বাংলা নিউজ > ঘরে বাইরে > ভক্তদের মন্দির দর্শন নিয়ে সেবায়তদের ২ গোষ্ঠীর সংঘর্ষে উত্তপ্ত পুরীর জগন্নাথ মন্দির

ভক্তদের মন্দির দর্শন নিয়ে সেবায়তদের ২ গোষ্ঠীর সংঘর্ষে উত্তপ্ত পুরীর জগন্নাথ মন্দির

 পুরীর জগন্নাথ মন্দির। (ফাইল ছবি) (HT_PRINT)

এই ঘটনায় পুলিশ দুই সেবায়তের বিরুদ্ধে হত্যার চেষ্টা ও চুরির অভিযোগে মামলা দায়ের করেছে। অভিযুক্তরা হলেন মহাবীর মহাপাত্র ও লক্ষ্মীনারায়ণ মহাপাত্র। লক্ষ্মীধর মহাসুয়ার নামে এক সেবায়ত থানায় অভিযোগ জানান, যে দুজনেই মন্দিরের ভিতরে তাঁদের ওপর হামলা চালায়।

ভক্তদের মন্দির দর্শনকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে উঠল পুরীর জগন্নাথ মন্দির। একে অপরের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ল সেবায়তদের দুটি দল। এই ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। সোমবার রাজস্থানের কিছু ভক্তদের দর্শনের সুবিধার জন্য অধিকার নিয়ে পুরীর জগন্নাথ মন্দিরের কিছু সেবায়তদের মধ্যে বিরোধ বাঁধে। এরপরেই একে অপরের ওপর আক্রমণ চালায় বলে অভিযোগ। এই ঘটনায় একে অপরের অভিযোগের ভিত্তিতে মামলা রুজু করেছে পুলিশ।

আরও পড়ুন: শর্টস, স্কার্ট পরে প্রবেশ করা যাবে না পুরীর মন্দিরে,ভক্তদের পোশাক বিধি কবে থেকে?

জানা গিয়েছে , এই ঘটনায় পুলিশ দুই সেবায়তের বিরুদ্ধে হত্যার চেষ্টা ও চুরির অভিযোগে মামলা দায়ের করেছে। অভিযুক্তরা হলেন মহাবীর মহাপাত্র ও লক্ষ্মীনারায়ণ মহাপাত্র। লক্ষ্মীধর মহাসুয়ার নামে এক সেবায়ত থানায় অভিযোগ জানান, যে দুজনেই মন্দিরের ভিতরে তাঁদের ওপর হামলা চালায়। তিনি বলেন, ‘আমি এবং আমার কর্মীরা মন্দিরে উপস্থিত ছিলাম। তখন অভিযুক্ত দুজন আমাদের কাছে এসেছিল এবং রাজস্থানের ভক্তদের বিবরণ রয়েছে এমন একটি রেজিস্টার ছিনতাই করার চেষ্টা করেছিল। যখন আমি তাদের বিরোধিতা করি, তারা আমাকে এবং আমার কর্মীদের লাঞ্ছিত করে এবং মারধর করে।’মহাসুয়ার আরও অভিযোগ করেছেন যে অভিযুক্তরা তাঁর কাছ থেকে প্রায় ৩,৩০০ টাকা ছিনিয়ে নিয়ে যায়। একজন পুলিশ অফিসার বলেছেন, অভিযুক্তদের জিজ্ঞাসাবাদ করা হবে এবং তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেওয়া হবে। 

উল্লেখ্য , সেবায়তরা নিজ নিজ রাজ্য থেকে আসা ভক্তদের দায়িত্ব নেন। এরপরে তাঁদের তাদের দর্শনের সুবিধা দেন। তার বিনিময়ে তাঁরা দান পান। তারা প্রমাণ হিসাবে এবং ভবিষ্যতের রেফারেন্সের জন্য ভিআইপি সহ তাদের অতিথিদের বিবরণ এবং স্বাক্ষর রেজিস্টার খাতায় লিপিবদ্ধ রাখেন। 

