বাংলা নিউজ > ঘরে বাইরে > Gujarat assembly election 2022: ক্ষমতায় এলেই বদলানো হবে নরেন্দ্র মোদী স্টেডিয়ামের নাম, ইস্তেহারে দাবি কংগ্রেসের

Gujarat assembly election 2022: ক্ষমতায় এলেই বদলানো হবে নরেন্দ্র মোদী স্টেডিয়ামের নাম, ইস্তেহারে দাবি কংগ্রেসের

নরেন্দ্র মোদী স্টেডিয়াম। ফাইল ছবি।

আসন্ন বিধানসভা নির্বাচনের লক্ষ্যে দলের ইস্তেহার প্রকাশ করে প্রবীণ কংগ্রেস নেতা তথা রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট বলেন, গুজরাটবাসীদের জন্য রাজ্যে ১০ লক্ষ কর্মসংস্থান করা হবে। কংগ্রেসের ইস্তেহারে আরও বলা হয়েছে, সরকারি চাকরিতে মহিলাদের জন্য ৫০ শতাংশ সংরক্ষণ নিশ্চিত করা হবে।

সামনেই গুজরাট ভোট। তার আগে জয়ের লক্ষ্যে প্রচারের ময়দানে নেমে পড়েছে সমস্ত রাজনৈতিক দল। এরইমধ্যে নির্বাচনী ইস্তেহার প্রকাশ করল কংগ্রেস। ইস্তেহারে কংগ্রেস গুজরাটে ক্ষমতায় এলে আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামের নাম বদলে সর্দার প্যাটেল স্টেডিয়াম করার প্রতিশ্রুতি দিয়েছে। এছাড়াও, একাধিক কর্মসংস্থান, মহিলাদের ভাতা এবং কৃষি ঋণ মুকুবের প্রতিশ্রুতি দিয়েছে কংগ্রেস।

আসন্ন বিধানসভা নির্বাচনের লক্ষ্যে দলের ইস্তেহার প্রকাশ করে প্রবীণ কংগ্রেস নেতা তথা রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট বলেন, গুজরাটবাসীদের জন্য রাজ্যে ১০ লক্ষ কর্মসংস্থান করা হবে। কংগ্রেসের ইস্তেহারে আরও বলা হয়েছে, সরকারি চাকরিতে মহিলাদের জন্য ৫০ শতাংশ সংরক্ষণ নিশ্চিত করা হবে এবং রাজ্যের প্রতিটি বিধবা এবং বয়স্ক মহিলাদের মাসে ২ হাজার টাকা করে অনুদান দেওয়া হবে।

ইস্তেহারে কংগ্রেস দাবি করেছে, গুজরাটে ৩ হাজারটি ইংরেজি মাধ্যম স্কুল খোলা হবে এবং রাজ্যে মেয়েদের স্নাতকোত্তর পর্যন্ত বিনামূল্যে শিক্ষা দেওয়া হবে। ৩ লক্ষ টাকা পর্যন্ত কৃষিঋণ মকুবেরও প্রতিশ্রুতি দিয়েছে কংগ্রেস। এছাড়াও, ৩০০ ইউনিট বিদ্যুৎ বিনামূল্যে দেওয়া হবে। প্রতিটি বেকার যুবককে মাসে ৩ হাজার টাকা ভাতা এবং রান্নার গ্যাসে ৫০০ টাকা ভর্তুকি দেওয়ার কথাও জানিয়েছে কংগ্রেস।

ব্যাপক দুর্নীতির অভিযোগ তুলে গুজরাটের বর্তমান বিজেপি নেতৃত্বাধীন সরকারকে দায়ী করে গেহলট বলেন, কংগ্রেস যদি ক্ষমতায় আসে তাহলে গত ২৭ বছরের দুর্নীতির সমস্ত অভিযোগের তদন্তের নির্দেশ দেওয়া হবে এবং দোষীদের বিরুদ্ধে মামলা করা হবে। পাশাপাশি গুজরাটের বাসিন্দাদের সর্বোচ্চ ১০ লক্ষ টাকা পর্যন্ত বিনামূল্যে চিকিৎসা, বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা এবং ৫ লক্ষ টাকা পর্যন্ত ওষুধ বিনামূল্যে দেওয়া হবে বলে প্রতিশ্রুতি কংগ্রেসের।

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

‘‌কেন্দ্রীয় বাহিনী রাখার বিকল্প জায়গা খুঁজতে হবে’‌, দুপক্ষকে নির্দেশ হাইকোর্টের বিডিও অফিসের ভিতরে TMCর মার বিরোধী দলনেত্রীকে, ভিডিয়ো পোস্ট করে দাবি শুভেন্দুর অশান্তি এড়াতে বিয়ের ১৭ বছর পর বাবা-মা'র থেকে আলাদা হবেন? বড় সিদ্ধান্ত অভিষেকের আত্মতুষ্টিতে ভুগলে চলবে না, দ্বন্দ্ব ভুলে কাজ করতে হবে, জেলা নেতৃত্বকে মমতা আগামিকাল কেমন কাটবে আপনার? সুখবর আসবে কি কাল? জানুন ১৯ জুন বুধবারের রাশিফল ফাঁকা মাঠে গোল দেওয়া হচ্ছে না গম্ভীরের, ভারতের কোচ হওয়ার দৌড়ে সামনে এল বড় নাম! কাঁচা মাংস খাওয়ার ভয়ঙ্কর রোগ! সংক্রমিত হলেই ৪৮ ঘণ্টায় নিশ্চিত মৃত্যু ছোট্ট ভুতুর রূপে ঘায়েল নেটপাড়া, তাঁর লজেন্স দাদা-কে এখন কেমন দেখতে হয়েছে? প্রার্থী নিয়ে বিদ্রোহ চরমে বঙ্গ–বিজেপিতে, বাগদায় ভেঙে গেল মণ্ডল কমিটি নিট ইউজি ২০২৪এ ‘সিলেবাসের বাইরের প্রশ্ন’ নিয়ে NTAর দাবি খারিজ NCERTর

T20 WC 2024

বিশ্বকাপে গড়াপেটায় জড়ানোর চেষ্টা উগান্ডার খেলোয়াড়কে! সামনে এল চাঞ্চল্যকর তথ্য ভারতীয় ভেবে পাকিস্তানের সমর্থককেই মারতে গেলেন হ্যারিস রউফ,অভব্যতার ভিডিয়ো ভাইরাল T20 বিশ্বকাপের গ্রুপ লিগে ভারতের থেকেও বেশি টাকা কামিয়েছে তিনটি দল- দেখুন হিসাব এখানে অনেক খেলেছি, জানি কীভাবে জিততে হয়- Super 8 শুরুর আগে আত্মবিশ্বাসী রোহিত পুরানের তাণ্ডবে T20 WCএ নিজেদের সর্বোচ্চ রান করল উইন্ডিজ, আফগানদের হারাল ১০৪ রান ভাঙল ১০ বছর আগের রেকর্ড, T20 WC-এর পাওয়ারপ্লেতে সর্বোচ্চ স্কোর করল উইন্ডিজ এই আফগান বোলার এক ওভারে দিলেন ৩৬ রান! যুবরাজ সিংকে মনে করালেন নিকোলাস পুরান পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.