বাংলা নিউজ > ঘরে বাইরে > Consumer Court: ইঁদুর কামড়েছিল সিনেমা হলে, মহিলাকে বড় ক্ষতিপূরণের নির্দেশ ক্রেতা সুরক্ষা আদালতের, কত টাকা জানুন

Consumer Court: ইঁদুর কামড়েছিল সিনেমা হলে, মহিলাকে বড় ক্ষতিপূরণের নির্দেশ ক্রেতা সুরক্ষা আদালতের, কত টাকা জানুন

ইঁদুর কামড়েছিল সিনেমা হলে। (প্রতীকী ছবি)

ওই মহিলা একাধিক নথি দেখিয়ে দাবি করেন তিনি বার বার হাসপাতালে গিয়েছিলেন। তিনি ইঞ্জেকশন নিয়েছেন। এদিকে সেই মামলার শুনানিতে উঠে আসে সেই উপহার সিনেমা হলের দুর্ঘটনার প্রসঙ্গ। প্রায় আড়াই দশক আগের ঘটনা।

২০১৮ সালের ২০ অক্টোবর। এক মহিলা পরিবার নিয়ে সিনেমা দেখার জন্য গিয়েছিলেন গুয়াহাটির এক সিনেমা হলে। সেই গ্যালারিয়া সিনেমাহলে তিনি পরিবার নিয়ে গিয়েছিলেন। তিনি অভিযোগ করেছিলেন ওই হলে ঠিকঠাক দেখাশোনা করা হত না। খালি বোতল, পপকর্নের ফাঁকা প্যাকেট, বর্জ্য পদার্থ পড়ে থাকত। সিনেমার বিরতিতে তিনি বুঝতে পারেন পায়ে কিছু একটা কামড়েছে। এরপর তার পা থেকে রক্ত বের হতে শুরু করে। তিনি ভাবেন সাপে কামড়েছে। এরপর তিনি হাসপাতালে যান। সেখানে বোঝা যায় তাকে ইঁদুরে কামড়েছিল। এরপর তার শরীরে ইঞ্জেকশন প্রয়োগ করা হয়। তাঁকে ওষুধ দেওয়া হয়। সেই জোরালো ওষুধের জেরে তিনি আরও অসুস্থ হয়ে পড়েন।

এদিকে ঘটনার পরে হলের কেউ তার সহায়তা করেনি বলে অভিযোগ। তবে তারা চিকিৎসার তুলনায় ফ্রি টিকিট দিতে চেয়েছিলেন বলে মহিলার দাবি। এরপর তিনি ক্রেতা সুরক্ষা আদালতের দ্বারস্থ হয়েছিলেন। তিনি সিনেমা হলের কাছ থেকে ৬,০২,২৮২.৪৮ টাকা ক্ষতিপূরণ চান। এদিকে সিনেমা হল কর্তৃপক্ষ জানান তারা প্রাথমিক চিকিৎসা দিতে চেয়েছিলেন। কিন্তু সেটা না মেনে তারা হাসপাতালে চলে যান। তাদের হেনস্থা করার জন্য় অভিযোগ করা হয়েছে। তারা দাবি করেন পেস্ট কন্ট্রোলের সব ব্যবস্থাই করা হয়েছে। তারা ১৫ হাজার টাকা ক্ষতিপূরণ দিতে চান।

ওই মহিলা একাধিক নথি দেখিয়ে দাবি করেন তিনি বার বার হাসপাতালে গিয়েছিলেন। তিনি ইঞ্জেকশন নিয়েছেন। এদিকে সেই মামলার শুনানিতে উঠে আসে সেই উপহার সিনেমা হলের দুর্ঘটনার প্রসঙ্গ। প্রায় আড়াই দশক আগের ঘটনা।

