বাংলা নিউজ > ঘরে বাইরে > ED on Money Laundering: অভিযোগ সরকারি ফান্ডে আর্থিক তছরুপের! এবার ইডির নজরে কংগ্রেসের সলমান খুরশিদের স্ত্রী সহ ৩

ED on Money Laundering: অভিযোগ সরকারি ফান্ডে আর্থিক তছরুপের! এবার ইডির নজরে কংগ্রেসের সলমান খুরশিদের স্ত্রী সহ ৩

সলমন খুরশিদ  (PTI)

ইডির তরফে জানানো হয়েছে, ড. জাকির হুসেন মেমোরিয়াল ট্রাস্ট গ্রান্ট-ইন-এইড পেয়েছিল ৭১.৫ লাখের। অভিযোগ, কেন্দ্রীয় সরকারের অনুমোদনের সেই টাকায় ক্যাম্প করা নিয়ে  পরও তা সঠিক জায়গায় ব্যবহার হয়নি।

কংগ্রেস নেতা ও প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী সলমান খুরশিদের স্ত্রী লুইস খুরশিদ সহ ৩ জনের বিরুদ্ধে আর্থিক তছরুপের অভিযোগ আনল এনফোর্সমেন্ট ডিরেক্টোরেট (ইডি)। এই সংক্রান্ত মামলায় উত্তর প্রদেশের ফারুকাবাদের ড. জাকির হুসেন ট্রাস্টের ৪৬ লাখের সম্পত্তি অ্যাটাচ করেছে কেন্দ্রীয় সরকারি আর্থিক তদন্তকারী এজেন্সি। সলমান খুরশিদের স্ত্রী লুইস সহ ৩ জনের বিরুদ্ধে অভিযোগ, ৭১.৫০ লাখের কেন্দ্রীয় সরকারি ফান্ডে আর্থিক তছরুপের।

ইডির তরফে জানানো হয়েছে, ড. জাকির হুসেন মেমোরিয়াল ট্রাস্ট গ্রান্ট-ইন-এইড পেয়েছিল ৭১.৫ লাখের। অভিযোগ, কেন্দ্রীয় সরকারের অনুমোদনের সেই টাকায় ক্যাম্প করা নিয়ে পরও তা সঠিক জায়গায় ব্যবহার হয়নি। এছাড়াও বড়সড় অভিযোগে দাবি কর হচ্ছে,  ওই টাকা ট্রাস্টের সদস্য প্রত্যুষ শুক্লা, ট্রাস্টের সেক্রেটারি মহম্মদ আথার, ট্রাস্টের প্রজেক্ট ডিরেক্টর লুইস খুরশিদরা তছরুপ করেছেন। ইডির অভিযোগ, এই গ্রান্ট-ই-এডের টাকা সঠিকভাবে ব্য়বহার না করে এই অভিযুক্তরা তাঁদের ব্যক্তিগত কাজে ওই টাকা ব্যবহার করেছেন। সোমবার ইডি একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে সেখানে অভিযোগের কথা জানায়। 

( Pak Terrorist death Mysteriously: পাকিস্তানে রহস্যজনকভাবে মৃত্যু কাশ্মীরি জঙ্গির! সন্ত্রাসবাদী চিমার পর এবার খবরে রহমান)

এছাড়াও কেন্দ্রীয় তদন্তকারী এজেন্সি জানিয়েছে, উত্তর প্রদেশের ফারুকাবাদের ২৯.৫১ লাখের অস্থাবর সম্পত্তি অ্যাটাচ করা হয়েছে। সেই সম্পত্তির মধ্যে রয়েছে ড. জাকির হুসেন মেমোরিয়াল ট্রাস্টের আওতাধীন চাষের জমি। ইডি জানিয়েছে, ২০০২ প্রিভেনশন অফ মানি লন্ডারিং অ্যাক্টের আওতায় এই অস্থাবর সম্পত্তি অ্যাটাচ করা হয়েছে। এছাড়াও ট্রাস্টের ৪ টি ব্যাঙ্কের অ্যাকাউন্ট অ্যাটাচ করেছে ইডি। সেখানের অর্থের অঙ্ক ১৬.৪১ লাখ টাকা। 

( ISRO chief diagnosed with cancer:ক্যানসারে আক্রান্ত ইসরো প্রধান এস সোমনাথ,আদিত্য L1-র সফল উড়ানের দিনই ধরা পড়ে মারণ রোগ)

 

