বাংলা নিউজ > ঘরে বাইরে > NSA Doval Leads Interfaith Meet: পয়গম্বর বিতর্ক ভুলে সম্প্রীতি বজায় রাখতে আন্তঃধর্মীয় বৈঠকে ডোভাল
সুফি সংগঠনের প্রধানের সঙ্গে দেখা করেন অজিত ডোভাল

NSA Doval Leads Interfaith Meet: পয়গম্বর বিতর্ক ভুলে সম্প্রীতি বজায় রাখতে আন্তঃধর্মীয় বৈঠকে ডোভাল

  • নূপুর শর্মার মন্তব্যের পর দেশে উত্তেজনা ছড়িয়েছিল। এই আবহে দেশের নিরাপত্তা ব্যবস্থা এবং সুরক্ষা চ্যালেঞ্জের মুখে পড়ে। এই আবহে আন্তঃধর্মীয় সম্মেলনে যোগ দিচ্ছেন অজিত ডোভাল। এর আগে ২০১৯ সালে অযোধ্যা মামলার রায়ের আগেও এই ধরনের সম্মেলনে যোগ দিয়েছিলেন অদিত ডোভাল।

শিশির গুপ্ত

আন্তঃধর্মীয় সম্প্রীতি বজায় রাখার উদ্দেশে শনিবার সুফি ইমামদের সঙ্গে সাক্ষাৎ করলেন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল। নরেন্দ্র মোদী সরকার সর্বধর্মের মধ্যকার সম্প্রীতি বজায় রাখতে প্রচার শুরু করে। সেই প্রচারের অংশ হিসাবেই আজ একটি আন্তঃধর্মীয় বৈঠক করেন ডোভাল।

আন্তঃধর্মীয় সম্মেলনে বিভিন্ন ধর্মের প্রতিনিধিরা উপস্থিত থাকবেন। এই সম্মেলনে সুফি সাধকরাও যোগ দেবেন। এই বৈঠকে শান্তি, ঐক্য ও সম্প্রীতির জন্য একটি প্রস্তাব পাস করা হবে। অল ইন্ডিয়া সূফি সাজ্জাদা নশীন কাউন্সিলের চেয়ারপার্সন হযরত সৈয়দ নাসিরুদ্দিন চিশতি সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকেন।

সাসপেন্ড হওয়া বিজেপি মুখপাত্র নুপুর শর্মার পয়গম্বর মন্তব্য ঘিরে জোর বিতর্ক শুরু হয়েছিল দেশে। সেই মন্তব্যে কড়া প্রতিক্রিয়া দিয়েছিল বেরেলভি মুসলমানদের একাংশ। এই বিতর্কের পরিপ্রেক্ষিতে ধর্মীয় গোষ্ঠীর মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। সেই উত্তেজনা প্রশমিত করার জন্য আন্তঃধর্মীয় সম্মেলন করতে চাইছে বিজেপি শাসিত সরকার।

এর আগে নূপুর শর্মার মন্তব্যের পর দেশে উত্তেজনা ছড়িয়েছিল। এদিকে সাসপেন্ড হওয়া বিজেপি নেত্রীকে সমর্থন করার জন্য খুন হতে হয়েছিল বেশ কয়েকজনকে। রাজস্থানের উদয়পুর, মহারাষ্ট্রের আমরাবতীতে এই ধরনের ঘটনা হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। যা পুরো দেশকে নাড়িয়ে রেখে দিয়েছিল। আইএস জঙ্গিদের ভঙ্গিতে এই নৃশংস হত্যাকাণ্ডগুলির নেপথ্যে পাকিস্তানের যোগ ছিল বলেও জানা গিয়েছিল। এই আবহে দেশের নিরাপত্তা ব্যবস্থা এবং সুরক্ষা চ্যালেঞ্জের মুখে পড়ে। এই আবহে আন্তঃধর্মীয় সম্মেলনে যোগ দিচ্ছেন অজিত ডোভাল। এর আগে ২০১৯ সালে অযোধ্যা মামলার রায়ের আগেও এই ধরনের সম্মেলনে যোগ দিয়েছিলেন অদিত ডোভাল।

বন্ধ করুন