বাংলা নিউজ > ঘরে বাইরে > Indian national dies in US: ‘অবৈধ ভাবে’ প্রবেশ, আটক ভারতীয় নাগরিককে দেশে ফেরানোর আগেই মার্কিন হাসপাতালে মৃত্যু

Indian national dies in US: ‘অবৈধ ভাবে’ প্রবেশ, আটক ভারতীয় নাগরিককে দেশে ফেরানোর আগেই মার্কিন হাসপাতালে মৃত্যু

‘অবৈধ ভাবে’ প্রবেশ, আটক ভারতীয় নাগরিককে দেশে ফেরানোর আগেই মার্কিন হাসপাতালে মৃত্যু

Indian national dies in US আমেরিকার ইমিগ্রেশন অ্যান্ড কাস্টমস এনফোর্সমেন্ট (আইসিই) বলেছে, নিউইয়র্কে ভারতীয় কনস্যুলেটকে খবর দেওয়া হয়েছে। মৃত ব্যক্তির নাম জসপাল সিং।

'অবৈধ ভাবে' আমেরিকায় প্রবেশ করেছিলেন এক ভারতীয় নাগরিক। তাঁক ফেরত পাঠানোর উদ্যোগও নেওয়া হয়েছিল। কিন্তু তার আগে আটলান্টার একটি হাসপাতালে মারা গেলেন ওই ব্যক্তি। তাঁর বয়স হয়েছিল ৫৭ বছর। ফেডারেল কর্তৃপক্ষ এই খবর নিশ্চিত করেছে।

আমেরিকার ইমিগ্রেশন অ্যান্ড কাস্টমস এনফোর্সমেন্ট (আইসিই) বলেছে, নিউইয়র্কে ভারতীয় কনস্যুলেটকে খবর দেওয়া হয়েছে। মৃত ব্যক্তির নাম জসপাল সিং। তাঁর মৃত্যুর খবর, জসপালের নিকট আত্মীয়দেরও দেওয়া হয়েছে। ১৫ এপ্রিল আটলান্টার একটি হাসপাতালে মারা যান ওই ব্যক্তি।

আরও পড়ুন। খ্রীষ্টান যাজকদের ছুরি মেরে নবীর নামে জয়ধ্বনি,কী বললেন সিডনির ওই কিশোরের বাবা?

জানা গিয়েছে, ১৯৯২ সালের ২৫ অক্টোবর আইনগত ভাবেই ভারতে প্রবেশ করেছিলেন জসপাল। পরবর্তীকালে ১৯৯৮-এর ২১ জানুয়ারি এক অভিবাসন বিচারক জসপাল সিং-কে ভারত ফিরে যাওয়ার নির্দেশ দেয়। সেই নির্দেশ মেনে তিনি ভারতে ফিরেও আসেন।

তারপর ২০২৩ সালে তিনি বেআইনি ভাবে আমেরিকা প্রবেশের চেষ্ট করেন। ২৮ জুন তিনি সীমান্তে টহলরত মার্কিন কাস্টমস এবং বর্ডার প্রোটেকশনের অধিকারিকদের হাতে ধরা পড়েন। সীমান্ত দিয়ে বেআইনি ভাবে আমেরিকায় প্রবেশের জন্য তাঁকে গ্রেফতার করা হয়। পরবর্তীকালে তাঁকে আটলান্টার একটি ফেডারেল প্রক্রিয়াকরণ কেন্দ্রে আটক রাখা হয়। সেখানে তাঁর অভিবাসন প্রক্রিয়াও শুরু হয়।

আরও পড়ুন। দাউদাউ করে জ্বলছে কোটি টাকার ল্যাম্বরগিনি, দেনা শোধ না করায় বড় শাস্তি মালিককে

ডিটেনশন সেন্টারে একজন অ-নাগরিকের মৃত্যুর ঘটনা ঘটলে, তা মার্কিন কংগ্রেস, বেসরকারি সংস্থা স্টেকহোল্ডারদের এবং মিডিয়াকে বিজ্ঞপ্তি দেওয়া হয়। অভিবাসন দফতরের সরকারি ওয়েবসাইটে প্রাসঙ্গিক বিশদ বিবরণ সহ 'একটি খবর প্রকাশ' করা বাধ্যতামূলক।

