বাংলা নিউজ > ঘরে বাইরে > ক্ষণিকের স্বস্তি, BJP নেতা খুনের মামলায় ১০ দিনের সুপ্রিম রক্ষাকবচ পেলেন সুফিয়ান

ক্ষণিকের স্বস্তি, BJP নেতা খুনের মামলায় ১০ দিনের সুপ্রিম রক্ষাকবচ পেলেন সুফিয়ান

তৃণমূল নেতা শেখ সুফিয়ান

হাই কোর্টের খারিজ হয়েছিল আগাম জামিনের আবেদন। সেই রায়ের বিরুদ্ধে দায়ের করা সুফিয়ানের আবেদন গৃহীত হয়েছে সুপ্রিম কোর্টে। আগামী ৩১ জানুয়ারি এই মামলার শুনানি হবে শীর্ষ আদালতে।

গতবছর নভেম্বরেই শেখ সুফিয়ানকে দেওয়া রক্ষাকবচ প্রত্যাহার করে নিয়েছিল কলকাতা হাইকোর্ট। পাশাপাশি নন্দীগ্রামে হিংসা মামলায় অভিযুক্ত তৃণমূল নেতার আগাম জামিনের আবেদনও খারিজ করা হয়েছিল। এই জোড়া ধাক্কা খাওয়া সুফিয়ান এবার সুপ্রিম কোর্টের দরজায় কড়া নাড়লেন। হাই কোর্টের রায়ের বিরুদ্ধে দায়ের করা সুফিয়ানের আবেদন গৃহীত হয়েছে সুপ্রিম কোর্টে। আগামী ৩১ জানুয়ারি এই মামলার শুনানি হবে শীর্ষ আদালতে। ততদিন পর্যন্ত অন্তরবর্তীকালীন রক্ষাকবচ প্রদান করা হয়েছে সুফিয়ানকে। সুফিয়ানের হয়ে শীর্ষ আদালতে মামলাটি লড়ছেন কপিল সিব্বল। 

এদিকে সুফিয়ানকে রক্ষাকবচ দেওয়ার প্রতিবাদ জানিয়ে সলিসিটর জেনারেল তুষার মেহলা শীর্ষ আদালতে বলেন, ‘সুফিয়ানের নাম ১৬৪টি বয়ানে উঠে এসেছে। তবে এখনও সুফিয়ানকে গ্রেফতার করা হয়নি।’ উল্লেখ্য, বিধানসভা নির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায়ের মুখ্য নির্বাচনী এজেন্ট শেখ সুফিয়ানের বিরুদ্ধে বিজেপি কর্মী দেবব্রত মাইতির খুনের ঘটনায় জড়িত থাকার অভিযোগ রয়েছে।

প্রসঙ্গত, গত ৩ মে নন্দীগ্রাম-১ ব্লকের চিল্লগ্রামের বাসিন্দা, বিজেপি কর্মী দেবব্রত মাইতির উপর হামলা করা হয়৷ একইসঙ্গে, তাঁর দলীয় সহকর্মীদের বাড়িতেও ব্যাপক ভাঙচুর করা হয়৷ ঘটনায় গুরুতর জখম দেবব্রতকে প্রথমে নন্দীগ্রাম সুপার স্পেশালিটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে তাঁকে তমলুক জেলা হাসপাতাল এবং সেখান থেকে কলকাতার এসএসকেএমে স্থানান্তরিত করা হয়। কিন্তু, তাতেও শেষরক্ষা হয়নি৷ ১৩ মে মৃত্যু হয় দেবব্রত মাইতির।

