বাংলা নিউজ > ঘরে বাইরে > চাকরি নেই, সিনেমা পরিচালনাতেও ব্যর্থ, এখন Rapido চালাচ্ছে যুবক

চাকরি নেই, সিনেমা পরিচালনাতেও ব্যর্থ, এখন Rapido চালাচ্ছে যুবক

প্রতীকী ছবি: রয়টার্স (Reuters)

স্বপ্ন সিনেমা-সিরিজ পরিচালক হওয়ার। কিন্তু বাইরে থেকে এসে সেই জগতে প্রবেশ করাটা বেশ কঠিন। তাই আপাতত Rapido-র স্কুটার ট্যাক্সিই চালাচ্ছেন এক যুবক। ব্যাঙ্গালুরুর এই যুবকের লড়াইয়ের কাহিনী সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।

স্বপ্ন সিনেমা-সিরিজ পরিচালক হওয়ার। কিন্তু বাইরে থেকে এসে সেই জগতে প্রবেশ করাটা বেশ কঠিন। তাই আপাতত Rapido-র স্কুটার ট্যাক্সিই চালাচ্ছেন এক যুবক। ব্যাঙ্গালুরুর এই যুবকের লড়াইয়ের কাহিনী সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন পরাগ জৈন নামের এক টুইটার ব্যবহারকারী। 

তিনি লিখেছেন, একজন Rapido রাইডার WeWork-এ পিক আপ করতে এসেছিলেন। রাইডের সময়, তিনি আমাকে জিজ্ঞাসা করেন, 'আপনি কোন তলায় কাজ করছেন?' তাঁকে আমার পরিচয় দিলাম। জানতে চাইলাম তিনি WeWork-এর বিল্ডিংয়ে আগে এসেছেন কিনা। তিনি উত্তর দিলেন, 'স্যার, ২ বছর আগে আমি এই একই বিল্ডিংয়ে কাজ করতাম।'

পরাগ জানান, তিনি একটি চিনা কোম্পানির অপারেশন টিমে কাজ করতেন। কিন্তু চিনের অ্যাপে নিষেধাজ্ঞার কারণে ২০২০ সালের মার্চে তাঁর চাকরি হারান। কোভিড পরিস্থিতির কারণে তিনি অন্য কোনও চাকরিও খুঁজে পাননি। এরপরেই তাঁর বহুদিনের স্বপ্ন, সিনেমা পরিচালনা নিয়েই কিছু করার বিষয়ে ভাবনাচিন্তা শুরু করেন তিনি।

প্রায় সমস্ত সঞ্চয় বিনিয়োগ করে একটি মিনি-সিরিজও তৈরি করে ফেলেন। সিরিজটি দর্শকদের মধ্যে দুর্দান্ত সাড়া ফেলে। প্রায় ১৫টি ফিল্ম ফেস্ট জিতেছে। বিভিন্ন OTT প্ল্যাটফর্ম থেকে সেটি নিয়ে আগ্রহ প্রকাশ করা হয়। কিন্তু বাণিজ্যিক সমস্যার কারণে তা প্রত্যাখ্যান করেন তিনি। এই তার ফলে ওই সিরিজ থেকে কোনও টাকাই আয় হয়নি তাঁর।

অনেক চেষ্টা করেন তিনি। গত ২ বছর ধরে আর্থিকভাবে ভেঙে পড়েন। শেষমেশ আয়ের জন্য পার্টটাইম Rapido চালাবেন বলে স্থির করে নেন। অবশ্য মাকে সে বিষয়ে জানাননি তিনি। এগুলি শুনলে তাঁর মা চিন্তা করবেন। এমনটাই লিখেছেন পরাগ।

তিনি আপাতত পরিচালক হিসাবে নতুন কোনও কাজ খুঁজছেন। ভিডিয়োগ্রাফি সংক্রান্ত যেকোনও প্রয়োজনে তাঁর সঙ্গে যোগাযোগ করতে পারেন। দয়া করে রিটুইট করুন।

ওই ব্যক্তির ভিডিয়োর লিঙ্কও শেয়ার করেছেন তিনি। 

টুইটের রিপ্লাইতে অনেকেই ওই ব্যক্তির লড়াই করার মানসিকতার প্রশংসা করেছেন। রাপিডোর তরফে তাঁকে কোনও অ্যাড ফিল্ম বানানোর বরাত দেওয়ারও অনুরোধ জানিয়েছেন তাঁরা। 

বন্ধ করুন