উল্লেখ্য, গোটা বিষয়টি ইডির উত্তর প্রদেশের লখনউ অফিস দেখভাল করছে। এর আগে রাজ্য পুলিশের কাছে ১৭ টি এফআইআর এই অভিযোগ ঘিরে রেজিস্টার হয়। অভিযোগ আসে, উত্তর প্রদেশের পুলিশরে ইকোনমি অফেন্স উইংয়ে। অভিযোগ মূলত ছিল ট্রাস্টের প্রতিনিধি প্রত্যুষ শুক্লার বিরুদ্ধে। তারপরই ১৭ টি মামলায় চার্জশিট তৈরি করে পুলিশ। ফলে উত্তর প্রদেশ পুলিশের কাছে দায়ের হওয়া ১৭ টি অফআইআর-ই এই মামলার মূল সূত্র। আর সেই জায়গা থেকে এই বড়সড় অভিযোগ উঠে এসেছে সলমান খুরশিদের স্ত্রী ও বাকি ২ জনের বিরুদ্ধে।

 

 

 

 

 

 

 

 

 

 

ঘরে বাইরে খবর

Latest News

'কোটি টাকা খরচ করার দরকার নেই...', সুন্দরী হওয়ার কোন টিপস দিলেন রবিনা? 'তোমার প্রিয় ক্রিকেটার বুমরাহ'?প্রশ্ন ইশানের,ভক্তের উত্তরে বুমরাহ বললেন-গুড চয়েস নিশীথের গ্রামে মহিলাদের বিক্ষোভের মুখে উদয়ন, পুলিশ পাহারায় ছাড়লেন ভেটাগুড়ি 'তোমাকে ছুঁতে পাওয়াটাই…', এমন কমেন্টে কী উত্তর দিলেন কাঞ্চনের প্রাক্তন পিঙ্কি পুরনো আয়কর কাঠামোয় লোকসান হচ্ছে না তো? নয়া স্ল্যাবে কত টাকা দিতে হবে! রইল হিসাব রাজনৈতিক হিংসার জন্য দায়ী অনুপ্রবেশ ও জনবিন্যাসের পরিবর্তন: শংকর ঘোষ ‘সবুজ ছাড়া গতি নেই’, কদিন আগে জয়কে ‘পজেসিভ’ বলেন লোপামুদ্রা, এখন মুখে ভোট-কথা? স্মার্ট রিপ্লে সিস্টেম কীভাবে IPL 2024-এ বিপ্লব এনেছে- তুলে ধরলেন শ্রীনাথ ও মেনন সংঘী বলে কটাক্ষ করে লোকজন, JNUকে ব়্যাঙ্কিং-এর শীর্ষে তো আমি নিয়ে গেলাম-উপাচার্য বিটকয়েন কেলেঙ্কারিতে নাম জড়িয়েছে রাজের, বিতর্ক উসকাতে কী লিখলেন শিল্পার বর?

Latest IPL News

'তোমার প্রিয় ক্রিকেটার বুমরাহ'?প্রশ্ন ইশানের,ভক্তের উত্তরে বুমরাহ বললেন-গুড চয়েস স্মার্ট রিপ্লে সিস্টেম কীভাবে IPL 2024-এ বিপ্লব এনেছে- তুলে ধরলেন শ্রীনাথ ও মেনন পরের আইপিএলেও খেলবেন ধোনি? রায়নার উত্তর নিয়ে জল্পনা - ভিডিয়ো IPL 2024: LSG vs CSK ম্যাচের আগে ধোনির প্রসঙ্গে অতীতের কোন কথা বললেন রাহুল? মুম্বইয়ের সংসারে অবশেষে মিলে সুর মেরা তুমহারা, রোহিতের আলিঙ্গন হার্দিককে ছেলে অন্ত প্রাণ বাবা!ছেলেকে উদ্দেশ্য করেই সোশ্যাল মিডিয়াতে বার্তা শিখর ধাওয়ানের T20 WC 2024-এর আগে কি সম্পূর্ণ সুস্থ হয়ে উঠবেন সূর্যকুমার! কী বললেন ‘SKY’? ‘স্বপ্ন সত্যি হয়েছে’, বুমরাহকে সুইপ শটে ছয় মেরে বলছেন আশুতোষ- ভিডিয়ো T20 ফর্ম্যাটে বল করাটা বেশ কঠিন- IPL-এ আগুন ঝরানোর পরেও স্বীকারোক্তি বুমরাহের লখনউয়ের অধিনায়ক, তবুও মন পড়ে বেঙ্গালুরুতে, জানালেন সুপ্ত ইচ্ছার কথা, ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.