বাংলা নিউজ > ঘরে বাইরে > Chandrababu Naidu: মামলা বাতিল নিয়ে সিদ্ধান্ত নিল না HC, ১৯ তারিখ পর্যন্ত জেলে থাকতে হবে নাইডুকে

Chandrababu Naidu: মামলা বাতিল নিয়ে সিদ্ধান্ত নিল না HC, ১৯ তারিখ পর্যন্ত জেলে থাকতে হবে নাইডুকে

১৯ তারিখ পর্যন্ত জেলে থাকতে হবে নাইডুকে (PTI)

শুনানিতে বিচারপতি কে শ্রীনিবাস রেড্ডির বেঞ্চ সিআইডিকে পাল্টা হলফনামা দাখিল করতে বলে। সিআইডি-র পক্ষে অতিরিক্ত অ্যাডভোকেট জেনারেল সুধার রেড্ডি এর জন্য আরও এক সপ্তাহ সময় চান। বিচারপতি ১৯ সেপ্টেম্বর পর্যন্ত সময় দিয়েছেন।

১৯ সেপ্টেম্বর পর্যন্ত জেলেই থাকতে হবে তামিলনাড়ুর প্রাক্তন মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডুকে। তাঁর বিরুদ্ধে ওঠা দুর্নীতি মামলা বাতিলের জন্য আদালতে আবেদন জানিয়েছিলেন তিনি। সেই আর্জি বিবেচনার সময় পিছিয়ে দিয়েছে আদালত।

তেলেগু দেশম পার্টি সভাপতি চন্দ্রবাবু আদালতে বলেন, স্কিল ডেভলপমেন্ট কর্পোরেশন কেলেঙ্কারি মামলায় সিআইডি দায়ের করা এফআইআর রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। মুখ্যমন্ত্রী ওয়াই এস জগনমোহন রেড্ডি নির্দেশে মামলাটি করা হয়েছে। এটি একটি রাজনৈতিক প্রতিহিংসা।

শুনানিতে বিচারপতি কে শ্রীনিবাস রেড্ডির বেঞ্চ সিআইডিকে পাল্টা হলফনামা দাখিল করতে বলে। সিআইডি-র পক্ষে অতিরিক্ত অ্যাডভোকেট জেনারেল সুধার রেড্ডি এর জন্য আরও এক সপ্তাহ সময় চান। বিচারপতি ১৯ সেপ্টেম্বর পর্যন্ত সময় দিয়েছেন।

তবে বিচারপতি রেড্ডি নির্দেশ দিয়েছেন ১৮ সেপ্টেম্বর পর্যন্ত সিআইডি নাইডুকে হেফাজতে নিতে পারবে না। বিজয়ওয়াড়া দুর্নীতি বিরোধী আদালতেও যে মামলাগুলি রয়েছে তার জন্য সিআইডি নাইডুকে পুলিশ হেফাজতে নেওয়ারও আবেদন জানাতে পারবেন। ১৯ তারিখ মামলার পরবর্তী শুনানি রয়েছে।

(পড়তে পারেন। মুসলমান বিরোধী কথা বলার অভিযোগ, থানায় হাজিরা দিতে হবে রামদেবকে

হাইকোর্টের এই নির্দেশের ফলে নায়ডু আপাতত রাজামুন্দি কেন্দ্রীয় কারাগারেই থাকবেন।

একই সঙ্গে আদালত তাঁর গৃহবন্দি থাকার আবেদনও খারিজ করেছে। জেলে তাঁকে হুমকি দেওয়া হচ্ছে, তিনি জাতীয় নিরাপত্তা রক্ষীদের সুরক্ষায় ছিলেন বলে আদালতে আবেদন করেন।

চন্দ্রবাবু নাইডু মুখ্যমন্ত্রী থাকাকালীন যুবকযুবতীদের স্বনির্ভর করার লক্ষ্যে তৈরি করেন স্কিল ডেভলপমেন্ট কর্পোরেশন। এর জন্য ৩৭১ কোটি টাকা বরাদ্দ করে রাজ্য। কিন্তু অভিযোগ ওঠে, টাকা খরচের নামে সবটাই হাতবদল হয়ে বেরিয়ে যায়। শনিবার ভোর ৬ নাগাদ তাঁকে গ্রেফতার করে পুলিশ। এই মামলা সিআইডি তাঁকে ২০ প্রশ্ন করে। কিন্তু একটিরও সদুত্তর দিতে পারেননি।

ঘরে বাইরে খবর

Latest News

এবারের বাজেটে কীভাবে বদলাবে মিউচুয়াল ফান্ড বিনিয়োগ? কোন ক্ষেত্রে দিতে হবে কত কর? দেশের মানুষের সুস্বাস্থ্যের পথে বাধা এই খাবারগুলি, বলছে সমীক্ষা মুখে বড় বড় কথা,ওদিকে পাড়ার বোলারের হাতে তিন বার আউট বাবরকে তোপ দাগা প্রাক্তনী কাল সন্ধ্যার মধ্যে এই ৩ জন রেডিক্স মানুষ সুখবর পাবেন, শুধু লাভই লাভ বাঁচবে কয়েক হাজার টাকা, পেনশনভোগীদের জন্যেও বড় 'উপহার' ছিল এই বাজেটে শুভেন্দু–তপনের লড়াই বিধানসভায়, দুই বিধায়কের পরস্পর অভিযোগ উত্তপ্ত পরিবেশ আরও আকর্ষণীয় করে তোলা হল NPS-কে, চাকরিজীবীদের জন্য বড় সুবিধার ঘোষণা বাজেটে মুখ্যমন্ত্রীর বারণ অগ্রাহ্য করেও এখনই উত্তপ্ত বাংলাদেশ যেতে চাইছেন নচিকেতা! কেন? ইতালির গণ্ডোলা রাইডে ছুটির মেজাজে মেয়েকে নিয়ে রবিনা, দেখে নিন ছবি খুনের চেষ্টার মামলায় ১০ বছরের বেশি কারাবাস নয়, জানিয়ে দিল সুপ্রিম কোর্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.