প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (ফাইল ছবি, সৌজন্য মিন্ট)
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (ফাইল ছবি, সৌজন্য মিন্ট)

COVID-19 Updates: সাহসী স্বাস্থ্যকর্মীদের সুরক্ষা নিয়ে আপস নয়, নয়া অধ্যাদেশের প্রশংসা মোদীর

  • স্বাস্থ্যকর্মীদের উপর হামলা চালালে কড়া পদক্ষেপের বিধান রয়েছে নয়া অধ্যাদেশে।

স্বাস্থ্যকর্মীদের উপর হামলা রুখতে নয়া অধ্যাদেশের ভূয়সী প্রশংসা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। জানালেন, নয়া অধ্যাদেশের মাধ্যমে স্বাস্থ্যকর্মীদের প্রতি বিজেপি সরকারের অঙ্গীকার ফুটে ওঠে।

আরও পড়ুন : করোনা মোকাবিলায় মোদীর নেতৃত্বের প্রশংসা বিল গেটসের

করোনাভাইরাস পরিস্থিতিতে দেশের বিভিন্ন প্রান্তে চিকিৎসক, নার্স-সহ স্বাস্থ্যকর্মীদের হামলার মুখে পড়তে হচ্ছিল। কোথাও বাড়িতে ঢুকতে দেওয়া হচ্ছিল না, কোথাও করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসক মারা গেলে তাঁর শেষকৃত্য সম্পন্নে বাধা দেওয়ার খবর আসছিল। তা রুখতে জামিন অযোগ্য ধারায় একটি কেন্দ্রীয় আইন প্রণয়নের দাবি করছিলেন চিকিৎসকরা। তা নিয়ে আগামী বৃহস্পতিবার কালা দিবস পালনের ডাক দিয়েছিল ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন (আইএমএ)। এরপর বুধবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক করেন চিকিৎসক ও আইএমএ-এর প্রতিনিধিদল। তার কিছুক্ষণ পরই নয়া অধ্যাদেশ জারি করা হয়। তাতে চিকিৎসকদের দাবি মেনে হামলাকারীর বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় মামলা রুজু করার কথা বলা হয়েছে। কড়া শাস্তির বিধানও দেওয়া হয়েছে।

তারপর সন্ধ্যার দিকে একটি টুইটবার্তায় মোদী বলেন, 'করোনাভাইরাসের বিরুদ্ধে যে স্বাস্থ্যকর্মীরা সাহসিকতার সঙ্গে লড়ছেন, তাঁদের প্রত্যেককে রক্ষা করার আমাদের অঙ্গীকার প্রকাশ করছে ২০২০ সালের মহামারী আইন (সংশোধিত)। তা আমাদের প্রত্যেকের পেশাদারের সুরক্ষা নিশ্চিত করবে। তাঁদের সুরক্ষার সঙ্গে কোনও আপস করা হবে না।'

বন্ধ করুন