বাজেট নিয়ে বৈঠকে দেখা গেল না অর্থমন্ত্রীকেই। কংগ্রেস কটাক্ষের লক্ষ্যে নির্মলা সীতারমন।
বাজেট নিয়ে বৈঠকে দেখা গেল না অর্থমন্ত্রীকেই। কংগ্রেস কটাক্ষের লক্ষ্যে নির্মলা সীতারমন।

পরের বার অর্থমন্ত্রীকেও ডাকুন, নমোর বাজেট বৈঠকে নির্মলার গরহাজিরায় কং খোঁচা

  • দিল্লির নীতি আয়োগ দফতরে বাজেট পূর্ববর্তী বৈঠকে অর্থনীতিবিদ ও বিশেষজ্ঞদের আমন্ত্রণ জানালেও সেখানে দেখা মেলেনি কেন্দ্রীয় অর্থমন্ত্রীর।

পরের বার অর্থমন্ত্রীকেও ডাকতে পারেন। বাজেট নিয়ে বৈঠকে অর্থমন্ত্রী নির্মলা সীতারমনের অনুপস্থিতি নিয়ে এনডিএ সরকারের উদ্দেশে কটাক্ষ করল কংগ্রেস।

বৃহস্পতিবার দিল্লির নীতি আয়োগ দফতরে বাজেট পূর্ববর্তী বৈঠকে অর্থনীতিবিদ ও বিশেষজ্ঞদের আমন্ত্রণ জানালেও সেখানে দেখা মেলেনি কেন্দ্রীয় অর্থমন্ত্রীর। বৈঠকে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

বিষয়টি নজর এড়িয়ে যায়নি বিরোধী কংগ্রেসের। টুইটারে কেন্দ্রকে একহাত নিয়ে কংগ্রেসের তরফে পোস্ট করা হয়েছে, ‘একটা প্রস্তাব দিচ্ছি, পরের বাজেট বৈঠকে অর্থমন্ত্রীকে ডাকার কথা ভেবে দেখতে পারেন।’ সেই সঙ্গে হ্যাশট্যাগ ব্যবহার করা হয়েছে, FindingNirmala।

পরের টুইটে কংগ্রেসের তরফে লেখা হয়েছে, ‘কত জন পুরুষ মিলে একজন মহিলার কাজ সামলাতে পারেন? ’ এই টুইটেও আগের হ্যাশট্যাগ ব্যবহার করা হয়েছে।

আশ্চর্যের বিষয়, বাজেট পূর্ববর্তী বৈঠকে প্রধানমন্ত্রী ছাড়াও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বাণিজ্য মন্ত্রী পীযূষ গোয়েল, পরিবহণ মন্ত্রী নীতিন গডকড়ি এবং কৃষি মন্ত্রী নরেন্দ্র সিং তোমার। কিন্তু গরহাজির ছিলেন অর্থমন্ত্রী নির্মলা সীতারমন।

এখানেই না থেমে বাজেট সংক্রান্ত বিজেপির সাম্প্রতিক টুইটও নিজেদের হ্যান্ডেলে ট্যাগ করেছে কংগ্রেস। ওই টুইটে বিজেপির তরফে জানানো হয়েছিল, ২০২০-২১ সালের কেন্দ্রীয় বাজেটের জন্য দেশবাসীর পরামর্শ চাইছে কেন্দ্রীয় অর্থ মন্ত্রক।

প্রধানমন্ত্রীর বাজেট সংক্রান্ত বৈঠকে গরহাজির থাকলেও বিজেপির তরফে জানানো হয়েছে, ওই সময় দলীয় কর্মীদের সঙ্গে আগামী বাজেট সম্পর্কে আলোচনায় ব্যস্ত ছিলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমন।

বন্ধ করুন