বাংলা নিউজ > ঘরে বাইরে > Madhya Pradesh: বিজ্ঞানীর বাড়ি থেকে উদ্ধার বিপুল পরিমাণে সম্পত্তি, তদন্ত শুরু
বিজ্ঞানীর বাড়ির সামনে বসে আছেন পুলিশ কর্মীরা
বিজ্ঞানীর বাড়ির সামনে বসে আছেন পুলিশ কর্মীরা

Madhya Pradesh: বিজ্ঞানীর বাড়ি থেকে উদ্ধার বিপুল পরিমাণে সম্পত্তি, তদন্ত শুরু

  • তদন্তকারীরা জানিয়েছেন, ‘‌বিজ্ঞানীর বার্ষিক আয় ৫০ লাখ টাকার ওপরে নয়। ওনার অন্য জায়গাতেও বাড়ি আছে। সেই সব বাড়িতেও অভিযান চালানো হবে।'

‌বিজ্ঞানীর বাড়ি থেকে উদ্ধার লক্ষাধিক টাকা। সেইসঙ্গে পাওয়া গিয়েছে বিপুল পরিমাণে সোনার গয়না। এখানেই শেষ নয়। তদন্তকারীরা জানতে পেরেছেন, তাঁর ৭ জায়গায় জমি রয়েছে। সেই সঙ্গে রয়েছে সাতটি গাড়ি। কিন্তু এত সম্পত্তি করলেন কীভাবে, তা নিয়েই প্রশ্ন দেখা দিয়েছে। আর্থিক দুর্নীতি দমন শাখা তদন্ত করে দেখছে। জেরা করা হচ্ছে ওই বিজ্ঞানীকে।

ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের সাতনায়। রবিবার সকালে সুশীল কুমার মিশ্র নামে এক জুনিয়র সায়েন্টিস্টের বাড়িতে হানা দেন রাজ্যের আর্থিক দুর্নীতি দমন শাখার আধিকারিকরা। সুশীল কুমার মিশ্র এখন রাজ্য পরিবেশ দূষণ নিয়ন্ত্রণ পর্ষদে কর্মরত। আগে ছিলেন ল্যাব অ্যাসিসট্যান্ট। তাঁর বাড়ি থেকে তদন্তকারীরা তল্লাশি চালিয়ে পেয়েছে ৩০ লাখ টাকা নগদ টাকা। এছাড়া ১০ লাখ টাকা মূল্যের সোনার গয়না পাওয়া গিয়েছে। প্রশ্ন উঠছে, সুশীল কুমার যে পদে কাজ করেন, সেই পদে থেকে কীভাবে তিনি এই বিপুল পরিমাণ সম্পত্তি করলেন। ইতিমধ্যে বাড়ি থেকে উদ্ধার হওয়া সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে। সুশীল কুমারকে আটক করে জিজ্ঞাসাবাদ শুরু করেছে পুলিশ। কী সে এই সম্পত্তি করল, তদন্তকারীরা তা জানার চেষ্টা করছে।

এই প্রসঙ্গে তদন্তকারীরা জানিয়েছেন, ‘‌বিজ্ঞানীর বার্ষিক আয় ৫০ লাখ টাকার ওপরে নয়। ওনার অন্য জায়গাতেও বাড়ি আছে। সেই সব বাড়িতেও অভিযান চালানো হবে। আশা করছি, আরও অনেক কিছু উদ্ধার করা যাবে।’‌ একইসঙ্গে তদন্তকারীরা জানিয়েছেন, বাড়িতে যে ৭টি গাড়ি রয়েছে, তার মধ্যে ৪টি চার চাকার গাড়ি রয়েছে। ইন্ডিগো, এসইউভি, স্করপিও সব কিছুই রয়েছে। এছাড়াও প্রচুর জমিজমার কাগজপত্র উদ্ধার করা হয়েছে। জানা যাচ্ছে, প্রায় কয়েক একর জমি রয়েছে তাঁর।

বন্ধ করুন