বাংলা নিউজ > ঘরে বাইরে > NEET PG 2023: নিট পিজি স্থগিত হচ্ছে না, আবেদন খারিজ করে জানাল সুপ্রিম কোর্ট

NEET PG 2023: নিট পিজি স্থগিত হচ্ছে না, আবেদন খারিজ করে জানাল সুপ্রিম কোর্ট

NEET PG 2022 Counselling: নিট (স্নাতকোত্তর) কাউন্সেলিং প্রক্রিয়ায় হস্তক্ষেপ করা হবে বলে জানাল সুপ্রিম কোর্ট। (ছবিটি প্রতীকী, অরবিন্দ যাদব/হিন্দুস্তান টাইমস)

নিট পিজি স্থগিত করা হল না। এই আবেদনকে কার্যত খারিজ করে দিল দেশের শীর্ষ আদালত।

ন্যাশানাল এলিজিবিলিটি কাম এন্ট্রান্স টেস্ট পিজি ২০২৩(NEET PG 2023) কে স্থগিত করার আবেদন করা হয়েছিল সুপ্রিম কোর্টে। তবে সোমবার দেশের শীর্ষ আদালত এই আবেদনকে খারিজ করে দিয়েছে। এই আবেদনকে বিশেষ গুরুত্ব দেয়নি দেশের শীর্ষ আদালত। এই আবেদনকে কার্যত ডিসমিস করে দেওয়া হয়েছে। বিচারপতি দীপঙ্কর দত্ত ও বিচারপতি এস ভাটের ডিভিশন বেঞ্চকে সলিসিটর জেনারেল ঐশ্বর্য ভাটি জানিয়েছিলেন, নিট পিজির অ্য়াডমিট কার্ড সোমবারই পাঠিয়ে দেওয়া হয়েছে। আসল সূচি অনুসারেই এই অ্য়াডমিট কার্ড প্রকাশ করা হয়েছে। ১৫ জুলাই  ২০২৩ থেকে কাউন্সেলিং করা হবে।

তিনি বিচারপতিদের বেঞ্চকে জানিয়ে দেন, সাম্প্রতিক ভবিষ্যতে এই নিট পিজি নতুন করে সূচি করার ব্যাপারে নতুন কোনও ডেট পাওয়া যাচ্ছে না। এরপরই নিট পিজি স্থগিত করার আবেদনকে খারিজ করে সুপ্রিম কোর্ট। 

এদিকে আবেদনকারীদের তরফে বলা হয়েছিল এই পরীক্ষাকে আপাতত স্থগিত করা হোক। তাদের অনুরোধ ছিল ১১ অগস্ট ২০২৩ এর পর এই পরীক্ষার সূচি ফেলা হোক। তবে আপাতত ডাক্তারি পড়ুয়াদের নির্ধারিত পরীক্ষা স্থগিত হচ্ছে না বলে খবর।

শুক্রবার এনবিইর তরফে সুপ্রিম কোর্টে জানানো হয়েছে, ২.০৯ লাখ পড়ুয়া NEET PG 2023 পরীক্ষায় বসার জন্য নাম নথিভুক্ত করেছেন। এই প্রবেশিকা পরীক্ষায় দেরি করা হলে, ফের নিকট ভবিষ্যতে আর কোনও নতুন বিকল্প দিন আমাদের হাতে নেই। 

এদিকে নিট পিজি ২০২৩ এর পরীক্ষা আগামী  ০৫ মার্চ ২০২৩ থেকে শুরু হবে। পিজি মেডিক্যাল কোর্সে ভর্তির জন্য এই পরীক্ষা দিতে হয়। ২০২৩ সালের ১০ ফেব্রুয়ারি কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মান্ডব্য একথা লোকসভায় জানিয়েছিলেন। 

এদিকে সেই পরীক্ষা স্থগিত হয়ে যেতে পারে বলে নানা মহলে জল্পনা ছড়িয়েছিল। আবেদনকারীদের তরফে আবেদন করা হয়েছিল ইন্টার্নশিপের কাটঅফ ডেট নিয়ে সম্প্রাসরণ করার পরে এই নিট পিজির নতুন তারিখ ঘোষণা করা হোক। তাদের দাবি ছিল ইন্টার্নশিপের কাটঅফ ডেট হচ্ছে ১১অগস্ট। অন্যদিকে নিট পিজির তারিখ হল ৫ মার্চ। সেক্ষেত্রে তাদের আবেদন ছিল কাউন্সেলিং ডেটের কাছাকাছি পরীক্ষা নেওয়া হোক। তবে সুপ্রিম কোর্ট এনিয়ে আবেদন খারিজ করে দিয়েছে। 

তবে সবদিক বিবেচানা করে ও এনবিইর বক্তব্য শোনার পরে নিট পিজির তারিখ স্থগিত করার যাবতীয় আবেদন খারিজ করে দিয়েছে সুপ্রিম কোর্ট। প্রসঙ্গত পিজি সিটে কোয়ালিফাই করার জন্য ৩৬৫ দিনের মেডিক্যাল ইন্টার্নশিপ বাধ্যতামূলক।

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

ক্যানসারে আক্রান্ত এস সোমনাথ, আদিত্য এল১-র সফল উড়ানের দিনই ধরা পড়ে মারণ রোগ শাশুড়ি, ননদ নাকি কথা বলেন না! বহুদিন পর 'বচ্চন' পরিবারের সঙ্গে ঐশ্বর্য চাহালকে ছেড়ে কোরিওগ্রাফারের সঙ্গে ঘনিষ্ঠ পোজ ধনশ্রীর, চটে লাল নেটপাড়া পিয়ার পোস্টের কমেন্টে অনুপম-প্রশ্মিতার ছবি, রেগে গিয়ে কী লিখলেন গায়কের প্রাক্তন? এবার বাংলাদেশ, আরব আমিরশাহিতে পেঁয়াজ রফতানিতে ছাড়পত্র, দাম আবার বাড়বে নাকি? গা ভরা সোনা! বিয়েতে কী কী গয়না পরেছিলেন তৃণমূল বিধায়ক কাঞ্চনের তৃতীয় বউ শ্রীময়ী বুধের গমনে তৈরি বিপরীত রাজযোগ, ৩ রাশির বাড়বে সৌভাগ্য, আসবে নতুন কাজে সুযোগ ‘শাহজাহানের জন্য উদ্বেগ, আর আমার…' ইডি হানার পর মমতা ভূমিকায় একরাশ অভিমান তাপসের ইংরেজদের মার খেয়েও হুংকার সারার, নজর কাড়লেন অ্যায় মেরে ওয়াতানের ট্রেলারে নেপালে এবার নয়া সরকার, ভেঙে পড়ল মাওবাদী কেন্দ্র-নেপালি কংগ্রেস জোট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.