বাংলা নিউজ > ঘরে বাইরে > Congress President Election Counting: ভোটগণনার মাঝে বিস্ফোরক থারুর শিবির, কংগ্রেস সভাপতি নির্বাচনে উঠল বেনিয়মের অভিযোগ

Congress President Election Counting: ভোটগণনার মাঝে বিস্ফোরক থারুর শিবির, কংগ্রেস সভাপতি নির্বাচনে উঠল বেনিয়মের অভিযোগ

শশী থারুর। (ফাইল ছবি, সৌজন্যে পিটিআই)

কংগ্রেসের সভাপতি নির্বাচনের ফল ঘোষণার আগেই বিস্ফোরক অভিযোগ উঠল শশী থারুরের শিবিরের তরফে। অভিযোগ করা হল, কংগ্রেস সভাপতি নির্বাচনে বেনিয়ম হয়েছে।

কংগ্রেসের সভাপতি নির্বাচনের ফল ঘোষণার আগেই বিস্ফোরক অভিযোগ উঠল শশী থারুরের শিবিরের তরফে। অভিযোগ করা হল, কংগ্রেস সভাপতি নির্বাচনে বেনিয়ম হয়েছে। এই বিষয়ে কংগ্রেসের সভাপতি প্রার্থী শশী থারুরের নির্বাচনী এজেন্ট সলমন সোজ বলেন, ‘আমরা মধুসূদন মিস্ত্রির অফিসের সঙ্গে ক্রমাগত যোগাযোগ করে চলেছি। তাদের বিভিন্ন বিষয় সম্পর্কে অবহিত করেছি। এখনই এর সুনির্দিষ্ট বিষয়ে যেতে পারছি না।’

সূত্রের খবর, মল্লিকার্জুন খাড়গে শিবিরের বিরুদ্ধে ভোটগণনায় প্রভাব খাটানোর অভিযোগ তুলেছেন শশী থারুরের শিবিরের নেতারা। উল্লেখ্য, খাড়দের কাউন্টিং এজেন্টরা হলেন প্রমোদ তিওয়ারি, কোডিকুনিল সুরেশ, গৌরব গগৈ, সৈয়দ নাসির হুসেন, কুলজিৎ সিং বাগরা এবং গুরদীপ সিং সপ্পাল। এদিকে কার্তি চিদাম্বরম, অতুল চতুর্বেদী এবং সুমেধ গাইকওয়ালরা শশী থারুরের কাউন্টিং এজেন্ট হিসেবে রয়েছেন।

এর আগে অবশ্য কংগ্রেসের কেন্দ্রীয় নির্বাচন কর্তৃপক্ষের চেয়ারম্যান মিস্ত্রি জানান, দলের সভাপতি নির্বাচন প্রক্রিয়া নিয়ে তিনি সন্তুষ্ট। তিনি বলেছেন নির্বাচন প্রক্রিয়া ‘অবাধ, সুষ্ঠু ও স্বচ্ছ’ ছিল। যদিও শশী শিবিরের দাবি, খাড়গে ঘনিষ্ঠ বহু নেতা বেআইনি ভাবে গণনা কেন্দ্রে রয়েছেন। উল্লেখ্য, দেশজুড়ে সাড়ে ৯ হাজারের বেশি কংগ্রেস নেতা অংশ নিয়েছেন ভোটদান প্রক্রিয়ায়। এদিকে এই নির্বাচনের ফল যাই হোক না কেন, দীর্ঘ ২৪ বছর পর কংগ্রেস একজন অ-গান্ধী সভাপতি পেতে চলেছে। মল্লিকার্জুন খাড়গে যদি সভাপতি নির্বাচিত হন, তাহলে তিনি এই পদে আসীন দ্বিতীয় দলিত নেতা হবেন। 

 

 

 

 

 

 

 

 

 

 

 

বন্ধ করুন