বাংলা নিউজ > ঘরে বাইরে > Expressway Construction Accident: এক্সপ্রেসওয়ে নির্মাণকাজের সময় ক্রেন ভেঙে মর্মান্তিক দুর্ঘটনা, মৃত ১৮ শ্রমিক

Expressway Construction Accident: এক্সপ্রেসওয়ে নির্মাণকাজের সময় ক্রেন ভেঙে মর্মান্তিক দুর্ঘটনা, মৃত ১৮ শ্রমিক

এক্সপ্রেসওয়ে নির্মাণকাজের সময় মর্মান্তিক মৃত্যু ১৫ শ্রমিকের (PTI)

থানে জেলার শাহাপুর তহসিলে একটি সেতুর স্ল্যাবের উপর ক্রেনটি পড়ে যায়। তার নীচে চাপা পড়েন প্রায় ২০ জন শ্রমিক। তাঁদের মধ্যে ১৮ জনের মৃত্যু হয়েছে। উদ্ধারকাজের জন্য ডাক পড়েছে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর। দমকল ও পুলিশও এই উদ্ধারকাজে হাত লাগিয়েছে। 

এক্সপ্রেসওয়ে নির্মাণকাজের সময় ভেঙে পড়ল ক্রেন। এর জেরে মৃত্যু হল অন্ততপক্ষে ১৮ জন শ্রমিকের। প্রথমে ১৪ জন শ্রমিকের মৃত্যুর খবর সামনে এসেছিল এই ঘটনায়। পরে মৃতের সংখ্যা আরও বাড়ে। ঘটনাটি, আজ মঙ্গলবার ভোরে ঘটেছে। মহারাষ্ট্রের থানে জেলায় সমৃদ্ধি এক্সপ্রেসওয়ের তৃতীয় পর্যায়ের নির্মাণের সময় একটি গার্ডার মেশিন পড়ে যায়। এর জেরেই অন্তত ১৮ জন শ্রমিক নিহত হয়েছেন বলে জানিয়েছে পুলিশ। যে ক্রেনটির জেরে এই দুর্ঘটনা, সেই বিশেষ মেশিনটি ব্রিজ নির্মাণে ব্যবহৃত হয় বলে জানা গিয়েছে। এদিকে দুর্ঘটনার খবর পেয়েই পুলিশ ও প্রশাসনের কর্তারা ঘটনাস্থলে পৌঁছে যান বলে জানা গিয়েছে। উদ্ধারকাজের জন্য ডাক পড়েছে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর।

জানা গিয়েছে, থানে জেলার শাহাপুর তহসিলে একটি সেতুর স্ল্যাবের উপর ক্রেনটি পড়ে যায়। তার নীচে চাপা পড়েন অনেক শ্রমিক। তাঁদের মধ্যে ১৮ জনের মৃত্যু হয়েছে। এদিকে ক্রেনটি পড়ে যাওয়ার ঘটনা সামনে আসতেই জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী বা এনডিআরএফ-এর দু'টি দলকে ঘটনাস্থলে পাঠানো হয়। অবিলম্বে উদ্ধারকাজে শুরু করে তারা। সংবাদ সংস্থা এএনআই-কে এই নিয়ে এনডিআরএফ প্রাথমিক ভাবে জানিয়েছিল, ধসে পড়া কাঠামোর ভিতরে অনেক জনের আটকে থাকার আশঙ্কা করা হচ্ছে। এদিকে এডিআরএফ-এর পাশাপাশি পুলিশ এবং দমকলও উদ্ধারকাজে হাত লাগায়।

উল্লেখ্য, যে মহাসড়ক নির্মাণকাজের সময় এই দুর্ঘটনা ঘটল, তার পুরো নাম - 'হিন্দু হৃদয়সম্রাট বালাসাহেব ঠাকরে মহারাষ্ট্র সমৃদ্ধি মহামার্গ'। মুম্বই এবং নাগপুরকে সংযোগকারী এই এক্সপ্রেসওয়েটি ৭০১ কিলোমিটার দীর্ঘ। এই এক্সপ্রেসওয়েটি নাগপুর, ওয়াশিম, ওয়ার্ধা, আহমেদনগর, বুলধানা, ঔরঙ্গাবাদ, অমরাবতী, জালনা, নাসিক এবং থানে সহ ১০টি জেলার ওপর দিয়ে যায়। এই সমৃদ্ধি মহামার্গের নির্মাণ কাজ মহারাষ্ট্র রাজ্য সড়ক উন্নয়ন কর্পোরেশন দ্বারা পরিচালিত হচ্ছে। এই এক্সপ্রেসওয়ের প্রথম ধাপ সম্পন্ন হয়েছে। এখন সেই রাস্তা ধরে নাগপুর থেকে শিরডি যাওয়া যায়। ২০২২ সালের ডিসেম্বরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সেই অংশটির উদ্বোধন করেছিলেন। এর আগে গত মে মাসে মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে বলেছিলেন যে এক্সপ্রেসওয়ের তৃতীয় এবং শেষ ধাপটি এই বছরের ডিসেম্বরের শেষের দিকে সম্পন্ন হবে। সেই তৃতীয় পর্যায়ের কাজই চলছিল থানেতে।

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

মঙ্গলবার পদ ছাড়বেন ‘ভগবান’, হতাশ চাকরিপ্রার্থীরা? কী বলছেন? যাওয়ার আগে ওরির কানে কী বললেন রিহানা? ‘ওকেও সঙ্গে করে নিয়ে যাও’, বলছেন নেটিজেনরা উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ে শিক্ষক-কর্মীদের আন্দোলনের জেরে আটকে গেল বেতন 'ঔদ্ধত্য' ছেড়ে রোহিতের মন জয়ের চেষ্টা হার্দিকের? IPL-র আগে খুললেন মুখ অটোতে চাপিয়ে মহিলা যাত্রীকে নির্জন জায়গায় নিয়ে গেল চালক, ধর্ষণ করে খুন WBPSC-তে টেকনিক্যাল অফিসার পদে বিপুল নিয়োগ, আবেদন শুরু ১২ মার্চ থেকে লরির ধাক্কায় উলটে গেল দাঁড়িয়ে থাকা বাস, মৃত্যু যাত্রীর, আহত শিশুসহ ৩০ ব্যাঙ্কে ঢুকে তৃণমূল নেতার দাদাগিরি, ম্যানেজারকে ডাম্পার দিয়ে পিষে মারার হুমকি মুখে কাপড় বেঁধে রাস্তায় খুদেদের সঙ্গে গুলি খেললেন পন্ত! ভাইরাল ভিডিয়ো MRP-র অর্থ হল ‘মিনিমাম রিটেল প্রাইস’! রাহুলের কথায় হাসির রোল নেটপাড়ায়- ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.