বাংলা নিউজ > ঘরে বাইরে > টাস্ক ফোর্সের পরামর্শ মেনে অক্সিজেন সরবরাহ নিয়ে পদক্ষেপ নিক কেন্দ্র: শীর্ষ আদালত

টাস্ক ফোর্সের পরামর্শ মেনে অক্সিজেন সরবরাহ নিয়ে পদক্ষেপ নিক কেন্দ্র: শীর্ষ আদালত

দিল্লিতে হাহাকার দেখা যায় অক্সিজেনের জন্য। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

টাস্ক ফোর্সের পরামর্শ মেনে অক্সিজেন সরবরাহ নিয়ে পদক্ষেপ করুক কেন্দ্র। সোমবার সরকারি আইনজীবীকে এই কথাই বলা হল সুপ্রিম কোর্টের তরফে।

আবশ্যক ভাবে টাস্ক ফোর্সের পরামর্শ মেনে অক্সিজেন সরবরাহ নিয়ে পদক্ষেপ করুক কেন্দ্র। সোমবার সরকারি আইনজীবীকে এই কথাই বলা হল সুপ্রিম কোর্টের তরফে। পাশাপাশি কী পদক্ষেপ নেওয়া হল, সেই সংক্রান্ত বিশদ বিবরণ জানিয়ে একটি রিপোর্ট দুই সপ্তাহের মধ্যে শীর্ষ আদালতকে জমা দেওয়ার নির্দেশ দেওয়া হল। অক্সিজেন সরবরাহ নিয়ে কেন্দ্রীয় কর্মীদের বিরুদ্ধে দিল্লি উচ্চ আদালতের অবমাননার একটি রায়ের বিরোধিতায় চলা এক মামলার শুনানি চলছি এদিন।

শীর্ষ আদালতের বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড় এবং বিচারপতি এমআর শাহের ডিভিশন বেঞ্চ এদিন বলে, 'বহু বিশেষজ্ঞ, সিনিয়র ডাক্তারদের নিয়ে এই টাস্ক ফোর্স গঠন করা হয়। এটা আবশ্যক যে এই টাস্ক ফোর্সের পরামর্শ কার্যকর করতে কেন্দ্র পদক্ষেপ নেবে।' এর জবাবে অতিরিক্ত সলিসিটর জেনারেল ঐশ্বর্য্য ভাতি জানান যে কেন্দ্র তাদের পদক্ষেপের বিষয়ে শীর্ষ আদালতকে জানাবে। 

উল্লেখ্য, দিল্লিকে রোজ ৭০০ মেট্রিকটন অক্সিজেন সরবরাহ করতে নির্দেশ দিয়েছিল হাই কোর্ট। তবে সেই নির্দেশ মানা হয়নি বলে আদালত অবমাননা হয়েছে বলে রায় দেয় দিল্লি হাই কোর্ট। সেই রায়ের বিরোধিতা করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয় কেন্দ্র। এই মামলার শুনানিতেই কেন্দ্রের কাছে শীর্ষ আদালত অক্সিজেন সরবরাহ সংক্রান্ত পদক্ষেপের বিষয়ে জানতে চায়।

এদিকে গত জুলাই মাস থেকেই করোনা ভাইরাসেরের তৃতীয় ঢেউয়ের জন্য আগাম তৎপরতা শুরু করে দেয় কেন্দ্রীয় সরকার। দেশজুড়ে অক্সিজেনের পরিস্থিতি কী, তা খতিয়ে দেখতে গত মাসের ৯ তারিখ বৈঠক করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দেশে বর্তমানে কতটা মেডিক্যাল অক্সিজেন পাওয়া যাচ্ছে এবং অক্সিজেনের পরিমাণের বৃদ্ধি ঘটাতে কী কী ব্যবস্থা নেওয়া হচ্ছে, তা নিয়ে পর্যালোচনা করা হয় সেই বৈঠকে।

ঘরে বাইরে খবর

Latest News

ভারতীয় নম্বর দেখিয়ে প্রতারণার ফাঁদে ফেলা আন্তর্জাতিক কল ব্লক হবে!উদ্যোগে কেন্দ্র রফির গান গেয়ে টাইম মেশিন খেতাব জয় শুভর, বাংলার ছেলেকে টেক্কা দিতে পারলেন বিনীত ২০২৫ সাল পর্যন্ত এই রাশিগুলির প্রতি সদয় থাকবেন রাহু, আয় বাড়বে হবে নতুন সম্পত্তি ঘূর্ণিঝড় রেমালের জেরে আরও ৩ জনের মৃত্যু, মৌসুনি দ্বীপ বৃদ্ধার ঘাড়ে পড়ল গাছ সোনু সুদ পরিচালিত ছবিতে এবার নাসিরুদ্দিন শাহ! অভিনেতার চরিত্রেও থাকবে বিরাট চমক জেন্ডায়া থেকে টিমোথি, কোন কোন তারকার উপর চোখ বন্ধ করে ভরসা করছে হলিউড গুজরাটের পর এবার ইউরোপে ক্রুজে প্রি-ওয়েডিং সারবেন অনন্ত-রাধিকা! থাকছে কী কী চমক? ৭ বলিউড তারকা যাঁরা নিজেদের সৌন্দর্য্য বজায় রাখতে করেছেন হেয়ার ট্রান্সপ্লান্ট KKR-এর জয়ে আনন্দ নেই, সুন্দরী কাব্য-র জন্য মন কাঁদল অমিতাভের, লিখলেন ব্লগে বলিউডে পা রাখলেও ‘বিতর্কমূলক’ ঘটনায় শেষ হয়েছে যে বলি তারকাদের কেরিয়ার

Latest IPL News

KKR-এর জয়ে আনন্দ নেই, সুন্দরী কাব্য-র জন্য মন কাঁদল অমিতাভের, লিখলেন ব্লগে 'মাস্ক পরো...', অসুস্থতা কাটিয়েই মাঠে হাজির শাহরুখ, পাশে থেকে আগলে রাখলেন গৌরী গম্ভীর নন, KKR-এর IPL জয়ের মূল কারিগর হিসেবে অন্য কাউকে কৃতিত্ব বরুণ-বেঙ্কটেশের শাহরুখ-গৌতির ব্রোম্যান্স- গম্ভীরের কপালে কিং খানের ভালোবাসার চুম্বন- ভিডিয়ো 'টি-২০ বিশ্বকাপে টিম ইন্ডিয়ার বদলে বেঙ্গলকে পাঠানো হোক', KKR-এর জয়ের পর সৌরভ হায়দরাবাদ পেল ৭৫ লক্ষ, কলকাতার ভাগ্যে ২৫ লাখ, BCCI-এর তরফে আর্থিক পুরস্কার ঘোষণা KKR জিততেই বিরিয়ানিতে আলু দিল সুইগি! 'WC-র আগে মিষ্টি খাইয়ে স্টার্ককে আনফিট কর' ক্লাসেন-মার্করাম IPL-এ, ওদিকে উইন্ডিজের কাছে হোয়াইটওয়াশের লজ্জায় দক্ষিণ আফ্রিকা কেক নিয়ে হোলি, শ্যাম্পেনে স্নান, ট্রফি নিয়ে নাচ- KKR টিম হোটেলে যেন মায়াবী রাত 'গডস প্ল্যান বেবি', IPL জিতে রিঙ্কুকে নকল SRK-র! ১ মাস আগে চাঙ্গা করেন সেভাবেই

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.