বাংলা নিউজ > ঘরে বাইরে > Covid Relief: ভুল করে একটা শূন্য বেশি, কোভিড যোদ্ধাদের ২৫০ কোটি দান করেছিল Mankind Pharma

Covid Relief: ভুল করে একটা শূন্য বেশি, কোভিড যোদ্ধাদের ২৫০ কোটি দান করেছিল Mankind Pharma

ম্যানকাইন্ড ফার্মা।  REUTERS/Dado Ruvic/Illustration/File Photo (REUTERS)

কোভিডে যোদ্ধাদের পাশে দাঁড়িয়েছিল ম্যানকাইন্ড ফার্মা। বিপুল দান সংস্থার। 

ম্যানকাইন্ড ফার্মার ম্যানেজিং ডিরেক্টর রাজীব জুনেজা সম্প্রতি একটা শো-তে জানিয়েছেন, কোম্পানির তরফে ২৫০ কোটি টাকা দান করা হয়েছে কোভিডের ফ্রন্টলাইন ওয়ার্কার্সদের জন্য। রনবীর শো নামে একটি অনুষ্ঠানে তিনি ইউটিউবার রনবীর আলাহাবাদিয়ার সঙ্গে কথা বলছিলেন। 

তিনি জানিয়েছেন, বাড়িতে এনিয়ে আমাদের বেশ তর্ক হয়েছিল। আমরা বুঝতে পারছিলাম আমাদের অনেক রয়েছে। আমাদের দিতেই হবে। আমরা প্রথমে ভেবেছিলাম ২১ কোটি টাকা আমরা দেব। তখন আমার ছেলে আমায় বলে, তোমার তো এত বড় ব্যবসা। তোমার আরও টাকা দেওয়া দরকার। এদিকে সেই সময় খবরে উঠে আসে অক্ষয় কুমার ৫০ কোটি টাকা দিয়েছেন। এরপর আমার ছেলে এসে আমায় ওই বিষয়টা বলে। এরপর আর পেছন ফিরে তাকাইনি। 

তিনি বলেন, একটা চালু কথা আছে যে যখন আপনি একহাত দিয়ে কাউকে কিছু দেবেন, দ্বিতীয় হাত যেন সেটা জানতে না পারে। কিন্তু আমার মনে হয় দ্বিতীয় হাত যেন জানতে পারে। এতে আরও অনেকে অনুপ্রাণিত হন। প্রথমে আমরা ভাবছিলাম ওই সংকটের সময় চিকিৎসকদের জন্য় কিছু করা দরকার। সেকারণে পিএম ফান্ডে দেওয়ার কথা ভাবি। অক্সিজেন সিলিন্ডারের কথাও ভাবা হয়। এরপর শুরু হয় দান। একটা আবেগের ব্যাপার। পরিবার হিসাবে আমরা এই দানের কথা ঘোষণা করি। এরপর আমরা দেখতে পাই চিকিৎসক ও নার্সরাও মারা যাচ্ছেন। এরপর আমরা গুনতে শুরু করি। কিন্তু ভুল গোনার জন্য আমরা যত দান করেছি তার তুলনায় প্রস্তাবিত দানে একটা জিরো কম ছিল। পরে মনে হয় আরও দশগুণ দান করতে হবে। 

মানে প্রথমে তারা ভেবেছিলেন ২৫ কোটি দান করবেন। কিন্তু বাস্তবে তারা দান করেছেন ২৫০ কোটি। 

তিনি বলেন, পুলিশ, নার্স , চিকিৎসক যারা মারা যাচ্ছিলেন তাঁদের পরিবারের পাশে থাকার ব্যাপারে চিন্তাভাবনা করি। 

