লকডাউন বিধি ভাঙায় পুলিশের লাঠিচার্জ (ছবি সৌজন্য এপি)
লকডাউন বিধি ভাঙায় পুলিশের লাঠিচার্জ (ছবি সৌজন্য এপি)

মুম্বইয়ে একদিনে করোনার কবলে ৭৬৯, মোট আক্রান্ত ছাড়াল ১০ হাজার

ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে চলেছে। মৃতের সংখ্যা ইতিমধ্যে ১,৭০০ ছুঁইছুঁই।

একদিকে যেমন কয়েকটি দেশে করোনাভাইরাস পরিস্থিতি স্বাভাবিক হচ্ছে, অন্যদিকে কয়েকটি দেশে প্রকোপ আরও বাড়ছে। স্পেন, ইতালিতে পরিস্থিতি ক্রমশ স্বাভাবিক হলেও আমেরিকায় মৃতের সংখ্যা রোজ বাড়ছে। ইরানেও নতুন করে আবার করোনা আক্রান্তের সংখ্যা উর্ধ্বমুখী হয়েছে। ভারতে আক্রান্তের সংখ্যা বেড়ে চলেছে। মৃতের সংখ্যা ইতিমধ্যে ১,৭০০ ছুঁইছুঁই।

06 May 2020, 10:37:07 PM IST

করোনাগ্রাসে পুলিশকর্মী

করোনা সংক্রমণে মৃত্যু হল মহারাষ্ট্রের শোলাপুর থানার কর্মী তাজউদ্দিন রহমান শেখের। মহারাষ্ট্র পুলিশের তরফে তাঁর প্রয়াণে শোক প্রকাশ করে পরিবারকে সমবেদনা জানানো হল।

06 May 2020, 09:27:09 PM IST

মুম্বইয়ে একদিনে করোনার কবলে ৭৬৯, মোট আক্রান্ত ছাড়াল ১০ হাজার

মুম্বইয়ে করোনা আক্রান্তের সংখ্যা ১০,০০০ ছাড়িয়ে গেল। বৃহন্মুম্বই পুরনিগমের তরফে জানানো হয়েছে, আজ মুম্বইয়ে আরও ৭৬৯ জনের শরীরে করোনার অস্তিত্ব পাওয়া গিয়েছে। মৃত্যু হয়েছে ২৫ জনের। ফলে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০,৫২৭। মৃত্যু হয়েছে ৪১২ জনের।

06 May 2020, 08:47:28 PM IST

খুব শীঘ্রই গণ পরিবহন শুরু হতে পারে : গডকড়ী

খুব শীঘ্র গণ পরিবহন শুরু হতে পারে। তবে কিছু নির্দেশিকা থাকবে। বাস অ্যান্ড কার অপারেটার্স কনফেডারেশন অফ ইন্ডিয়ার প্রতিনিধিদের সঙ্গে ভিডিয়ো কনফারেন্সে এই আশ্বাস দিলেন কেন্দ্রীয় সড়ক পরিবহন মন্ত্রী নিতিন গডকড়ী।

06 May 2020, 08:47:28 PM IST

অবশেষে আগামীকাল থেকে করোনা হাসপাতাল হচ্ছে মেডিক্যাল কলেজ

দীর্ঘদিন আগে ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অবশেষে আগামীকাল থেকে পুরোদস্তুর করোনা হাসপাতাল হিসেবে কলকাতা মেডিক্যাল কলেজ ও হাসপাতাল কাজ করবে বলে জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি জানান, করোনা ও সারি রোগীদের জন্য ৫০০ টি শয্যা থাকবে। প্রয়োজন অনুসারে ধাপে ধাপে শয্যা সংখ্যা বাড়ানো হবে।

06 May 2020, 04:34:42 PM IST

একমাস আগে দৈনিক করোনা টেস্টের সংখ্যা ছিল ২৫০, এখন ২৫০০ ছুঁয়েছে : রাজ্য

গত একমাসে রাজ্যে করোনা পরীক্ষার সংখ্যা ক্রমশ বেড়েছে। আজ স্বরাষ্ট্র সচিব আলাপন বন্দ্যোপাধ্যায় জানান, এক মাস আগে রাজ্যে গড়ে দৈনিক ২৫০ নমুনা পরীক্ষা হত। এখন তা ২,৫০০ স্পর্শ করেছে।

