বাংলা নিউজ > ঘরে বাইরে > দুবাইয়ে গৃহবন্দি মহাদেব বেটিং অ্যাপের মালিক সৌরভ চন্দ্রকর

দুবাইয়ে গৃহবন্দি মহাদেব বেটিং অ্যাপের মালিক সৌরভ চন্দ্রকর

Sourabh Chandrakar (Screengrab)

এনফোর্সমেন্ট ডিরেক্টরেট তাঁর বিরুদ্ধে নতুন করে চার্জশিট দাখিল করতে পারে। দ্রুত তাঁকে ভারতে নিয়ে আসতে চাইছে ইডি। 

অনলাইন বেটিং অ্যাপের সঙ্গে যুক্ত মহাদেব অ্যাপের প্রধান প্রমোটার সৌরভ চন্দ্রকর দুবাইতে ধরা পড়ে গিয়েছেন। এখন তাকে 'গৃহবন্দি' রাখা হয়েছে এবং ভারতীয় কর্তৃপক্ষ তাকে নিয়ে আসার জন্য কূটনৈতিক চ্যানেলের মাধ্যমে কাজ করছে।

এদিকে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) শিগগিরই কোটি কোটি টাকার এই কালো টাকা সাদা, অর্থাৎ মানি লন্ডারিং মামলায় নতুন করে চার্জশিট দাখিল করতে পারে। সূত্রের খবর, দুবাইয়ে চন্দ্রকরের অবস্থানের কথা ফেডারেল এজেন্সিকে জানানো হয়েছে।

এর আগে রায়পুরের বিশেষ প্রিভেনশন অফ মানি লন্ডারিং অ্যাক্ট (পিএমএলএ) আদালতে পেশ করা প্রথম চার্জশিটে চন্দ্রকর এবং সহ-অভিযুক্ত রবি উপ্পাল সহ আরও কয়েকজনের নাম উল্লেখ করেছিল ইডি। ওই চার্জশিটে সৌরভ চন্দ্রকরের কাকা দিলীপ চন্দ্রকরের বয়ান উদ্ধৃত করে ইডি জানায়, ২০১৯ সালে দুবাই যাওয়ার আগে তিনি ছত্তিশগড়ের ভিলাই শহরে ভাইয়ের সঙ্গে 'জুস ফ্যাক্টরি' নামে একটি জুসের দোকান চালান।

ইডি দাবি করেছে যে সৌরভ চন্দ্রকর ২০২৩ সালের ফেব্রুয়ারিতে সংযুক্ত আরব আমিরশাহিতে রাস আল খাইমায় বিয়ে করেছিলেন এবং এই অনুষ্ঠানের জন্য প্রায় ২০০ কোটি টাকা 'নগদ' ব্যয় করা হয়েছিল, যেখানে তার আত্মীয়দের ভারত থেকে সংযুক্ত আরব আমিরশাহিতে নিয়ে যাওয়ার জন্য ব্যক্তিগত জেট ভাড়া করা হয়েছিল এবং সেলিব্রিটিদের পারফর্ম করার জন্য অর্থ প্রদান করা হয়েছিল।

ইডি এই মামলায় ছত্তিশগড় থেকে নভেম্বরে গ্রেপ্তার হওয়া দুই ব্যক্তির বিরুদ্ধে সাপ্লিমেন্টারি চার্জশিট দাখিল করবে বলে আশা করা হচ্ছে -তথাকথিত ক্যাশ কুরিয়ার অসীম দাস এবং পুলিশ কনস্টেবল ভীম যাদবের বিরুদ্ধে।

ইডির নির্দেশে ইন্টারপোলের জারি করা রেড নোটিশে দুবাইয়ের স্থানীয় কর্তৃপক্ষ বেটিং এবং গেমিং অ্যাপের আরেক প্রমোটার ৪৩ বছর বয়সী উপ্পালকে আটক করার এক সপ্তাহ পরে কেসে নতুন মোড়। ছত্তিশগড় ও মুম্বই পুলিশের তদন্ত ছাড়াও অনলাইন অ্যাপের মাধ্যমে প্রায় ৬,০০০ কোটি টাকার অবৈধ বেটিং-এর সঙ্গে যুক্ত মানি লন্ডারিং মামলায় এই দুই ব্যবসায়ীর বিরুদ্ধে তদন্ত করছে ইডি।

এর আগে ছত্তিশগড়ের দুর্গ জেলা থেকে গ্রেফতার করা হয় জাতীয় নিরাপত্তা আইনের আওতায় বেটিং অ্যাপ মামলায় জড়িত প্রধান সন্দেহভাজন দীপক নেপালিকে। দুর্গ ক্রাইম ব্রাঞ্চ এবং বৈশালী নগর পুলিশ যৌথ অভিযান চালিয়েছিল। ছত্তিশগড়ের বৈশালী নগরের বাসিন্দা নেপালি ভুয়ো আইডি সংগ্রহের সঙ্গে সরাসরি জড়িত ছিলেন, যাতে বেটিং চক্রের প্রতারণামূলক কার্যকলাপ অব্যাহত থাকে।

 

 

ঘরে বাইরে খবর

Latest News

সোমে বৃষ্টি হবে জেলায়-জেলায়, তবে কমবে বুধ থেকে, উত্তরের ৩টিতে হলুদ সতর্কতা জারি ‘DA আইনসংগত অধিকার’, সোমেই সপ্তম জয় রাজ্য সরকারি কর্মীদের? শুনানি সুপ্রিম কোর্টে ১১০ মিটারের দৈত্যাকার ছক্কায় বিরল 'ট্রিপল সেঞ্চুরি' স্যামসনের- ভিডিয়ো 9 ওভার শেষে Los Angeles Knight Riders-র স্কোর 60/4 Euro 2024 Final Match Live: উইলিয়ামসের গোলে ১-০ এগিয়ে গিয়েছে স্পেন জোড় হাতে ক্ষমা চাইছে এশিয়ার সবচেয়ে ধনী ব্যক্তির বউ! নীতাকে দেখে হাঁ নেটপাড়া লোকসভা ভোটে ইউপিতে কেন ধাক্কা খেল বিজেপি? খোলাখুলি মনের কথা জানালেন যোগী বিরলতম দৃশ্য আম্বানিদের বিয়েতে,স্ত্রী আর ইশানের সঙ্গে উদ্দাম নাচলেন মাহি- ভিডিয়ো রেললাইনে সুমো, ছুটে আসছে হাজারদুয়ারি এক্সপ্রেস, খড়দাকাণ্ডে কড়া পদক্ষেপ রেলের ভারত যদি Champions Trophy 2025 খেলতে পাকিস্তানে না যায় তাহলে… হুমকি দিচ্ছে PCB

T20 WC 2024

রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.