বিল গেটস ও তাঁর পরিবারের দানের কথাও তিনি উল্লেখ করেন। তিনি জানিয়েছেন, একজন সফল ব্যবসায়ীকে সমবেদনা সম্পন্ন মানুষ হতে হয়। কোভিডের সময় আমরা বহুজনকে হারিয়েছি। অতিমারির সময় আমরা যে কর্মীদের হারিয়েছি সেই পরিবারকে ১৩ বছরের স্য়ালারি আমরা দিয়েছি। যদি আপনি তাদের পরিবারের সদস্য় হিসাবে ভাবেন তবে এটা আপনাকে এটা করতেই হবে। 

 

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

কেজরিওয়ালের জামিনে স্থগিতাদেশ! ধাক্কা দিল্লি হাইকোর্টে জি বাংলার ‘ডায়মন্ড দিদি’ নন্দিনী দিদির বায়োপিক? এবার প্রচারে স্বয়ং স্মার্ট দিদি বাংলায় কি বিরোধীদের ডেপুটি স্পিকার পদ দিয়েছে সরকার? মোক্ষম প্রশ্ন বিজেপির ‘হক থু করে থুতু ফেলুন’, মজার প্রশ্নে অদ্ভুত উত্তর শিক্ষিকার বাংলা ছবিতে ‘ঘাটিয়া’ বলেছিলেন, সেই পরিচালক অনুরাগের সঙ্গে কাজ করে কী বলছেন ঋদ্ধি সংখ্যাতত্ত্ব ২৬ জুন: কাল সুখ আসবে এই সব মানুষদের জীবনে, আটকে থাকা কাজ শেষ হবে ভারী বৃষ্টি হবে বাংলার ৫-৬ জেলায়, আবার ঝড় উঠবে বুধে! কোথায় কেমন থাকবে আবহাওয়া? আফগানদের স্বপ্নপূরণের দিন শেষ হল এক অধ্যায়, ক্রিকেটকে বিদায় ডেভিড ওয়ার্নার-এর কাপুর পরিবারের বাচ্চারা একফ্রেমে, এর মধ্যে কোনটি করিশ্মা কাপুর বলতে পারবেন? ধমকের ফলাফল! সরকারি জমিতে গিয়ে ছবি তুলে নিয়ে আসুন, জেলায় জেলায় গেল নির্দেশ

T20 WC 2024

আফগানদের স্বপ্নপূরণের দিন শেষ হল এক অধ্যায়, ক্রিকেটকে বিদায় ডেভিড ওয়ার্নার-এর কথা দিয়েছিলাম হতাশ করব না, রশিদ জানালেন, কীভাবে উদ্দীপ্ত করে লারার ভবিষ্যদ্বাণী দুই ব্যাটার দৌড়চ্ছেন একই দিকে, রাগে ব্যাট ছুঁড়ছেন রশিদ, চিন্তায় থাকবেন আফগানরা আগের দিনই বলেছিলাম.... ৯২-তে আউট হওয়া নিয়ে নিজেরই কথা মনে করিয়ে দিলেন রোহিত দ্বিতীয় সেমিতে একটি বলও না খেলা হলে,সোনায় সোহাগা হবে ভারতের,ছিটকে যাবে ইংল্যান্ড হাতের নাগালে বল, ক্যাচ ধরার চেষ্টাই করলেন না পন্ত, বেদম ঝাড় খেলেন রোহিতের থেকে ইতিহাস আফগানিস্তানের,শেষ ল্যাপে নবীনের জোড়া ধাক্কা,অজিদের কাঁদিয়ে সেমিতে রশিদরা T20 WC চলাকালীন বড় দুর্ঘটনা, সুইমিংপুলে ডুবে অকালমৃত্যু ইরফানের মেকআপ শিল্পীর DLS-এ এগিয়ে, মাঠের বাইরে থেকে ‘সিগন্যাল’ আসতেই পড়ে গেলেন গুলবদিন, ‘অস্কার জয়….’ কামিন্স-জাম্পা-স্টইনিসের লজ্জার নজিরের দিনে ব্যতিক্রমী রেকর্ড হেজেলউডের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.