বাংলা নিউজ > ঘরে বাইরে > কেউ জাতীয় পতাকা মাটিতে ঠেকিয়ে দিলেন, কেউ উল্টো পতাকা ধরেই বাইক মিছিলে! নেতাদের কাণ্ড ভাইরাল

কেউ জাতীয় পতাকা মাটিতে ঠেকিয়ে দিলেন, কেউ উল্টো পতাকা ধরেই বাইক মিছিলে! নেতাদের কাণ্ড ভাইরাল

কোনও নেতা উল্টো পতাকা ধরেই বাইক মিছিলে

বিধায়ক মহেশ চন্দ্র গুপ্তর সহযোগিত সতীশ মিশ্র পতাকা মাটিতে ঠেকিয়ে ফেলেছেন। এমন ছবি সোশ্যাল মিডিয়ায় ঘুরপাক খেতেই তুঙ্গে উঠেছে বিতর্ক। উল্লেখ্য, তিরঙ্গা যাত্রা ঘিরে দেশের বিভিন্ন জায়গায় নানান দৃশ্য দেখা যায়। মিছিল ঘিরে ভিড় ছিল চোখে পড়ার মতো। বাইক মিছিলে গাড়িতে পতাকা লাগিয়ে যেমন জনতার ভিড় দেখা যায়, তেমনই পদযাত্রাতেও ভিড় ছিল নজর কাড়া।

‘হর ঘর তিরঙ্গা’ উদ্যোগ ঘিরে শুধুমাত্র দেশের জাতীয় পতাকা নিয়েই  এক বড়সড় অভিযানের সাক্ষী হয়েছে দেশ। জাতীয় পতাকাকে ঘিরে যে বিধি পালিত হয়, তার সঙ্গেও জড়িয়ে রয়েছে বহু আবেগ। দেশের স্বাধীনতার ৭৫ বছর পূর্তিতে জাতীয় পতাকাকে ঘিরে যেমন উৎসবের আমেজ ছিল, তেমনই জাতীয় পাতাকাকে ঘিরে অবমাননার ছবিও উঠে এসেছে।

উত্তরপ্রদেশের বিজেপি নেতা হাজি সলিমের নেতৃত্বে এক তিরঙ্গা যাত্রা সদ্য দেখা যায়। এরই মাঝে ছন্দপতন ঘটে জাতীয় পতাকার অবমাননা ঘিরে। একটি ছবিতে দেখা গিয়েছে হাজি সলিমের হাতে জাতীয় পতাকা উল্টো অবস্থায় রয়েছে। অন্য ছবিতে দেখা গিয়েছে, বিধায়ক মহেশ চন্দ্র গুপ্তর সহযোগিত সতীশ মিশ্র পতাকা মাটিতে ঠেকিয়ে ফেলেছেন। এমন ছবি সোশ্যাল মিডিয়ায় ঘুরপাক খেতেই তুঙ্গে উঠেছে বিতর্ক। উল্লেখ্য, তিরঙ্গা যাত্রা ঘিরে দেশের বিভিন্ন জায়গায় নানান দৃশ্য দেখা যায়। মিছিল ঘিরে ভিড় ছিল চোখে পড়ার মতো। বাইক মিছিলে গাড়িতে পতাকা লাগিয়ে যেমন জনতার ভিড় দেখা যায়, তেমনই পদযাত্রাতেও ভিড় ছিল নজর কাড়া। এদিকে, উত্তর প্রদেশের বিসির বিধায়ক হরিশ শাক্যকে দেখা যায় এক বাইক মিছিলে উল্টো জাতীয় পাতাকা হাতে নিয়ে যেতে। মার্কিন সামরিক শক্তির আঁতুরঘরে প্রবেশে ভারত পেল আরও সুবিধা! পোক্ত হল সম্পর্ক

এদিকে, আম্বালার সাংসদ ঘটিয়ে ফেলেছেন আরও বড় কাণ্ড! ১০০ ফুটের পতাকা উত্তোলন করতে যান। ঘটনার সময়ই ছিঁড়ে পড়ে পতাকা। তখন পতাকা লাগানোর কালো স্ট্যান্ডকেই পুজো করে নেন তিনি। এদিকে, বিজেপির নেতাদের হাত ধরে এমন ঘটনার পর বিজেপির তরফে বলা হয়েছে ‘ভুলবশত’ এই কাজ ঘটে গিয়েছে। জানানো হয় কেউ জেনে বুঝে এই কাজ করেননি।

 

 

বন্ধ করুন