বাংলা নিউজ > ঘরে বাইরে > ব্যাঙ্কে জমা ৩০ লাখ, টাকা তুলতে না পেরে বিনা চিকিৎসায় মৃত্যু, দেহ আনা হল Bank-এ
দেহ নিয়ে বিক্ষোভ। ( হিন্দুস্তান টাইমস)

ব্যাঙ্কে জমা ৩০ লাখ, টাকা তুলতে না পেরে বিনা চিকিৎসায় মৃত্যু, দেহ আনা হল Bank-এ

  • মন্ত্রী জানিয়েছেন, মনে হচ্ছে গোটা প্রতিবাদটাই ছিল রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত। আপনারা এভাবে মৃতদেহ নিয়ে প্রতিবাদ দেখাতে পারেন না। ব্যাঙ্ক জানিয়েছে চিকিৎসার জন্য় ওই পরিবার এক লাখ টাকা সম্প্রতি তুলেছিল।

সমবায় ব্যাঙ্কে রাখা ৩০ লাখ। তবু চিকিৎসার জন্য সেই টাকা তুলতে পারেনি পরিবার। আর তার জেরেই ভালো করে চিকিৎসাও করানো যায়নি পরিবারের এক প্রবীণ সদস্যার। এমনটাই দাবি পরিবারের। তবে এবার তাঁর মৃত্যুর পরে একেবারে দেহ নিয়ে ব্যাঙ্কের সামনে বিক্ষোভ দেখালেন পরিবারের সদস্য়রা। কেরলের ত্রিশূর জেলার ঘটনা।

দিনভর কেটি ফিলোমিনা(৭০) নামে ওই বৃদ্ধার দেহ রেখে বিক্ষোভ দেখান পরিবারের সদস্যরা। পরে জেলা প্রশাসন গোটা বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দিলে বিক্ষোভ উঠে যায়। তবে এই ঘটনা নিয়ে উচ্চশিক্ষামন্ত্রী আর বিন্দু যে মন্তব্য করেছেন তা নিয়েও সমালোচনার ঝড় উঠেছে।

মন্ত্রী জানিয়েছেন, মনে হচ্ছে গোটা প্রতিবাদটাই ছিল  রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত। আপনারা এভাবে মৃতদেহ নিয়ে প্রতিবাদ দেখাতে পারেন না। ব্যাঙ্ক জানিয়েছে চিকিৎসার জন্য় ওই পরিবার এক লাখ টাকা সম্প্রতি তুলেছিল।

এদিকে মৃতের স্বামী ই দেবাস্সি জানিয়েছেন, তিনি মিথ্যে কথা বলছেন। এভাবে একজন শোকগ্রস্ত পরিবারের প্রতি এই ধরনের ব্যবহার কেউ করতে পারেন? আমি কোনও রাজনীতির লোক নই। আমরা কষ্টের টাকা সমবায় ব্যাঙ্কে রেখেছিলাম। ওই টাকা তোলার জন্য আমরা বার বার ব্যাঙ্কে গিয়েছি। ব্যাঙ্ক যদি টাকা তোলার অনুমতি দিত তবে স্ত্রীর একটু ভালো চিকিৎসা করাতে পারতাম। স্থানীয় বিজেপি নেতা টিকে শাজু জানিয়েছেন সব জায়গায় রাজনীতির গন্ধ পান মন্ত্রী।

বন্ধ করুন