আদালত পর্যবেক্ষণে জানায়, এই যে হলের দেখভাল করা এটা একটা ধারাবাহিক ব্যাপার। একদিন দুদিনের ব্যাপার নয়। এই কর্তব্যে গাফিলতি হলে সেটা দেওয়ানি ও ফৌজদারি অপরাধ বলে গণ্য করা হবে। শেষ পর্যন্ত সব দিক বিবেচনা করে ক্রেতা সুরক্ষা আদালত জানিয়ে দেয়, ঠিকঠাক পরিষ্কার করা হত না হলটি। খাবার, পপকর্ন পড়ে থাকত। সিনেমাটোগ্রাফি অ্য়াক্টকে মান্যতা দেওয়া হয়নি। সব মিলিয়ে আদালত ৪৫ দিনের মধ্য়ে ৬৭, ২৮২ টাকা ক্ষতিপূরণের কথা ঘোষণা করা হয়। এর মধ্য়ে মানসিক যন্ত্রণা বাবদ ক্ষতিপূরণও রয়েছে।

 

ঘরে বাইরে খবর

Latest News

মা এখনও হাসপাতালে, কিন্তু KKR তো আমার পরিবার, তাই দরকারের সময় ফিরে এলাম- গুরবাজ 'এটা চাকরিজীবীদের অধিকার', মামলাকারী সরকারি কর্মীদের মুখে হাসি ফোটাল আদালত আমাদের সামনে দ্বিতীয় কোয়ালিফায়ার রয়েছে- ঘুরে দাঁড়ানোর মন্ত্র জপছেন কামিন্স বিরল রোগ এড়াতে চান! আপনার খাদ্যাভাস বজায় রাখুন এইভাবে, টিপস দিচ্ছে ICMR চেলসিতে শেষ হল মরিসিও পচেতিনো অধ্যায়, দল ছাড়লেন টিমের হেড কোচ এখনও শেষ হয়নি ভোট, এর মাঝেই আরও একদফা ডিএ বাড়ল! নির্দেশ জারি অর্থ দফতরের মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২২ মে’র রাশিফল কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২২ মে’র রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২২ মে’র রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২২ মে’র রাশিফল

Latest IPL News

মা এখনও হাসপাতালে, কিন্তু KKR তো আমার পরিবার, তাই দরকারের সময় ফিরে এলাম- গুরবাজ আমাদের সামনে দ্বিতীয় কোয়ালিফায়ার রয়েছে- ঘুরে দাঁড়ানোর মন্ত্র জপছেন কামিন্স দলের কেউ সিনিয়র-জুনিয়র নয়, KKR-কে ফাইনালে তুলতে ১ম দিনেই গুরুমন্ত্র দেন গম্ভীর KKR-এর বোলিংয়ে কুপোকাত SRH, উচ্ছ্বাসে ভাসলেন সুহানা,আব্রামকে জাপটে আদর শাহরুখের রাসেলের দুরন্ত রান-আউট, মাথা নীচু করে সিঁড়িতে বসে রাহুল, 'কেউ হাগ কর', বলল সকলে আগুনে মেজাজে স্টার্ক,পঞ্চম ওভারে পরপর ২ উইকেট সহ পাওয়ার প্লে-তেই নিলেন ৩- ভিডিয়ো হার্দিককে অধিনায়ক করার সিদ্ধান্ত বুমেরাং হয়েছে- MI-এর ব্যর্থতা নিয়ে দাবি হরভজনের দ্বিতীয় বলেই হেডের স্টাম্প গুঁড়িয়ে দিলেন স্টার্ক, DRS নিলে পেতেন আরও ১টি উইকেট IPL থেকে ছিটকে যাওয়ার যন্ত্রণার মাঝেই,রাঁচিতে বাইকে ঘুরে বেড়াতে দেখা গেল ধোনিকে IPL 2024: KKR আত্মবিশ্বাসী,কিন্তু আত্মতুষ্ট নয়- SRH-কে সতর্ক করলেন পাক কিংবদন্তি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.