06 May 2020, 02:09:02 PM IST

'রাজনীতি থেকে দূরে থেকে আধিকারিকরা দায়িত্ব পালন করুন', ফের রেশন-তির ধনখড়ের 

রেশনে দুর্নীতির অভিযোগ নিয়ে আবারও মুখ খুললেন রাজ্যপাল জগদীপ ধনখড়। একাধিক টুইটবার্তায় তিনি বলেন, 'রাজনীতি থেকে দূরত্ব বজায় রেখে আধিকারিকদের নিজেদের কাজ করা উচিত। গরীবদের অবশ্যই সঠিক পরিমাণে ও মানের রেশন পাওয়া দরকার।'

06 May 2020, 01:48:52 PM IST

বন্ধ হোক মদের দোকান, দিল্লি হাইকোর্টে দায়ের জনস্বার্থ মামলা

মদের দোকান খোলায় লকডাউনের উদ্দেশ্য ব্যর্থ হচ্ছে। সেজন্য মদের দোকান বন্ধের আর্জি জানিয়ে দিল্লি হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের করল একটি এনজিও।

06 May 2020, 12:31:53 PM IST

তৃতীয় লকডউনের পরে কী হবে এবং কীভাবে, কেন্দ্রকে প্রশ্ন সোনিয়ার

'আগামী ১৭ মে'র পর কী? এবং ১৭ মে' পর কীভাবে (হবে)? কোন মাপকাঠি অনুযায়ী কেন্দ্রীয় সরকার সিদ্ধান্ত নিচ্ছে, কতদিন লকডাউন চলবে।' কংগ্রেস-শাসিত রাজ্যগুলির মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকে বললেন অন্তবর্তীকালীন সভাপতি সোনিয়া গান্ধী।

06 May 2020, 12:04:00 PM IST

'ঘাটতি পূরণে ধার নিন, বেশি করের বোঝা চাপাবেন না', কেন্দ্রকে পরামর্শ চিদম্বরমের

পি চিদম্বরম : সমাজের শেষ অংশের মানুষ বা পরিবারের কাছে নগদ টাকা পাঠানোর জন্য সরকারের আর্জি জানাচ্ছি আমরা। পরিবর্তে সরকার মানুষের থেকে অর্থের রিভার্স ট্রান্সফার করছে। নিষ্ঠুর। পরিবারগুলিকে আরও নি:স্ব করে তুলবে নয়া বা উচ্চহারে কর। যখন অর্থনৈতিক কার্যকলাপ থেমে গিয়েছে, তখন বেশি করের বোঝা না চাপিয়ে তাঁদের অভাব পূরণের জন্য সরকারের ধার করা উচিত।

06 May 2020, 10:50:22 AM IST

সাময়িক বিরতির জন্য ইরানে বাড়ছে নয়া করোনা আক্রান্তের সংখ্যা

গত কয়েকদিন নয়া করোনা আক্রান্তের সংখ্যা কিছুটা কমার পরে আবারও করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে ইরানে। সেদেশের স্বাস্থ্য মন্ত্রকের মুখপাত্র জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় ১,৩২৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। ফলে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৯৯,৯৭০। ওই সময়ের মধ্যে মৃত্যু হয়েছে ৬৩ জনের। তার জেরে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬,৩৪০।

06 May 2020, 10:50:22 AM IST

করোনায় মৃত্যুর নিরিখে ইতালিকে টপকে দ্বিতীয় স্থানে ব্রিটেন

ব্রিটেনে করোনাভাইরাস মৃতের সংখ্যা ২৯,০০০ ছাড়িয়ে গেল। গত ২ মে পর্যন্ত ব্রিটেনে ২৯,৬৪৮ জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে। ইংল্যান্ডে মারা গিয়েছেন ২৮,২৭২ জন। ওয়েলসে ১,৩৭৬। তবে আসল সংখ্যাটা ৩০,০০০-এর বেশি বলে মত বিশেষজ্ঞদের। কারণ নর্দান আয়ারল্যান্ড ও স্কটল্যান্ডে মৃতের সংখ্যা ধরা হয়নি। তা সত্ত্বেও বিশ্বে সর্বাধিক করোনায় মৃত্যুর নিরিখে ইতালিকে (মৃতের সংখ্যা ২৯,০২৯) টপকে দ্বিতীয় স্থানে চলে গেল ব্রিটেন।

