বাংলা নিউজ > ঘরে বাইরে > Covid: শিশুদের জন্য Covovax পাওয়া যাবে ভারতেও!জানিয়ে দিল সংস্থা, দামটাও জেনে নিন

Covid: শিশুদের জন্য Covovax পাওয়া যাবে ভারতেও!জানিয়ে দিল সংস্থা, দামটাও জেনে নিন

কোভোভ্যাক্স এবার ভারতের শিশুদের জন্যও পাওয়া যাবে।. (ANI Photo/Adar Poonawalla Twitter) (ANI)

কোভিশিল্ডের পরে এনিয়ে দ্বিতীয় কোভিড টিকা তৈরি করল সেরাম ইনস্টিটিউট অফ ইন্ডিয়া। গত ২৮শে ডিসেম্বর DCGI এই টিকাকে প্রাপ্ত বয়স্কদের এমার্জেন্সি ইউজের জন্য ছাড়পত্র দিয়েছিল। এরপর ১২ বছরের উপরে বাচ্চাদের এই টিকা দেওয়ার অনুমোদনও মেলে।

ভারতে ১২ থেকে ১৭ বছর বয়সীরা এবার থেকে Covovax Vaccine নিতে পারবে। সেরাম ইনস্টিটিউট অফ ইন্ডিয়া এটি তৈরি করেছে। ওই সংস্থার সিইও আদর পুনাওয়াল মঙ্গলবার একথা জানিয়েছেন। টুইট করে তিনি জানিয়েছেন, ভারতের বাচ্চাদের জন্যও কোভোভ্যাক্স পাওয়া যাবে।এটা ভারতে তৈরি ভ্যাকসিন। এটা ইউরোপেও বিক্রি হচ্ছে। এটার দক্ষতার হার ৯০ শতাংশেরও বেশি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দর্শনের কথাও তুলে ধরেন তিনি। তিনি লিখেছেন শিশুদের সুরক্ষিত করতে প্রধানমন্ত্রী অপর একটি ভ্যাকসিনের কথা বলেছিলেন।

কোভিশিল্ডের পরে এনিয়ে দ্বিতীয় কোভিড টিকা তৈরি করল ওই সংস্থা।গত ২৮শে ডিসেম্বর DCGI এই টিকাকে প্রাপ্ত বয়স্কদের এমার্জেন্সি ইউজের জন্য ছাড়পত্র দিয়েছিল। এরপর ১২ বছরের উপরে বাচ্চাদের এই টিকা দেওয়ার অনুমোদনও মেলে।

 

অন্য়দিকে National Technical Advisory Group on Immunisaton(NTAGI) এই টিকাকে সরকারি টিকাকরণ কর্মসূচির মধ্যে অন্তর্ভুক্ত করার ব্যাপারেও সুপারিশ করে। এদিকে সোমবার সংবাদ সংস্থা পিটিআই জানায় এবার বেসরকারি জায়গায় কোভোভ্যাক্স পাওয়া যাবে। ঠিক কত দাম পড়বে এই ভ্যাকসিনের? সূত্রের খবর, এক ডোজ কোভোভ্যাক্সের দাম পড়বে ৯০০ টাকা। এর সঙ্গে যোগ হবে জিএসটি। এর সঙ্গে হাসপাতালের সার্ভিস চার্জ ১৫০ টাকা যুক্ত হবে।

ঘরে বাইরে খবর

Latest News

সিমকার্ডের একটি কোণ কাটা থাকে কেন? কারণটা জানলে অবাক হবেন অতি উত্তম তৈরি হয়েছে কীভাবে? প্রকাশ্যে আনলেন সৃজিত বসিরহাটে রামভক্তদের জল খাওয়ালেন মুসলিমরা, সম্প্রীতির সুরে উঠল 'জয় শ্রীরাম' ধ্বনি হঠাৎ ভেঙে যাওয়া সম্পর্ক আপনার জীবনকে টলাতে পারে, দেখুন আজকের প্রেম রাশিফল চলচ্চিত্র উৎসবের পর এবার OTT-এর পালা! প্রকাশ্যে ‘চালচিত্র এখন’-এর পোস্টার রাওয়ালপিন্ডিতে উঠল চ্যাপম্যান ঝড়, পাক বোলারদের গুঁড়িয়ে ৭ উইকেটে জিতল কিউয়িরা বেগুনি টুপির লড়াইয়ে বড় লাফ হর্ষালের,অরেঞ্জ ক্যাপের তালিকায় শুভমন উঠে এলেন চারে TCS, ইনফোসিস ও উইপ্রোয় ১ বছরে কর্মী কমেছে ৬৪,০০০! চাকরির বাজার খারাপ হবে এবার? 'বাড়ি ফিরতে পারবেন না…', এবার IPAC নিয়ে বিস্ফোরক মন্তব্য অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের 'সিনেমার কেরিয়ার শেষ তাই...' লাগাতার আক্রমণের শিকার হয়ে হিরণকে একহাত নিলেন দেব

Latest IPL News

যাঁরা ২ বেলা খেতে পান না ঠিকভাবে, তাঁরাই স্ট্রাগল করেন, আমি নই, মন জিতলেন বিরাট ফের পঞ্জাবের মুখ থেকে জয় ছিনিয়ে আনলেন রাহুল তেওয়াটিয়া, ৩ উইকেটে জিতল গুজরাট ম্যাচ হারলেও IPL-এ ইতিহাস গড়লেন কোহলি! গেইল-রোহিতদের পিছনে ফেলে নজির গড়লেন ট্র্যাভিস-অভিষেকের রেকর্ড ব্রেকিং পাওয়ার প্লে খেলার সময় কেমন ছিল SRH-এর ডাগআউট শেষের দিকে KKR আমার সঙ্গে ভালো ব্যবহার করেনি, রেগে লাল IPL জেতানো প্রাক্তন তারকা KKR vs RCB: রাসেলের দুরন্ত বোলিং, রুদ্ধশ্বাস ম্য়াচে মাত্র ১ রানে জিতল কলকাতা ডাইভ দিয়ে মাটি থেকে বল তুলে নিলেন! ফ্যাফের দুর্ধর্ষ ক্যাচ আইয়ারের-ভিডিয়ো শেষ ওভারে স্টার্ককে ৩ ছক্কা টেলএন্ডারের, দুরন্ত ক্যাচ ও রান-আউটে ১ রানে জয় KKR-র মানুষের মধ্যে ভগবান! SRH-র বিস্ফোরণের মধ্যেও বুমরাহের বোলিং দেখে মুগ্ধ স্টেইন একই ওভারে দুটি উইকেট, বোলার রাসেল যে ফুরিয়ে যায়নি, সাক্ষী থাকল ইডেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.