বাংলা নিউজ > ঘরে বাইরে > PNB কাণ্ডে বড়সড় সাফল্য! ED-কে সাহায্য নীরব মোদীর বোনের, ফেরালেন ১৭ কোটি

PNB কাণ্ডে বড়সড় সাফল্য! ED-কে সাহায্য নীরব মোদীর বোনের, ফেরালেন ১৭ কোটি

নীরব মোদী। (ফাইল ছবি, সৌজন্য হিন্দুস্তান টাইমস)

এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের থেকে ক্লিনচিট পেলেন নীরব মোদীর বোন পূরবী মোদী ও তাঁর স্বামী মায়াঙ্ক জৈন।

পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক জালিয়াত কাণ্ডে জড়িত নীরব মোদীর বোন ইডি-কে ১৭ কোটি টাকা ফেরালেন। আর এর ফলে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের থেকে ক্লিনচিট পেলেন নীরব মোদীর বোন পূরবী মোদী ও তাঁর স্বামী মায়াঙ্ক জৈন। তাঁদের সহযোগিতায় লন্ডনের ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে ১৭ কোটি টাকা ফেরত পেল ইডি। জানা গিয়েছে, লন্ডনে বোনের নামে অ্যাকাউন্ট খুলে তাতে টাকা রেখেছিলেন নীরব মোদী। সেই টাকাই এদিন ফেরত দিয়েছেন পূরবী। বিবৃতি প্রকাশ করে ইডি জানিয়েছে, লন্ডনে বোনের অ্যাকাউন্টে পলাতক ব্যবসায়ী প্রায় ১৭.২৫ কোটি টাকা রেখেছিলেন। এদিন ভারত সরকারের ব্যাঙ্ক অ্যাকাউন্টে সেই টাকা জমা দিয়েছেন পূরবী মোদী।

ভারতের পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের কয়েক কোটি টাকা তছরুপের মামলায় অভিযুক্ত নীরব ভারত থেকে পালিয়ে ব্রিটেনে আত্মগোপন করেছিলেন। নীরব আপাতত ব্রিটেনের জেলে বন্দি। উল্লেখ্য, কয়েকদিন আগেই নীরব মোদীর ভারতে প্রত্যর্পণের সিদ্ধান্তে সবুজ সংকেত দিয়েছিল ব্রিটিশ সরকার। তবে সেই সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানানোর অনুমতি চেয়ে ব্রিটেনের হাইকোর্টে আবেদন জানান নীরব। এদিকে নীরব মোদীকে যে আদালত প্রত্যর্পণের নির্দেশ দিয়েছে, ওই একই আদালত বিজয় মালিয়াকেও প্রত্যর্পণের নির্দেশ দিয়েছে। আর মেহুল চোকসি সম্প্রতি ধরা পড়েছেন ডোমিনিকাতে ৷ সেখানকার আদালতে তাঁর প্রত্যর্পণের বিষয়টি নিয়ে মামলা চলছে।

এদিকে কয়েকদিন আগেই বিজয় মালিয়া, মেহুল চোকসি, ও নীরব মোদীর বাজেয়াপ্ত হওয়া সম্পত্তির একটা অংশ ব্যাঙ্কের হাতে তুলে দেওয়া হয় ইডির তরফে। হস্তান্তরিত সম্পত্তির পরিমাণ ছিল প্রায় ৯ হাজার ৩৭১ কোটি টাকা। এই তিন পলাতক ব্যবসায়ী যে ব্যাঙ্কের সঙ্গে আর্থিক প্রতারণায় অভিযুক্ত, সেই রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ককগুলিই এই টাকা দেওয়া হয়। জানা গিয়েছে যে বিজয় মালিয়া, নীরব মোদী ও মেহুল চোকসির ব্যাঙ্ক প্রতারণার আর্থিক পরিমাণ সব মিলিয়ে ২২৫৮৫.৮৩ কোটি টাকা। ইডি ইতিমধ্যে ১৮১৭০.০২ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করেছে। এর মধ্যে বিদেশে থাকা সম্পত্তির পরিমাণ ৯৬৯ কোটি টাকা। সব মিলিয়ে ব্যাঙ্কের থেকে প্রতারণা করে নেওয়া অর্থের ৮০.৪৫ শতাংশ উদ্ধার করা গিয়েছে।

 

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

বনগাঁর পর বেড়ি গোপালপুর, ফের উত্তর ২৪ পরগনায় শিশুচোর সন্দেহে গণপিটুনি বোর্ড মিটিংয়ে উঠল পুরপ্রধান বদলের দাবি, কড়া ভাষায় সামাল দিলেন সাংসদ সৌগত রায় LPL-এর পঞ্চম আসরে ফিলিপস, মুস্তাফিজুর, হাসারাঙ্গা-সহ একাধিক তারকা ক্রিকেটার ২টির আয়তন মাত্র ২৫২স্কোয়ারফিট, বাকি ৪টে বড়! ১৫কোটিতে ৬টা ফ্ল্যাট কিনলেন অভিষেক কত রানে হারলেও সেমিতে উঠবে ভারত? তবে বাংলাদেশ ৮৩ রানে হেরে গেলে হতে পারে বিপদ ‘শুভ্রজিতের সঙ্গে মতের মিল…’! অক্টোবরের বিয়ের জল্পনায় শিলমোহর প্রিয়াঙ্কার না জানিয়েই, বয়স্ক দম্পতিকে দুটো আলাদা টিকিট দিল Air India এই কাজ হয়নি কেন? কখন যে চেপে ধরবেন সিএম! ঘুম উড়ল প্রশাসনের, তৈরি হচ্ছে ফাইল ‘যে বাড়িতে ৩টে শাশুড়ি…’! জানুয়ারিতে ডিভোর্স, এ কী বললেন কাঞ্চন-প্রাক্তন পিঙ্কি ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো

T20 WC 2024

ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো দ্বিপাক্ষিক সিরিজ খেলতে চায়নি ২টি দেশ, ১০ মাসের মধ্যে তাদের হারিয়ে জবাব আফগানদের আম্পায়ারের সিদ্ধান্ত অসন্তোষ প্রকাশ! আইসিসির শাস্তির মুখে দঃ আফ্রিকার ক্রিকেটার আভি আভি আয়া হ্যায়, আদা মারনে দে… কুলদীপের উদ্দেশ্যে রোহিতের টাপোরি জবাব ভাইরাল ভেবেছিলাম চোট সারিয়ে খেলব,কিন্তু ভগবান চায়নি! এখনও কেন মন খারাপ হার্দিকের? ক্যারিবিয়ানদের ডেরায় আদরের নাম পন্তকে! ‘পকেট রকেট’ বললেন ভিভ, সেরা ফিল্ডার সূর্য আফগান ক্রিকেটে ব্র্যাভো ম্যাজিক! ৬টি ম্যাচে ৪টিতেই প্রতিপক্ষকে অলআউট রশিদদের এই তো সবে শুরু! অস্ট্রেলিয়া-কে প্রথমবার হারিয়ে হুঙ্কার আফগান অধিনায়কের ‘আভি হামকো চাহিয়ে ফুল ইজ্জত’, অজিদের হারিয়ে মির্জাপুরের সংলাপ মনে করালেন রশিদরা AFG vs AUS: অজিদের হারিয়ে ইতিহাস আফগানদের, গ্রুপ ওয়ানের সেমিতে ওঠার অঙ্ক জটিল হল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.