06 May 2020, 09:14:14 AM IST

পশ্চিমবঙ্গে করোনা আক্রান্ত ১৪০০ ছুঁইছুঁই, মৃত্যু ১৪০ জনের

পশ্চিমবঙ্গে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী, আজ সকাল আটটা পর্যন্ত রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১,৩৪৪। সেরে উঠেছেন ৩৬৪ জন। ১৪০ জনের মৃত্যু হয়েছে।

06 May 2020, 09:11:47 AM IST

একদিনে করোনা আক্রান্ত বাড়ল ২৯৫৮, মৃত্যু ১২৬ জনের

গত ২৪ ঘণ্টায় দেশে ২,৯৫৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ১২৬ জনের। 

06 May 2020, 09:09:15 AM IST

দেশে করোনা আক্রান্ত বেড়ে ৫০,০০০ ছুঁইছুঁই

ভারতে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা ৫০,০০০ ছুঁইছুঁই। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের ওয়েবসাইট অনুযায়ী, আজ সকাল আটটা পর্যন্ত দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৪৯,৩৯১। মৃত্যু হয়েছে মোট ১,৬৯৪ জনের। সেরে উঠেছেন ১৪,১৮৩ জন।

06 May 2020, 07:21:03 AM IST

রাজস্থান থেকে মেদিনীপুরে পৌঁছালেন ১১৬ জন

রাজস্থান থেকে পশ্চিম মেদিনীপুরে ফিরলেন 'শ্রমিক স্পেশ্যাল ট্রেন'-এর ১১৬ জন যাত্রী। গতকাল তাঁরা ডানকুনিতে নেমেছিলেন। সেখানে থেকে চারটি সরকারি বাসে করে তাঁদের পশ্চিম মেদিনীপুরে নিয়ে আসা হয়।

06 May 2020, 07:13:45 AM IST

বিশ্বে করোনা আক্রান্ত ছাড়াল ৩৭ লাখ, মৃত্যু ২.৬ লাখ ছুঁইছুঁই

বিশ্বে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা ৩৭ লাখ ছাড়িয়ে গেল। মৃতের সংখ্যা ২.৫৮ লাখের বেশি। সেরে উঠেছেন ১২.৪ লাখের বেশি মানুষ।

06 May 2020, 07:13:45 AM IST

মার্কিন অর্থনীতি সচলের চেষ্টায় বেশি মৃত্যু হতে পারে, স্বীকার ট্রাম্পের

সামাজিক দূরত্বের বিধি প্রত্যাহার করায় এবং রুদ্ধ অর্থনীতি খোলায় আমেরিকায় করোনায় মৃতের সংখ্যা বাড়তে পারে বলে স্বীকার করলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এক সাংবাদিকের প্রশ্নের জবাবে ট্রাম্প বলেন, 'হ্যাঁ, এটার সম্ভাবনা রয়েছে। কিছু (মৃত্যু) হতে পারে।' তার কিছুটা আগেই ট্রাম্প বলেছিলেন, 'কিছু মানুষ ব্যাপক প্রভাবিত হবেন। হ্যাঁ। কিন্তু আপনাকে আমাদের দেশ খুলতেই হবে।'

06 May 2020, 07:13:45 AM IST

গতকালের তুলনায় আমেরিকায় দৈনিক করোনা মৃত্যু হল দ্বিগুণের বেশি

গত ২৪ ঘণ্টায় আমেরিকায় ২,৩৩৩ জন করোনাভাইরাস আক্রান্তের মৃত্যু হল। যা তার আগের ২৪ ঘণ্টার পরিসংখ্যানের তুলনায় দ্বিগুণের বেশি। ভারতীয় সময় অনুযায়ী, আজ সকাল ছ'টা পর্যন্ত মার্কিন মুলুকে করোনায় মোট ৭১,০২২ জনের মৃত্যু হয়েছে। জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান তুলে ধরে জানাল সংবাদসংস্থা এএফপি।

বন্ধ করুন