বাংলা নিউজ > ঘরে বাইরে > আজ তৃণমূলে যোগ মেঘালয়ের প্রাক্তন মুখ্যমন্ত্রীর! সঙ্গে দলবদল কংগ্রসের ১৩ বিধায়কের
মেঘালয়ের প্রাক্তন মুখ্যমন্ত্রী মুকুল সাংমা
মেঘালয়ের প্রাক্তন মুখ্যমন্ত্রী মুকুল সাংমা

আজ তৃণমূলে যোগ মেঘালয়ের প্রাক্তন মুখ্যমন্ত্রীর! সঙ্গে দলবদল কংগ্রসের ১৩ বিধায়কের

  • আজই তৃণমূলে যোগ দিতে পারেন মেঘালয়ের প্রাক্তন মুখ্যমন্ত্রী মুকুল সাংমা।

কয়েকদিন আগেই তৃণমূলে যোগ দিলেন গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো ফালেরিও। আর সূত্রের খবর, আজই তৃণমূলে যোগ দিতে পারেন মেঘালয়ের প্রাক্তন মুখ্যমন্ত্রী মুকুল সাংমা। তাঁর সঙ্গে কংগ্রেস ছেড়ে ঘাসফুল শিবিরে যোগ দিতে পারেন আরও ১৩ জন বিধায়ক।

 ক্রমেই বিভিন্ন রাজ্যে কংগ্রেসে ভাঙন ধরেছে। জানা গিয়েছে, এই আবহে কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দেওয়ার বিষয়ে পাকাপাকি কথা বলতে গত সপ্তাহেই কলকাতায় এসেছিলেন সাংমা। প্রশান্ত কিশোরের সঙ্গে সাংমার ভালো সম্পর্ক বলে দাবি করা হয়। এই আবহে তৃণমূলে যোগ দেওয়ার বিষয়ে প্রশান্ত কিশোরের সঙ্গেই সাংমার আলোচনা হয় বলে সূত্রের খবর। হিন্দুস্তান টাইমসকে দেওয়া সাক্ষাৎকারে কোনও বৈঠকের কথা স্বীকার করেননি সাংমা। এর আগে গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো ফালেরিও জানিয়েছিলেন যে প্রশান্ত কিশোরের কথাতেই কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দেন তিনি।

এদিকে জানা গিয়েছে সাংমা দল বদল করলে তাঁকে অনুসরণ করে ঘাসফুল শিবিরে নাম লেখাতে পারেন কংগ্রেসের আরও ১৩ জন বিধায়ক। প্রসঙ্গত, তৃণমূল কংগ্রেস একুশের নির্বাচনের পর থেকে সর্বভারতীয় স্তরে নিজেদের নিয়ে যেতে চেষ্টা করছে। ত্রিপুরা, অসম সর্বত্র সংগঠন তৈরি করছে ঘাসফুল শিবির। এই আবহে কয়েকদিন আগের থেকে রাজনৈতিক মহলে গুঞ্জন শুরু হয় সাংমার তৃণমূল যোগ নিয়ে। এই গুঞ্জন আজ সত্যি হলে ত্তর–পূর্ব ভারতে কংগ্রেসের বড় ভাঙন ধরবে।

 

বন্ধ করুন