বাংলা নিউজ > ঘরে বাইরে > বিজেপিতে যোগ দিলেন ধারাভাষ্যকার তথা প্রাক্তন ক্রিকেটার শিবরামকৃষ্ণন
লক্ষ্মণ শিবরামকৃষ্ণন
লক্ষ্মণ শিবরামকৃষ্ণন

বিজেপিতে যোগ দিলেন ধারাভাষ্যকার তথা প্রাক্তন ক্রিকেটার শিবরামকৃষ্ণন

  • তামিলনাড়ু ভোটের আগেই দলে এলেন এই প্রখ্যাত ক্রিকেটার। 

ভারতীয় রাজনীতির জগতে ক্রীড়াবিদ বিশেষ করে ক্রিকেটার বা ফিল্মের অভিনেতা বা অভিনেত্রীদের প্রবেশ নতুন ঘটনা নয়। সম্প্রতি পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনের প্রাক্কালে বিসিসিআই প্রেসিডেন্ট তথা প্রাক্তন ভারতীয় অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়ের রাজনীতিতে পদার্পণ করা নিয়েও শুরু হয়েছে নানা জল্পনা। এমন আবহে ১৯৮৫ সালে ভারতকে ওয়ার্ল্ড সিরিজ জেতানোর নায়ক তথা ধারাভাষ্যকার লক্ষ্মণ শিবরামকৃষ্ণন পা রাখলেন রাজনীতির ২২ গজে।

২০২০ সালের একেবারে শেষ প্রান্তে এসে বিজেপিতে যোগ দিলেন প্রাক্তন তারকা ক্রিকেটার তথা বর্তমানের প্রতিষ্ঠিত ধারাভাষ্যকার লক্ষ্মণ। একদা মাস্টার সুনীল গাভাসকরের সতীর্থ ছিলেন তিনি । প্রাক্তন তামিল তারকা ক্রিকেটার লক্ষ্মণ শিবরামকৃষ্ণন এবার যোগ দিলেন বিজেপিতে।

সামনেই তামিলনাড়ুর ভোট আর সেকথা মাথায় রেখেই এদিন চেন্নাইয়ে বিজেপির কেন্দ্রীয় পর্যবেক্ষক সি টি রবি এবং রাজ্য বিজেপির সভাপতি এল মুরুগানের উপস্থিতিতে তিনি যোগ দিলেন পদ্ম শিবিরে।

প্রসঙ্গত তামিলনাড়ুতে শাসকদল এআইএডিএমকের সঙ্গে জোট হয়েছে বিজেপির। সূত্রের খবর শিবরামকৃষ্ণনকে প্রার্থী করতে পারে বিজেপি। প্রসঙ্গত সমর্থকদের আদরের 'শিবা' ১৭ বছর বয়সে ভারতের জার্সিতে অভিষেক ঘটান। ৯টি টেস্ট ম্যাচ খেলে কেরিয়ারে ২৬টি উইকেট নিয়েছেন এই লেগস্পিনার। পেয়েছেন ১৫টি ওয়ানডে উইকেটও। কিন্তু তার ক্যারিয়ার দীর্ঘস্থায়ী হয়নি। ক্যারিয়ার শেষ হয়ে যায় ১৯৮৭ সালে। তারপর ক্রিকেট ধারাভাষ্যকার হিসাবে ইনিংস শুরু করেন তিনি। অস্ট্রেলিয়ার মাটিতে ভারতের ঐতিহাসিক বেনসন এন্ড হেজেস ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ জয়ের অন্যতম গুরুত্বপূর্ণ কারিগর ছিলেন শিবা।

বন্ধ করুন