বাংলা নিউজ > ঘরে বাইরে > Indian Railway: চাইলাম ভেজ থালি, পনিরের দামটাও ধরল, রেগে পোস্ট যাত্রীর, জানাজানি হতেই বিরাট জরিমানা করল IRCTC

Indian Railway: চাইলাম ভেজ থালি, পনিরের দামটাও ধরল, রেগে পোস্ট যাত্রীর, জানাজানি হতেই বিরাট জরিমানা করল IRCTC

ভারতীয় রেল। 

এক যাত্রী এক্স হ্যান্ডেলে লিখেছিলেন, ট্রেনে রাতের খাবারের অর্ডার করেছিলাম। ভেজ থালির দাম ছিল ১৫০ টাকা। আমরা বলেছিলাম বিল দিতে হবে। ওই ব্যক্তি যে বিলটা আনেন সেখানে লেখা ছিল ভেজ থালি ৮০ টাকা ও পনির সবজি ৭০ টাকা।

ট্রেনে যে খাবার পরিবেশন করা হয় তার দাম প্রচন্ড চড়া। মানে বিলে নানা কৌশলে অতিরিক্ত টাকা নেওয়া হচ্ছিল বলে এক যাত্রী অভিযোগ করেছিলেন। তবে অভিযোগ পাওয়ার পরেই ওই এজেন্সিকে জরিমানা করল ইন্ডিয়ান রেলওয়ে ক্যাটারিং অ্যান্ড ট্যুরিজম কর্পোরেশন( আইআরসিটিসি)।

এক যাত্রী এক্স হ্যান্ডেলে লিখেছিলেন, ট্রেনে রাতের খাবারের অর্ডার করেছিলাম। ভেজ থালির দাম ছিল ১৫০ টাকা। আমরা বলেছিলাম বিল দিতে হবে। ওই ব্যক্তি যে বিলটা আনেন সেখানে লেখা ছিল ভেজ থালি ৮০ টাকা ও পনির সবজি ৭০ টাকা। সব মিলিয়ে ১৫০ টাকা। তিনি লিখেছেন বলেছিলাম ভেজ থালির বিল দিতে। কিন্তু তিনি এরকম বিল এনে দিলেন। এক ঘণ্টা আমাদের সঙ্গে তর্ক করে গেলেন।

এদিকে দীর্ঘ তর্কাতর্কির পরে একজন আধিকারিক জানান, ঠিক আছে আপনি কেবল ৮০ টাকাই দিন। এরপর ওই যাত্রীর দাবি, যাত্রীদের বোকা বানানো হচ্ছে। ভেজ থালির সঙ্গে অন্য় খাবার দিয়ে বিল বৃদ্ধি করা হচ্ছে। তিনি লিখেছেন, এই ভাবে স্টাফরা সাধারণ যাত্রীদের টাকা লুঠ করছেন। যাত্রীরা চাইছেন ভেজ থালি। তার সঙ্গে অন্য খাবার জুড়ে দেওয়া হচ্ছে।

তবে এক্স হ্যান্ডেলে একথা লেখার পরেই IRCTC তার জবাব দেয়। তারা জানিয়েছে, যে এজেন্সি পরিষেবা দিত তাদের জরিমানা করা হয়েছে। যে স্টাফ এই কাজ করেছেন তাকে ট্রেন থেকে নামিয়ে দেওয়া হয়েছে।

এদিকে এই ঘটনা সামনে আসার পরেই ঝড় উঠেছে সোস্য়াল মিডিয়ায়। একজন লিখেছেন, আসল কথাটা হল এটা রোজ হয়। মাঝেমধ্য়ে বলার পরে একটু পদক্ষেপ নেওয়া হয়। আবার কদিন পরে ফের হয়। বার বার কেন একই জিনিস হয়?

অপর এক ব্যক্তি লিখেছেন, একবার জরিমানা করলেই সব ঠিক হয়ে যাবে এমনটা নয়। তারা আসলে যাত্রীদের যে কিছু অধিকার থাকতে পারে সেটাই মানতে চান না। ভবিষ্যতে যাতে এই ঘটনা আর না হয় সেব্যাপারে কি কিছু পদক্ষেপ নেবে আইআরসিটিসি?

 

ঘরে বাইরে খবর

Latest News

হেলথ ফুড ক্যাটাগরি থেকে বাদ পড়ল হরলিক্স! ছোটদের জন্য আর স্বাস্থ্যকর নয় এটি? দশম শ্রেণিতে ৯৩.৫% নম্বর দেখে অজ্ঞান শিক্ষার্থী, আইসিইউতে ভর্তি সন্দেশখালির ছায়া আমতায়, রাতে মহিলাদের ডেকে নির্যাতনের অভিযোগ TMCর বিরুদ্ধে জন্মদিনে মেয়ের সামনেই শোভনের গালে আলতো চুমু, পা ছুঁয়ে প্রণামও করলেন বৈশাখী ‘‌সরি টু সে, আমায় তো ভোটটা করতে হবে’‌, কল্যাণকে এবার কড়া জবাব দিলেন কাঞ্চন ১৫ বছরের অপেক্ষা শেষ, ৮০০ জনকে প্রাথমিকে নিয়োগ দিতে নির্দেশ আদালতের Pakistan বনাম New Zealand ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? দ্বিতীয় কিপার হিসেবে লড়াই রাহুল-সঞ্জুর, ষষ্ঠ বোলারের দৌড়ে বিষ্ণোই-অক্ষর-আবেশ ‘আমার সঙ্গে একটা ছবি তুলবে কাঞ্চনদা?’ পরমব্রতর বাড়িতে দেখা হতেই আবদার অরিজিতের! ‘৪০ ঊর্ধ্বে মহিলাদের প্রতি মানুষ কঠোর’, কাজ কমিয়ে দেওয়া নিয়েও মুখ খুললেন কালকি

Latest IPL News

'Don't spread nonsense', মিথ্যে উদ্ধৃতির অভিযোগে এক ওয়েবসাইটকে ধুয়ে দিলেন রায়াডু তুমি কত টাকা চাও, জিজ্ঞেস করেছিল স্কাই স্পোর্টস, উত্তর শুনে পালিয়েছে, বললেন বীরু কোন যোগ্যতায় IPL-এর কমেন্ট্রি করেন প্রেরণা? ট্রোল হতেই জবাব এল, 'লোকের ফেটেছে' DC vs GT: রোহিতের কথায় সায় অক্ষরের,ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মে বিপাকে অলরাউন্ডাররা পরীক্ষিত সৈনিকেই ভরসা, বিশ্বকাপে জায়গা হচ্ছে না রিয়ান, মায়াঙ্কদের প্রথমে ভেবেছিলাম ১৮০ করব, তারপর পন্ত বলল… ঋষভের আত্মবিশ্বাস দেখে অবাক আমরে বিধ্বংসী মেজাজে ব্যাট করার পরেও ক্ষমা চাইলেন পন্ত, কিন্তু কার কাছে, কেন? -ভিডিয়ো ‘আমি অনুরোধ করেছিলাম,তবে ও শোনেনি’,উথাপ্পার কোন ব্যবহার এখনও মনে রয়েছে কুম্বলের? ফুটবল খেলে,বাচ্চাদের সঙ্গে কেক কেটে জন্মদিনের সপ্তাহের শুরু সচিন তেন্ডুলকরের MI-এ বেশি দিন খেললে ব্রেন ফেটে যাবে- বিস্ফোরক রায়ডু

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.