বাংলা নিউজ > ঘরে বাইরে > সিম ছাড়াই এবার ব্যবহার করতে পারবেন! জিয়ো গ্রাহকরা কীভাবে করবেন, জেনে নিন
ফোনে লাগবে না কোনও সিম কার্ড। শুধুমাত্র ই-সিম (eSIM) ডাউনলোড করেই পরিষেবা ব্যবহার করতে পারবেন। (ছবিটি প্রতীকী, সৌজন্য মিন্ট)
ফোনে লাগবে না কোনও সিম কার্ড। শুধুমাত্র ই-সিম (eSIM) ডাউনলোড করেই পরিষেবা ব্যবহার করতে পারবেন। (ছবিটি প্রতীকী, সৌজন্য মিন্ট)

সিম ছাড়াই এবার ব্যবহার করতে পারবেন! জিয়ো গ্রাহকরা কীভাবে করবেন, জেনে নিন

  • কী কী সুবিধা মিলবে, তা দেখে নিন।

ফোনে লাগবে না কোনও সিম কার্ড। শুধুমাত্র ই-সিম (eSIM) ডাউনলোড করেই পরিষেবা ব্যবহার করতে পারবেন। তবে যে স্মার্টফোনে সেই ই-সিম সাপোর্ট করবে, তাতেই এই সুবিধা মিলবে। আপাতত অবশ্য ভারতে ই-সিম (eSIM) খুব একটা জনপ্রিয় নয়। তবে ক্রমশ বেশি সংখ্যা সার্ভিস প্রোভাইডার সেই ই-সিমের (eSIM) সুযোগ দিচ্ছে।

যে ফোনে পরিষেবা সাপোর্ট করবে, সেই ফোন ব্যবহার করলে রিলায়েন্স জিয়োর গ্রাহকরাও ই-সিম (eSIM) ফিচারের সুবিধা নিতে পারবেন। নয়া জিয়ো ই-সিম কানেকশন নেওয়ার জন্য পরিচয়পত্র এবং ছবি নিয়ে নিকটবর্তী জিয়ো স্টোর, রিলায়েন্স ডিজিটাল বা জিয়ো রিটেলারের কাছে গ্রাহককে যেতে হবে। নিকটবর্তী স্টোর খোঁজার সুবিধাও দিয়েছে রিলায়েন্স জিয়ো। 

যদি কোনও ফোনে সক্রিয় জিয়ো সিম থাকে, তাহলে এসএমএস করেই ই-সিম (eSIM) পরিষেবা পেতে পারেন গ্রাহকরা। তারপর নির্দিষ্ট পদ্ধতি মেনে চললেই পরিষেবা চালু হয়ে যাবে। একইভাবে এক ফোন থেকে অন্য ফোনে ই-সিম (eSIM) ট্রান্সফারও করা হবে। যদি গ্রাহকরা কোনওভাবে নিজেদের ডিজিটাল সিম কার্ড ডিলিট করে ফেলেন, তাহলে জিয়ো স্টোর, রিলায়েন্স ডিজিটাল বা জিয়ো রিটেলারের কাছে যেতে হবে। তারপর পরিচয়পত্র এবং ছবি দিয়ে আবারও পরিষেবা মিলবে।

পরিচয়পত্র এবং ছবি নিয়ে জিয়ো স্টোর বা রিলায়েন্স ডিজিটালে গেলে কী কী সুবিধা মিলবে, তা দেখে নিন -  

১) নয়া ই-সিম (eSIM) নিন।

২) ফিজিকাল সিম থেকে ই-সিম (eSIM) পরিবর্তন করতে পারে।

৩) এক অপারেটর থেকে জিয়ো ই-সিমে (eSIM) পোর্ট করা যাবে।

বন্ধ করুন