বাংলা নিউজ > ঘরে বাইরে > 'কংগ্রেসের থেকে শিক্ষা নিক অন্য দল,' কেমন হল সভাপতি নির্বাচন ?

'কংগ্রেসের থেকে শিক্ষা নিক অন্য দল,' কেমন হল সভাপতি নির্বাচন ?

কংগ্রেসের সভাপতি নির্বাচনে প্রিয়াঙ্কা গান্ধী। (PTI Photo/Manvender Vashist Lav)  (PTI)

প্রণব পুত্র অভিজিৎ মুখোপাধ্য়ায় এদিন টুইট করে মল্লিকার্জুন খাড়গের সমর্থনে ভোটদানের ব্যাপারে আবেদন করেন। তবে তৃণমূলে থাকাকালীন কীভাবে তিনি টুইট করে এই আবেদন করতে পারেন তা নিয়ে ইতিমধ্যেই প্রশ্ন উঠতে শুরু করেছে।

কংগ্রেসের সভাপতি পদে নির্বাচন। কে বসবেন সভাপতির চেয়ারে তা নিয়ে জল্পনা তুঙ্গে। তবে এসবের মধ্যে দলের কেন্দ্রীয় নির্বাচনী কমিটির চেয়ারম্য়ান মধুসূদন মাইতি সোমবার জানিয়ে দিলেন, ৯৫০০জন সভাপতি নির্বাচনের জন্য ভোট দিয়েছেন। এর সঙ্গেই তিনি জানিয়েছেন, এটা একেবারে প্রাথমিক স্তরের তথ্য। পরে এনিয়ে আপডেট করা হবে।

তিনি জানিয়েছেন, মোটামুটি ৯৬ শতাংশ ভোটিং হয়েছে বিভিন্ন রাজ্যে। ভোট চলাকালীন কোনও অপ্রীতিকর ঘটনা নেই। এখনও পর্যন্ত তিনটি ব্যালট বাক্স এসেছে। দিল্লির সদর দফতরে তিনি একথা জানিয়েছেন।

এর সঙ্গেই তিনি জানিয়েছেন, একেবারে খোলাখুলি, স্বচ্ছভাবে এই ভোট হয়েছে। অন্য়ান্য় দল এই নির্বাচন প্রক্রিয়া থেকে শিক্ষা নিতে পারে।

এদিকে সব মিলিয়ে ৮৭জন নেতা নেত্রী এআইসিসি সদর দফতরে ভোট দিয়েছেন। তার মধ্যে কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভাপতি সোনিয়া গান্ধী, দলীয় নেতৃত্বের মধ্যে পি চিদম্বরম, প্রিয়াঙ্কা গান্ধী এদিন ভোট দিয়েছেন। 

এদিকে প্রণব পুত্র অভিজিৎ মুখোপাধ্য়ায় এদিন টুইট করে মল্লিকার্জুন খাড়গের সমর্থনে ভোটদানের ব্যাপারে আবেদন করেন। তবে তৃণমূলে থাকাকালীন কীভাবে তিনি টুইট করে এই আবেদন করতে পারেন তা নিয়ে ইতিমধ্যেই প্রশ্ন উঠতে শুরু করেছে। পাশাপাশি পরবর্তী সভাপতি কে হবেন, এই সংকটের দিনে কে ধরবেন কংগ্রেসের হাল তা নিয়েও বড় প্রশ্ন উঠতে শুরু করেছে।

ঘরে বাইরে খবর

Latest News

লখনউয়ের অধিনায়ক, তবুও মন পড়ে বেঙ্গালুরুতে, জানালেন সুপ্ত ইচ্ছার কথা, ভিডিয়ো প্রকাশিত মাধ্যমিক পরীক্ষার ফলাফল, এবার ঝাড়খণ্ডের পাশের হার কমে দাঁড়াল ৯০.৩১% ফের শোকের ছায়া ইংল্যান্ডের ক্রিকেটে, ৯২ বছর বয়সে প্রয়াত রমন সুব্বা রাও অনুশীলনে গুরুতর চোট হাঁটুতে,প্যারিসের টিকিট পেয়েও যেতে পারবেন না শ্রীশঙ্কর মুরলি পাল্টে গেল DD নিউজের লোগো, DD ইন্ডিয়ার পর গেরুয়ার ছোঁয়া সরকারি খবরের চ্যানেলে প্রথম দফার নির্বাচন, সকাল সকাল বুথে লাইন দিয়ে ভোট দিলেন রজনীকান্ত, ধনুশ, বিজয়রা ‘আবগারি দুর্নীতির ৫০ কোটি তো BJP-র’, কেজরি জেলে থাকলে নড্ডা নয় কেন? তোপ অভিষেকের জলপাইগুড়িতে বিজেপির বুথ অফিসে ঢুকে পড়লেন তৃণমূল প্রার্থী, কী ঘটল সেখানে?‌ PBKS হারলেও নায়ক আশুতোষ, কে এই প্লেয়ার? যাঁর ব্যাটিংয়ে মুগ্ধ সূর্য, বুমরাহরাও ‘অনেক মুসলিমের নাম নেই তালিকায়’, UP-তে বুথ দখলের অভিযোগ BJP-র নামে

Latest IPL News

লখনউয়ের অধিনায়ক, তবুও মন পড়ে বেঙ্গালুরুতে, জানালেন সুপ্ত ইচ্ছার কথা, ভিডিয়ো PBKS হারলেও নায়ক আশুতোষ, কে এই প্লেয়ার? যাঁর ব্যাটিংয়ে মুগ্ধ সূর্য, বুমরাহরাও স্নায়ুচাপের পরীক্ষা হয়েছে এই ম্যাচে, পঞ্জাব বধের পর বললেন হার্দিক পান্ডিয়া ছন্নছাড়া ক্যাপ্টেন্সি, দেরি হল ফিল্ড সাজাতে, বড় জরিমানার মুখে পড়লেন হার্দিক IPL 2024: ইডেনে এবার সবুজ জার্সি পরে নামছেন কোহলিরা,চাইছেন নিজেদের ভাগ্যও বদলাতে PBKS vs MI: IPL-এর ইতিহাসে এত বছরে যা হয়নি সেটাই হল এবার! ক্যামেরা দেখাল টসের স কাজে এল না আশুতোষ-শশাঙ্কের লড়াই, রোমাঞ্চকর ম্যাচে পঞ্জাবকে ৯ রানে হারাল মুম্বই বুমরাহের ইনসুইং ইয়র্কার বুঝতেই পারলেন না রসউ, উপড়ে গেল দু'টি স্টাম্প- ভিডিয়ো তখন আমি কিছুটা ভয় পেয়ে গিয়েছিলাম- MI vs RR ম্যাচের স্মৃতি ভুলতে পারছেন না রোহিত আমরা চাই ধোনি শেষ বলে ছক্কা মারুক কিন্তু… লখনউয়ের রাস্তায় LSG-র প্রার্থনা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.