বাড়ি > ঘরে বাইরে > বিশ্বের যে কোনও দেশের চেয়ে ভারতে করোনা পরিস্থিতি ভালো, দাবি মোদীর
দুনিয়াজোড়া অতিমারীর বিরুদ্ধে কঠিন লড়াই লড়ছে গোটা বিশ্ব। 
দুনিয়াজোড়া অতিমারীর বিরুদ্ধে কঠিন লড়াই লড়ছে গোটা বিশ্ব। 

বিশ্বের যে কোনও দেশের চেয়ে ভারতে করোনা পরিস্থিতি ভালো, দাবি মোদীর

  • লকডাউন, সরকারি উদ্যোগ ও মানুষের লড়াকু পদক্ষেপের কারণে  করোনা আবহে ভারত এই মুহূর্তে অনেক দেশের তুলনায় ভালো অবস্থায় রয়েছে।

করোনা সংক্রমণের নিরিখে বিশ্বের যে কোনও দেশের চেয়ে ভালো পরিস্থিতি ভারতে। শনিবার এই দাবি করেছেন স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 

এ দিন রেভারেন্ড জোসেফ মার তোমা মেট্রোপলিয়ানের ৯০তম জন্মবার্ষিকী উপলক্ষে তাঁর অনলাইন ভাষণে মোদী বলেন, ‘দুনিয়াজোড়া অতিমারীর বিরুদ্ধে কঠিন লড়াই লড়ছে গোটা বিশ্ব। Covid-19 শুধুমাত্র মারাত্মক শারীরিক ব্যাধি নয় যা কোটি কোটি মানুষের জীবন বিপন্ন করে তুলেছে। সেই সঙ্গে অস্বাস্থ্যকর জীবনযাপনের থেকেও আমাদের দৃষ্টি সরিয়ে দিতে এই সংক্রমণ সফল হয়েছে।’ 

তিনি জানান, চলতি বছরের শুরুতে কয়েক জন বলেছিলেন যে ভারতে করোনা সংক্রমণ ভয়াবহ আকার ধারণ করবে। কিন্তু লকডাউন এবং সরকারি উদ্যোগের জেরে ও মানুষের লড়াকু পদক্ষেপের কারণে ‘ভারত এই মুহূর্তে অনেক দেশের তুলনায় ভালো অবস্থায় রয়েছে।’

এ দিন ভাষণের গোড়ায় রেভারেন্ড জোসেফের দীর্ঘ আয়ু ও নীরোগ জীবনের জন্য প্রার্থনা করে তাঁকে দারিদ্র দূরীকরণে নিবেদিতপ্রাণ হিসোেবে বর্ণনা করেন প্রধানমন্ত্রী।

উল্লেখ্য, ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ৫ লাখ ছাড়িয়ে গিয়েছে। সোমবার থেকে নতুন সংক্রমণের কারণে শনিবার সেই সংখ্যা দাঁড়িয়েছে ৫,০৮,৯৫৩। সংক্রমণে মৃতের সংখ্যা আপাতত ১৫,৬৮৫।  

বন্ধ করুন