আরও পড়ুন।। ভাইরাল ভিডিয়ো-দেশভাগের আগের বাড়ির দরজা পাঠালেন ভারতীয় বন্ধু, কান্নায় ভেঙে পড়লেন পাকিস্তানি

ঘরে বাইরে খবর

Latest News

নন্দীগ্রামে রাতভর ঝামেলা, দাবি অভিজিতের, ভোটের সকালে শুনলেন ‘চাকরি চোর’ কটাক্ষ রূপ আর বাহারি সৌন্দর্য থাকলেই ইন্ডাস্ট্রিতে অনেক দূর যাওয়া যায়: ডলি সিং 'অনেক ভাবনা আছে…', ৭ দিন ধরে চলবে রূপসার বিয়ের উৎসব! দিদির মঞ্চে ফাঁস পরিকল্পনা বাংলায় BJP সর্বোচ্চ কত আসনে জিততে পারে? শাহেরই ‘অঙ্ক' কষে বলে দিলেন অভিষেক! সম্পর্কের ক্ষেত্রে কাদের আজ সতর্ক থাকতে হবে? কী বলছে আজকের প্রেম রাশিফল দ্রাবিড়ের বদলি হবেন না লক্ষ্মণ! ভারতীয় দলে নয়, IPL-এ ফিরতে চান ভিভিএস- রিপোর্ট ভোটের আগেই অশান্ত তমলুক লোকসভা আসন, খুন হলেন মহিষাদলের তৃণমূল নেতা ষষ্ঠীতে বাংলায় নির্বাচন ৮ আসনে, একুশে নিরিখে আসন ধরে ধরে কোথায় এগিয়ে BJP, TMC? ভোট ষষ্ঠীর ৫৮ আসনে গতবার কটিতে জিতেছিল BJP? আজকের দফায় বিরোধীরা কোথায় এগিয়ে? মিলবে একেবারে ছিপছিপে চেহারা! একটুও মেদ থাকবে না শরীরে, জানুন অসাধারণ কিছু টোটকা

Latest IPL News

দ্রাবিড়ের বদলি হবেন না লক্ষ্মণ! ভারতীয় দলে নয়, IPL-এ ফিরতে চান ভিভিএস- রিপোর্ট IPL: W-0 -0-W-0-1- ১২তম ওভারে ম্যাচের রাশ SRH-এর মুঠোয় এনে দিলেন শাহবাজ- ভিডিয়ো ICC-র অ্যাম্বাসাডর নই, তবে ২০১১ বিশ্বকাপের ট্রফি আছে, পাক সাংবাদিককে জবাব রায়নার পরপর ২ বলে ২ উইকেট, উড়িয়ে দিলেন সামাদের স্টাম্প, আবেশ বদলে দিলেন ম্যাচের রং লন্ডন থেকে স্নাতকোত্তর ডিগ্রি সারার! মডেলিং নিয়ে ব্যস্ত সচিন কন্যা কত নম্বর পেল? কার্তিককে নিয়ে আবেগে ভাসলেন কোহলি, চোখের জল ধরে রাখতে পারলেন না স্ত্রী দীপিকা IPL থেকে অবসর নেওয়ার পরে T20 WC 2024-এ দেখা যাবে কার্তিককে! বড় দায়িত্ব পেলেন DK আমারও বয়স হচ্ছে- IPL-এ নিজের পারফরম্যান্স নিয়ে বলতে গিয়ে কী ইঙ্গিত করলেন অশ্বিন? কবে অবসর নেবেন কোহলি? হঠাৎ করেই বিশ্বকে অবাক করে দেবেন বিরাট, মাইকেল ভনের দাবি তাহলে হয়তো RCB অনেক আগেই IPL জিতে যেত… অম্বাতি রায়ডুর নিশানায় বিরাট কোহলি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.