বাংলা নিউজ > ঘরে বাইরে > মুসলমান বিরোধী কথা বলার অভিযোগ, থানায় হাজিরা দিতে হবে রামদেবকে

মুসলমান বিরোধী কথা বলার অভিযোগ, থানায় হাজিরা দিতে হবে রামদেবকে

বাবা রামদেব। ফাইল চিত্র। (PTI Photo/Kamal Singh) (PTI)

ধর্মীয় বিদ্বেষমূলক মন্তব্য করার অভিযোগ উঠেছিল রামদেবের বিরুদ্ধে। গত ২ ফেব্রুয়ারি রামদেব রাজস্থানে একটি ধর্মীয় অনুষ্ঠানে যোগ দিয়ে মুসলিম বিরোধী মন্তব্য করেছিলেন বলে অভিযোগ উঠেছিল। তিনি বলেছিলেন, ‘মুসলিমরা হিন্দু নারীদের অপহরণ ও সন্ত্রাসমূলক কাজের জন্য যুক্ত থাকে।’

উস্কানিমূলক মন্তব্য মামলায় অস্বস্তিতে পড়লেন যোগগুরু বাবা রামদেব। আগামী ৫ অক্টোবর এই মামলার তদন্তের জন্য রামদেবকে তদন্তকারী অফিসারের কাছে হাজিরার নির্দেশ দিল রাজস্থান হাইকোর্ট। একইসঙ্গে তাঁর গ্রেফতারির উপর অন্তর্বতী স্থগিতাদেশের মেয়াদ বাড়ল। আগামী ১৬ অক্টোবর পর্যন্ত তাঁকে গ্রেফতার করা যাবে না বলে নির্দেশ হাইকোর্টের। বিচারপতি কুলদীপ মাথুরের সিঙ্গেল বেঞ্চ রামদেবকে জিজ্ঞাসাবাদের সময় তদন্তকারী অফিসারকে সহযোগিতা করার নির্দেশ দিয়েছে। মামলা পরবর্তী শুনানি ১৬ অক্টোবর। ওইদিন পুলিশকে কেস ডাইরি পেশ করার নির্দেশ দিয়েছে হাইকোর্ট।

আরও পড়ুন : মুসলিমদের সম্পর্কে বাবা রামদেবের বিতর্কিত মন্তব্যের জের, দায়ের FIR, অভিযোগ বহু

ধর্মীয় বিদ্বেষমূলক মন্তব্য করার অভিযোগ উঠেছিল রামদেবের বিরুদ্ধে। গত ২ ফেব্রুয়ারি রামদেব রাজস্থানে একটি ধর্মীয় অনুষ্ঠানে যোগ দিয়ে মুসলিম বিরোধী মন্তব্য করেছিলেন বলে অভিযোগ উঠেছিল। তিনি বলেছিলেন, ‘মুসলিমরা হিন্দু নারীদের অপহরণ ও সন্ত্রাসমূলক কাজের জন্য যুক্ত থাকে।’ ঘটনায় তাঁর বিরুদ্ধে ৫ ফেব্রুয়ারি এক ব্যক্তির অভিযোগের ভিত্তিতে বারমের থানার পুলিশ রামদেবের বিরুদ্ধে এফআইআর দায়ের করে। ওই ব্যক্তি অভিযোগ করেছিলেন, রামদেব ইচ্ছাকৃতভাবে মুসলিমবিরোধী মন্তব্য করেছেন এবং মুসলিম সম্প্রদায়ের প্রতি বিদ্বেষ তৈরি করতে এই বিবৃতিগুলি দিয়েছিলেন।

তার ভিত্তিতে পুলিশ রামদেবের বিরুদ্ধে ধর্মীয় ভিত্তিতে বিভিন্ন গোষ্ঠীর মধ্যে শত্রুতা প্রচার করা, ধর্মীয় অনুভূতি বা বিশ্বাসকে আঘাত করার প্রভৃতি ধারায় মামলা নথিভুক্ত করে। শুধু তাই নয়, রামদেবের মন্তব্যের পরেই প্রতিবাদ আন্দোলনে নামেন সেখানকার মুসলিমরা। তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবিতে জেলাশাসকের কাছে স্মারকলিপিও দিয়েছিলেন তাঁরা। 

