বাড়ি > ঘরে বাইরে > ইস্তফা মুর্মুর, জম্মু ও কাশ্মীরের নতুন লেফটেন্যান্ট জেনারেল পদে মনোজ সিনহা
জম্মু ও কাশ্মীরের নতুন লেফটেন্যান্ট গভর্নর হলেন মনোজ সিনহা।
জম্মু ও কাশ্মীরের নতুন লেফটেন্যান্ট গভর্নর হলেন মনোজ সিনহা।

ইস্তফা মুর্মুর, জম্মু ও কাশ্মীরের নতুন লেফটেন্যান্ট জেনারেল পদে মনোজ সিনহা

  • আগামী সপ্তাহে কম্পট্রোলার অ্যান্ড অডিটর জেনারেল রাজীব মেহঋষি অবসর নিলে তাঁর জায়গায় দায়িত্ব নিতে চলেছেন গিরিশচন্দ্র।

পদত্যাগ করলেন জম্মু ও কাশ্মীরের লেফটেন্যান্ট গভর্নর গিরিশচন্দ্র মুর্মু। তাঁর জায়গায় দায়িত্বে এলেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী তথা বিজেপি নেতা মনোজ সিনহা। 

বুধবার সন্ধ্যায় মুর্মুর পদত্যাগপত্র গ্রহণ করেন রাষ্ট্রপতি রাম নাথ কোভিন্দ। আজ, বৃহস্পতিবার দিল্লির উদ্দেশে রওনা দেবেন প্রাক্তন লেফটেন্যান্ট জেনারেল। 

সংবিধানের ৩৭০ ধারা বাতিল করে বিশেষ মর্যাদা প্রত্যাহারের বর্ষপূর্তিতেই পদত্যাগ করলেন রাজ্য থেকে কেন্দ্রশাসিত অঞ্চলে পর্যবসিত হওয়া জম্মু ও কাশ্মীরের প্রথম লেফটেন্যান্ট জেনারেল মুর্মু। তিনি গত ২০১৯ সালের ৩১ অক্টোবর লেফটেন্যান্ট জেনারেল পদে অভিষিক্ত হয়েছিলেন। শোনা যাচ্ছে, আগামী সপ্তাহে কম্পট্রোলার অ্যান্ড অডিটর জেনারেল রাজীব মেহঋষি অবসর নিলে তাঁর জায়গায় দায়িত্ব নিতে চলেছেন গিরিশচন্দ্র। 

বৃহস্পতিবার সকালে জম্মু ও কাশ্মীরের নতুন লেফটেন্যান্ট জেনারেল হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন উত্তর প্রদেশের অভিজ্ঞ বিজেপি নেতা ৬১ বছর বয়েসি মনোজ সিনহা। এ পর্যন্ত দুই বার বিজেপি প্রার্থী হিসেবে নির্বাচনে জিতেছেন মনোজ সিনহা। তিনি এর আগে কেন্দ্রীয় রেল মন্ত্রকে প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব সামলেছেন। পরে স্বাধীন দায়িত্বপ্রাপ্ত রাষ্ট্রমন্ত্রী হিসেবে যোগাযোগ মন্ত্রকেরও দায়িত্ব সামলেছেন এই আইআইটি প্রাক্তনী। 

বন্ধ করুন