সিবিআই সূত্রে খবর, দেবব্রত মাইতি খুনের ঘটনাতেই নাম জড়িয়েছে শেখ সুফিয়ানের৷ সেই বিষয়ে জিজ্ঞাসাবাদ করতে তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য এর আগে ডেকেও পাঠিয়েছিল সিবিআই৷ এই পরিস্থিতিতে হাই কোর্টের রক্ষাকবচ হারানোর পরই সিবিআই-এর হাতে সুফিয়ানের গ্রেফতারির সম্ভাবনা দেখা দিয়েছিল। এই আবহে হাই কোর্টের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে শীর্ষ আদালতের দ্বারস্থ হন নন্দীগ্রামের তৃণমূল নেতা। ভোট পরবর্তী হিংসার মামলায় স্বস্তি পেতে তাই এখন দিল্লির দিকে তাকিয়ে সুফিয়ান।

ঘরে বাইরে খবর

Latest News

আকাশের দিকে তাকালেই চোখের সামনে সাদা সাদা দাগ ভাসতে দেখেন? ভয়ের কিছু নয় তো এক রঙের পোশাক পরে নাইট আউট, ফাটিয়ে আড্ডা দিলেন সোনি-নীনারা, কী কী করলেন ‘দুর্নীতি আড়াল করার জন্য কংগ্রেস মাওবাদী হিংসাকে প্রশ্রয় দিয়েছে, অভিযোগ মোদীর অমিতাভ-কন্যার এত আর্থিক সমস্যা! বিয়ের পর ৩ হাজার টাকা পেতে একাজ করে শ্বেতা বচ্চন চাকরি দেওয়ার নামে ৮ কোটি টাকা নিয়ে জাল নিয়োগপত্র দেওয়ার অভিযোগ, ধৃত ২ তাপপ্রবাহের কবলে ত্রিপুরা, ২৭ এপ্রিল পর্যন্ত সমস্ত স্কুলে ছুটি ঘোষণা করল সরকার প্রাথমিকে নিয়োগ মামলায় নয়া নির্দেশ HC-র, 'ভুল প্রশ্ন' খতিয়ে দেখতে গঠন হবে কমিটি Black Hole Images: আশ্চর্যজনক! ৮ ব্ল‍্যাক হোল, কোয়াসারের ছবি দেখাল NASA বিগ বস ১৩ রি-ইউনিয়ন, আরতির সঙ্গীতে হাজির রশমি থেকে দেবলীনারা IPL 2024 CSK vs LSG: রাহুলের এই সাহসী সিদ্ধান্তই বদলে দিল ম্যাচের রঙ!

Latest IPL News

IPL 2024 CSK vs LSG: রাহুলের এই সাহসী সিদ্ধান্তই বদলে দিল ম্যাচের রঙ! চুক্তি থেকে বাদ, আইপিএলে শতরানের পর জাতীয় দলে ফেরার স্বপ্ন দেখছেন স্টইনিস সারাক্ষণ ধোনি, ধোনি কী! ক্যামেরাম্যান ফোকাস করতেই বোতল ছোড়ার ভয় দেখালেন মাহি চলতি আইপিএলে অভিষেক পোড়েলের খেলাই হত না এবার! দাবি DC-র তারকা অজি ওপেনারের IPL-র ইতিহাসে রান তাড়া করে জয়ের ক্ষেত্রে সর্বোচ্চ রান করার নজির গড়লেন স্টইনিস জাতীয় দল নয়, IPL-এ খেলাকেই বেশি উপভোগ করেন মুস্তাফিজুর রহমান! দাবি সতীর্থদের রাহুল যখন ফ্লাইং ম্যান, CSK-র বিরুদ্ধে সুপার ক্যাচ নিয়ে অবাক করলেন LSG ক্যাপ্টেন LSG-র হাল না ছাড়ার মানসিকতার মধ্যে IPL 2024-এ প্রথমার্ধের সাফল্যের রহস্য লুকিয়ে দিল্লিতে ‘দাদাগিরি’র শ্যুটিং! সৌরভের জন্য বিশেষ বন্দোবস্ত, কবে শেষ হচ্ছে এই শো? গুহায় ঢুকে সিংহ শিকার LSG-র, স্টইনিসের দাপটে CSK-কে তাদের ঘরের মাঠে হারাল লখনউ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.