যদিও যে ব্যক্তি অভিযোগ জানিয়েছিলেন তিনি পরে দাবি করেছিলেন যে তিনি স্ব ইচ্ছায় এই অভিযোগ দায়ের করেননি। তিনি একজন নিরক্ষর ব্যক্তি। তাঁর আইনজীবী একটি জমি বিরোধের মামলার বিষয়ে তাঁর সঙ্গে যোগাযোগ করেছিলেন এবং রামদেবের বিরুদ্ধে অভিযোগে তাঁর স্বাক্ষর নিয়েছিলেন। তিনি মামলা প্রত্যাহারের ইচ্ছা প্রকাশ করেন।

তা সত্ত্বেও, বারমেরের এসপি দীপক ভার্গব জানিয়েছিলেন, যে একবার এফআইআর দায়ের করা হলে তা প্রত্যাহার করা যাবে না এবং পুলিশ সেই অনুযায়ী অভিযোগের ভিত্তিতে তদন্ত এগিয়ে নিয়ে যাবে।

ঘরে বাইরে খবর

Latest News

কোচবিহারের তৃণমূল কংগ্রেস প্রার্থীর দুটি বিয়ে!‌ মনোনয়ন বাতিলের দাবি করল বিজেপি 'আমার বাবা বিশ্বজিৎও তো…' কোন কথায় ফের একবার বাবার স্মৃতিতে ফিরলেন প্রসেনজিৎ ইডেনে দোষ করেছে দল, বিরাট শাস্তি হল একা KKR দলনায়ক শ্রেয়সের, নিয়ম কী বলছে? চোটের জন্য ফিল্ডিং করতে পারিনি-RR-এর কাছে হারের পর KKR-এর চিন্তা বাড়ালেন রিঙ্কু বন্ধ রামপ্রাসাদ! গদাধরের লীলা ‘ভক্তির সাগর’-এ, প্রকাশ্যে জলসার নতুন মেগার প্রোমো আমেঠিতে লড়বেন? সওয়াল শুনেই রাহুল বললেন, 'BJP-র প্রশ্ন' দুবাইতে মুষলধারে বৃষ্টি, জলমগ্ন বিমানবন্দর 'কী ছিঁড়বেন...', ফের মমতাকে নিয়ে বেলাগাম দিলীপ '১৫-২০ দিন আগে ভেবেছিলাম... এখন মনে হচ্ছে', BJP-র আসন সংখ্যা নিয়ে দাবি রাহুলের হাওড়ায় গেরুয়া সাজে রামনবমীর মিছিল বের করল তৃণমূল!

Latest IPL News

ইডেনে দোষ করেছে দল, বিরাট শাস্তি হল একা KKR দলনায়ক শ্রেয়সের, নিয়ম কী বলছে? চোটের জন্য ফিল্ডিং করতে পারিনি-RR-এর কাছে হারের পর KKR-এর চিন্তা বাড়ালেন রিঙ্কু গত ১২ মাস ধরে, ওর কানের কাছে মন্ত্র জপছি- T20 WC-এ নারিনকে খেলাতে মরিয়া পাওয়েল অন্য সংস্থার বলে খেলা উচিত-বোলারদের মার খাওয়া দেখে অভিনব টোটকা গম্ভীরের KKR vs RR: ম্যাচ শেষে বাটলারকে উষ্ণ আলিঙ্গন, ফের মন জিতলেন শাহরুখ- ভিডিয়ো নিজের উপর বিশ্বাস রেখেছিলাম, সেটাই সাফল্যের চাবিকাঠি হয়েছে- দাবি বাটলারের KKR vs RR: IPL-এর ইতিহাসে সর্বাধিক শতরান- বিরাট কোহলির থেকে আর এক পা দূরে বাটলার টসের আগে কয়েনে চুমু শ্রেয়সের- হতবাক সঞ্জু,এত কিছু করেও ভাগ্য সাথ দিল না KKR-এর তেতো পাঁচন গেলার মত হার, স্বীকার শ্রেয়সের, বোঝালেন কেন বরুণকে দিয়েছিলেন শেষ ওভার ধোনি-কোহলির মতো লড়াইয়ের চেষ্টা করেছি,সাঙ্গাকরার টিপস কাজে লেগেছে- দাবি বাটলারের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.