর্তি আজাদ। আজ পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কীর্তি দেখা করতে পারেন বলেও জানা গিয়েছে। উত্তরপ্রদেশ নির্বাচনের আগে দুই বারের এই সাংসদকে দলে নিয়ে কংগ্রেসে আরও ভাঙন ধরাতে চলেছে তৃণমূল। উল্লেখ্য, বিগত দিনে সুস্মিতা দেব, লুইজিনহো ফেলেইরো সহ জাতীয় স্তরের একাধিক কংগ্রেস নেতাকে দলে নিয়েছে তৃণমূল।

ভারতের হয়ে ৭টি টেস্ট ও ২৫ ওডিআই খেলা কীর্তি ১৮৩ সালের বিশ্বকাপজয়ী দলের সদস্য ছিলেন। প্রাক্তন এই ক্রিকেটারের রাজনৈতিক যাত্রা শুরু হয়েছিল বিজেপির হাত ধরে। দিল্লির বিধায়ক থাকার পাশাপাশি বিজেপির টিকিটে বিহারের দ্বারভাঙা থেকে সাংসদও নির্বাচিত হন তিনি। পরে ২০১৫ সালে দিল্লি ডিস্ট্রিক্ট ক্রিকেট অ্যাসোসিয়েশনে দুর্নীতির অভিযোগ তুলে তিনি বিজেপি ত্যাগ করে কংগ্রেসে যোগ দেন। সেই সময় বিজেপি নেতা অরুণ জেটলির সঙ্গে মতবিরোধ তৈরি হয়েছিল। 

২০১৯ সালে লোকসভা নির্বাচনের আগে তিনি কংগ্রেসে যোগ দেন। ২০১৯ সালের লোকসভা নির্বাচনে ধানবাদ থেকে কংগ্রেসের টিকিটে লড়ে ৪.৮ লক্ষ ভোটের ব্যবধানে হেরে যান তিনি। কীর্তি আজাদের স্ত্রী পুনম আবার ২০১৬ সালে আম আদমি পার্টিতে যোগ দিয়েছিলেন। পরে ২০১৭ সালে তিনি কংগ্রেসে যোগ দেন। 

বন্ধ করুন