অন্যদিকে, আগামী বছরের ১ জানুয়ারি থেকে নতুন পোশাক বিধি চালু করতে চলেছে পুরীর জগন্নাথ মন্দির। সেক্ষেত্রে এবার থেকে আর হাফ প্যান্ট পড়ে মন্দিরে প্রবেশ করা যাবে না। এর পাশাপাশি হাফ হাতা জামা এবং ফুটো জিন্স প্যান্ট পড়েও মন্দিরে প্রবেশ করানো যাবে না। পুরীর জগন্নাথ মন্দির কর্তৃপক্ষের দাবি, অনেক পূণ্যার্থীরাই মন্দির-উপযোগী পোশাক পরে দেব দর্শনে আসছেন না। সেই কারণে জগন্নাথ মন্দিরে আগত ভক্তদের জন্য এবার নতুন পোশাকবিধি আনতে চলেছেন কর্তৃপক্ষ।

 

ঘরে বাইরে খবর

Latest News

লালুর জামাইকে টিকিট দিয়েও সিদ্ধান্ত বদল সপার! কনৌজ থেকে লড়বেন অখিলেশ যাদব আমিরের ৩ নম্বর বিয়েটা কবে, প্রশ্ন কপিলের! জবাব মিস্টার পারফেকশনিস্টের ‘‌দুর্নীতি কলকাতা হাইকোর্টের রায়ে প্রমাণ হল’‌, এসএসসি কাণ্ডে ফোঁস করলেন বোস মাথায় ঝাঁকড়া চুল, স্ত্রী-পুত্রের সঙ্গে বসে বাংলার বিখ্যাত গায়ক, চিনতে পারছেন? ফুটবলার-সাপোর্ট স্টাফদের টাকা মেটাতে পারেনি, ফের হায়দরাবাদকে ব্যান করল FIFA গরমে দিনে কত গ্লাস জল খাওয়া সঠিক? ঠান্ডা জল বেশি খেলে আসতে পারে কোন বিপদ? আপাতত নতুন ক্রেডিট কার্ড দিতে পারবে না কোটাক মহিন্দ্রা ব্যাঙ্ক, এল RBIর নির্দেশ নন্দীগ্রাম TMC প্রার্থী দেবাংশু ভট্টাচার্যকে ‘চোর চোর’ বলে তাড়া করলে বিজেপি ‘‌অধীর চৌধুরী আজ খাচ্ছে সাঁইবাড়ির রক্তমাখা ভাত’, মুর্শিদাবাদে তোপ দাগলেন অভিষেক‌ আদৃত-কৌশাম্বির বিয়ে নিয়ে উন্মাদনা! এদিকে বাচ্চা বাড়ি আনার পরিকল্পনায় সৌমিতৃষা

Latest IPL News

এই জন্য ম্যাচটা হাতের বাইরে চলে যায়- হারের জন্য কোন কারণ দেখালেন রুতুরাজ বিশ্ব ক্রিকেটের সেরা ঘরোয়া T20 টুর্নামেন্ট নিঃসন্দেহে আইপিএল:- রিকি পন্টিং 'MS ফিনিশেশ অফ ইন স্টাইল', ধোনিদের হারের ক্ষতে নুন দিল LSG? ভিডিয়ো: দৌড়ে গিয়ে জড়িয়ে ধরলেন লারাকে! যশস্বীর জীবনের অবিস্মরণীয় মুহূর্ত ক্যাপ্টেন রোহিতও রান করেননি,২-৩ বছরে IPL-ও জেতেননি, সেহওয়াগকে পাশে পেলেন হার্দিক IPL 2024- স্লো-টার্নার নয়, উঠল ৪২৩ রান, হেরে চিপকের পিচকেই দুষলেন CSK-র কোচ? যদি তখন এরকম করতে পারতাম.... নাইটদের সঙ্গে কাটানো দিনগুলি নিয়ে আক্ষেপ কুলদীপের IPL 2024 CSK vs LSG: রাহুলের এই সাহসী সিদ্ধান্তই বদলে দিল ম্যাচের রঙ! চুক্তি থেকে বাদ, আইপিএলে শতরানের পর জাতীয় দলে ফেরার স্বপ্ন দেখছেন স্টইনিস সারাক্ষণ ধোনি, ধোনি কী! ক্যামেরাম্যান ফোকাস করতেই বোতল ছোড়ার ভয় দেখালেন মাহি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.