বাংলা নিউজ > ঘরে বাইরে > Jharkhand: এবার রেলসেতুর নাট বোল্ট উধাও, অল্পের জন্য বিরাট দুর্ঘটনা থেকে রক্ষা ঝাড়খণ্ডে

Jharkhand: এবার রেলসেতুর নাট বোল্ট উধাও, অল্পের জন্য বিরাট দুর্ঘটনা থেকে রক্ষা ঝাড়খণ্ডে

অল্পের জন্য রক্ষা পেল ট্রেন। প্রতীকী ছবি(Photo by Arun SANKAR / AFP) (AFP)

গোটা ঘটনায় নানা প্রশ্ন উঠতে শুরু করেছে। কে বা কারা এই ঘটনার সঙ্গে যুক্ত। তবে কি এবার রেলসেতুর দিকে নজর দিয়েছে দুষ্কৃতীরা?

ট্রেনে নানা বিপত্তির ঘটনা যেন পিছু ছাড়ছে না কিছুতেই। এবার অল্পের জন্য় রক্ষা পেল ট্রেন। বিরাট বিপর্যয় হতে পারত। এর পেছনে নাশকতার কোনও ঘটনা রয়েছে কি না সেটাও খতিয়ে দেখা হচ্ছে। রেলসেতুতে থাকা একের পর এক নাট বল্টু খোলা ছিল বলে অভিযোগ। কিন্তু করল কারা? তার থেকে সব থেকে বড় কথা ঠিক কী হয়েছে ঘটনাটি?

ঝাড়খণ্ডের সুবর্ণরেখা রেলসেতু। তার উপর দিয়েই ঝাড়খণ্ডের হাতিয়া-রৌরকেল্লা রেললাইন। তার উপর দিয়ে নিয়মিত ট্রেন চলাচল করে। বেশ গুরুত্বপূর্ণ এই রুট। এদিকে সেই সেতুরই অন্তত তিনটি নাটবোল্ট খোলা ছিল বলে অভিযোগ। একটা দুটো নয়, অন্তত তিনটি নাটবোল্ট খুলে ফেলা হয়েছিল। তবে কি নাশকতার উদ্দেশ্য়ে এই নাটবোল্ট খুলে ফেলা হয়েছিল? সেই প্রশ্নের উত্তর মেলেনি এখনও। তবে গোটা ঘটনায় নানা প্রশ্ন উঠছে। এদিকে অল্পের জন্য বড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেল ট্রেন। কারণ এই পথে ট্রেন গেলে বড় কোনও দুর্ঘটনা হতে পারত। কিন্তু তার আগে এই নাটবল্টু খুলে থাকার বিষয়টা জানতে পেরে যান রেলকর্মীরা। দ্রুত সেগুলি মেরামত করা হয়।

আপাতত রেলের তরফে একটি এফআইআর করা হয়েছে। সেখানে অবশ্য সরাসরি কারোর নাম উল্লেখ করা হয়নি। সেখানে কয়েকজন অজ্ঞাত পরিচয় ব্যক্তির নাম করে এফআইআর করা হয়েছে। তবে গোটা ঘটনায় নানা প্রশ্ন উঠতে শুরু করেছে। কে বা কারা এই ঘটনার সঙ্গে যুক্ত। তবে কি এবার রেলসেতুর দিকে নজর দিয়েছে দুষ্কৃতীরা?

আসলে ওড়িশার বালাশোরে করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনার পরে রেলযাত্রীদের সুরক্ষা নিয়ে নতুন করে প্রশ্ন উঠতে শুরু করেছে। গত ২ জুনের সেই ভয়াবহ রেল দুর্ঘটনার স্মৃতি এখনও অনেকের মন থেকে ফিকে হয়নি। তার মধ্য়ে ফের বড় আশঙ্কার খবর এল ঝাড়খণ্ড থেকে। রেলসেতুর উপর খোলা ছিল নাট বল্টু। তবে সময়মতো সেই ভয়াবহ ঘটনা যদি চোখে না পড়ত তবে যে কী হত তা ভাবতেই শিউরে উঠছেন সাধারণ রেলযাত্রীরা।

 

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

কমনওয়েলথ দাবা চ্যাম্পিয়নশিপে বাংলার জয় জয়কার, সোনা জিতলেন মিত্রাভ গুহ বস্তির ভিতর আচমকা ধনকুবের বিল গেটস! বাসিন্দাদের সঙ্গে চলল কথাবার্তা, কোথায় ঘটল? এবার ভারতের সিভিলিয়ান টিম পৌঁছল মলদ্বীপে, সরবে ভারতীয় সেনা IPL-র ‘লড়াই’ ছাপিয়ে হাত মেলাল রিলায়েন্স-ডিজনি, নজরে ৭০০০০ কোটি টাকার সাম্রাজ্য বাড়ির কর্তার মৃত্যুশোকে ঘরবন্দি ২২ দিন,উদ্ধার করেও হল না শেষরক্ষা,মারা গেল ছেলে ব্যথাতা কাটাতে শাকিবদের নতুন ব্যাটিং এবং বোলিং কোচ নিযুক্ত করল বিসিবি তৃণমূলের ব্রিগেডের দিন শহরে ডার্বিতে মুখোমুখি মোহন-ইস্ট, আদৌ হবে বড় ম্যাচ? ৩৭ বছরে পা দিলেন হেজেল, স্ত্রীর জন্মদিনে বিশেষ শুভেচ্ছা জানিয়ে কী করলেন যুবরাজ ২৫ কেজি ওজন কমেছে, জেলে পড়ে গিয়ে ফেটেছে মাথা, আদালতে জানালেন বালুর আইনজীবী এক দেশ-এক ভোট নিয়ে সংবিধানে যুক্ত হতে পারে নয়া অধ্য়ায়, টার্গেট ২০২৯

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.