বাংলা নিউজ > ঘরে বাইরে > ‘এত সময় লাগছে কেন?’, ইউক্রেনে আটকে পড়া ভারতীয়দের নিয়ে উদ্বেগ প্রকাশ মমতার
মমতা বন্দ্যোপাধ্যায় (ছবি পিটিআই) (PTI)

‘এত সময় লাগছে কেন?’, ইউক্রেনে আটকে পড়া ভারতীয়দের নিয়ে উদ্বেগ প্রকাশ মমতার

  • মোদী সরকারের দিকে প্রশ্ন ছুঁড়ে দিলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

ইউক্রেন থেকে ভারতীয় পড়ুয়াদের ফেরাতে অপারেশন গঙ্গা চালু করে কেন্দ্র। এদিকে রাশিয়া-ইউক্রেন যুদ্ধ আজকে নবম দিনে পড়ল। তবে এখনও সব পড়ুয়াকে ভারতে ফিরিয়ে আনতে পারেনি ভারত। এই আবহে এবার মোদী সরকারের দিকে প্রশ্ন ছুঁড়ে দিলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এর আগে প্রধানমন্ত্রী মোদীকে চিঠি লিখে ঐক্যের বার্তা দিয়েছিলেন মমতা। তবে ক্রমেই কেন্দ্রের বিরুদ্ধে প্রশ্ন তুলতে শুরু করেছেন মুখ্যমন্ত্রী।

এদিন এক টুইট বার্তায় মমতা লেখেন, ‘ইউক্রেনে আটকে থাকা ভারতীয় ছাত্রদের জীবন নিয়ে আমি খুব চিন্তিত। জীবন অনেক মূল্যবান। তাদের ফিরিয়ে আনতে এত সময় লাগছে কেন? কাজগুলো আগে করা হয়নি কেন?’ তিনি আরও লেখেন, ‘আমি কেন্দ্রীয় সরকারকে অনুরোধ করছি যে অবিলম্বে পর্যাপ্ত সংখ্যক ফ্লাইটের ব্যবস্থা করা হোক এবং যত তাড়াতাড়ি সম্ভব সমস্ত ছাত্রদের ফিরিয়ে আনা হোক।’

উল্লেখ্য, ইউক্রেন ইস্যুতে আজ অষ্টম পর্যালোচনা বৈঠক করেন প্রধানমন্ত্রী মোদী। এদিকে রাশিয়ার তরফে এক বিবৃতি জারি করে বলা হয়েছে, খারকিভের যুদ্ধক্ষেত্রে আটকে থাকা ভারতীয় এবং অন্যান্য বিদেশিদের নিরাপদে রাশিয়া নিয়ে গিয়ে তাদের দেশে ফেরত পাঠাতে প্রস্তুত রাশিয়া। এর জন্য বাসেরও বন্দোবস্ত করেছে রুশ সেনা। ভারত এখনও পর্যন্ত পোল্যান্ড, রোমানিয়ার মতো ইউক্রেনের পড়শি দেশগুলি থেকে বিমানে করে দেশে ফেরানো হচ্ছে পড়ুয়াদের। এই আবহে আজকে খবর পাওয়া যায়, কিয়েভে এক ভারতীয় পড়ুয়া গুলিবিদ্ধ হয়ে হাসপাতালে ভর্তি। এই আবহে এবার মোদী সরকারের দিকে প্রশ্ন ছঁড়ে দেন মমতা।

বন্ধ করুন