বাংলা নিউজ > ঘরে বাইরে > Drone Attack in Moscow: রাশিয়ার রাজধানী মস্কোর আকাশে মারণ ড্রোন, বন্ধ করা হল বিমান ওঠানামা

Drone Attack in Moscow: রাশিয়ার রাজধানী মস্কোর আকাশে মারণ ড্রোন, বন্ধ করা হল বিমান ওঠানামা

বরফে ঢাকা রাশিয়ার রেড স্কোয়ার (Photo by Natalia KOLESNIKOVA / AFP) (AFP)

এর আগে ইউক্রেনে ড্রোন হামলার অভিযোগ উঠেছিল। অন্য়দিকে রাশিয়ায় মধ্য়ে ড্রোন হামলা নিয়ে এর আগে কোনও মন্তব্য় করতে চায়নি কিভ।

সন্দেহজনক ড্রোনকে নামিয়ে ফেলল রাশিয়ার বাহিনী। মঙ্গলবার রাশিয়ার রাজধানী শহর মস্কোর কাছে এই ড্রোন হানার চেষ্টা করা হচ্ছিল বলে খবর। তবে মেয়র সের্গেই সোবইয়ানিন জানিয়েছেন, এই ঘটনায় হতাহতের কোনও খবর নেই। ভনুকোভো ও ডোমোদেদেভো এয়ারপোর্ট এই খবর পাওয়ার পরেই উড়ান নিয়ন্ত্রণ করে দেয়। ইন্টারফ্লাক্স নিউজ এজেন্সির খবর, মস্কোর অপর এয়ারপোর্ট ঝুকোভোস্কি এয়ারপোর্টেও বিমান ওঠানামা নিয়ন্ত্রণ করা হয়েছে।

RIA নিউজ এজেন্সি জানিয়েছে,বিমান চলাচল নিয়ন্ত্রণ করা হয়েছে। এদিকে এর আগে ইউক্রেনে ড্রোন হামলার অভিযোগ উঠেছিল। অন্য়দিকে রাশিয়ায় মধ্য়ে ড্রোন হামলা নিয়ে এর আগে কোনও মন্তব্য় করতে চায়নি কিভ।

তবে এবার মস্কোয় ড্রোন হানার সম্ভাবনা ছিল বলে খবর। তবে তার জেরে দ্রুত বিমান ওঠানামা নিয়ন্ত্রণ করা হয়। কারণ ড্রোন হানায় বিমান চলাচলে সমস্য়া হতে পারে। সেকারণে কোনও বিমান যাতে ক্ষতিগ্রস্ত না হয় সেদিকে খেয়াল রাখা হয়েছে।

এদিকে এর আগে জুন মাসে মস্কোর দিকে তিনটি ড্রোনের ঘোরাফেরা লক্ষ্য করা গিয়েছিল। এই তথ্য উঠে এসেছিল রাশিয়ার সংবাদমাধ্যমের তরফে। তিনটি ড্রোনের মধ্যে একটি দেখা গিয়েছিল প্রতিবেশী কালুগা এলাকায়। প্রাথমিক খবরে জানা গিয়েছে, তিনটি ড্রোন ভিন্ন সময়ে রাশিয়ার মস্কোর দিকে যাচ্ছিল। রাশিয়ার বিদেশমন্ত্রকের মুখপাত্র মারিয়া জাকারোভা বলেছিলেন, ঘটনা ‘সন্ত্রাসমূলক’। যদিও ড্রোনকে নুকোভো বিমানবন্দরের কাছে গুলি করে নামানো হয়।

প্রসঙ্গত, একটি ড্রোন ছিল কালুগা এলাকায়। যা মস্কোর সীমান্ত এলাকা বলে জানা যায়। এছাড়াও মস্কো থেকে ৬৩ কিলোমিটার পশ্চিমে কুবিনকা শহরের এলাকায় আরেকটি ড্রোন গুলি করে নামানো হয়েছিল যেখানে একটি রাশিয়ান বিমান ঘাঁটিও রয়েছে। গোটা ঘটনায় কোনও হতাহতের খবর না পাওয়া গেলেও, এই ড্রোন ঘিরে মস্কোর আঙুল উঠেছে ইউক্রেনের দিকে।

 

ঘরে বাইরে খবর

Latest News

গুরুত্বপূর্ণ ১৯তম ওভারে অনভিজ্ঞ রশিখের হাতে কেন বল তুলে দিলেন?কারণ জানালেন পন্ত আপনারও অ্যানিমিয়া নেই তো! ৪ রকম ভাবে এই রোগ বিপাকে ফেলতে পারে হার্টকেও World Malaria Day 2024: সাবধান, ম্যালেরিয়া হতে পারে যে কোনও সময়ে! কীভাবে বাঁচবেন হীরামান্ডির স্ক্রিনিংয়ে উড়ল সুজানের মিনি স্কার্ট, Oops মোমেন্টের ভিডিয়ো ভাইরাল T20I rankings-এ ভালো পারফরম্যান্সের সুফল পেলেন শাহিন আর চ্যাপম্যান,পতন হল বাবরের সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল JEE Main-এ ১০০ পেল ৫৬ জন! নেই বাংলার কেউ, IIT প্রবেশিকায় কাট-অফ ৫ বছরে সর্বোচ্চ IPL 2008-এ বেস প্রাইসে কুম্বলেকে কীভাবে কিনেছিল RCB? নিজেই সেই গল্প শোনালেন অনিল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল IPL 2024 Points Table: GT-কে হারিয়ে এক লাফে ছয়ে উঠল DC, পতন হল শুভমনদের

Latest IPL News

গুরুত্বপূর্ণ ১৯তম ওভারে অনভিজ্ঞ রশিখের হাতে কেন বল তুলে দিলেন?কারণ জানালেন পন্ত IPL 2008-এ বেস প্রাইসে কুম্বলেকে কীভাবে কিনেছিল RCB? নিজেই সেই গল্প শোনালেন অনিল শেষ বলের রুদ্ধশ্বাস ম্যাচ, লড়াই করেও জিতল না GT, ৪ রানে জিতে অক্সিজেন পেল DC রোনাল্ডো নাকি রোটিডালদো! শুভমনের ফুটবল স্কিল দেখে বাজে ভাবে কটাক্ষ করলেন ইশান ভক্তের ফোন ক্যাচ ধরলেন, সেলফি তোলার আব্দার মিটিয়ে মাঠের বাইরে হিরো আকাশ আম্বানি আইপিএলে লিগ টেবিলের শীর্ষে রাজস্থান, সাফল্যের রসায়ন দলগত সংহতি গত দু'বারের সফল দল GT-র এবার কেমন পারফরমেন্স? অধিনায়ক শুভমন গিল পাশ না ফেল ? এই জন্য ম্যাচটা হাতের বাইরে চলে যায়- হারের জন্য কোন কারণ দেখালেন রুতুরাজ বিশ্ব ক্রিকেটের সেরা ঘরোয়া T20 টুর্নামেন্ট নিঃসন্দেহে আইপিএল:- রিকি পন্টিং 'MS ফিনিশেশ অফ ইন স্টাইল', ধোনিদের হারের ক্ষতে নুন দিল LSG?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.