বাংলা নিউজ > ঘরে বাইরে > Omar Abdullah: বিচ্ছেদ হওয়া স্ত্রীকে মাসে দেড় লাখ টাকা করে খোরপোষ দিতে হবে, ওমর আবদুল্লাহকে নির্দেশ হাইকোর্টের

Omar Abdullah: বিচ্ছেদ হওয়া স্ত্রীকে মাসে দেড় লাখ টাকা করে খোরপোষ দিতে হবে, ওমর আবদুল্লাহকে নির্দেশ হাইকোর্টের

জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্য়মন্ত্রী ওমর আবদুল্লাহ (PTI Photo/Ravi Choudhary) (PTI)

হাইকোর্ট নির্দেশ দিয়েছে, তাঁর বিচ্ছেদ হওয়া স্ত্রীকে প্রতি মাসে দেড় লাখ টাকা করে খোরপোষ দিতে হবে। তাঁর ছেলের পড়াশোনার জন্য প্রতি মাসে ৬০ হাজার টাকা করে তাঁকে দিতে হবে।

জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্য়মন্ত্রী ওমর আবদুল্লাহ। বৃহস্পতিবার দিল্লি হাইকোর্ট নির্দেশ দিয়েছে বিচ্ছেদ হওয়া স্ত্রীকে প্রতি মাসে দেড় লাখ টাকা করে খোরপোষ দিতে হবে। খবর বার অ্যান্ড বেঞ্চ সূত্রে।

সেই সঙ্গে বিচারপতি জানিয়েছেন, তাঁর ছেলের পড়াশোনার জন্য প্রতি মাসে ৬০ হাজার টাকা করে তাঁকে দিতে হবে। ২০১৮ সালের জুলাই মাসে পায়েল আবদুল্লাহ হাইকোর্টের কাছে আবেদন করেছিলেন। ট্রায়াল কোর্টের একটি রায়কে চ্যালেঞ্জ জানিয়ে তিনি আদালতে গিয়েছিলেন। কোড অফ ক্রিমিনাল প্রসিডিওর সেকশন ১২৫ অনুসারে আদালত পায়েল আবদুল্লাহর জন্য ৭৫ হাজার টাকা প্রতি মাসের ভিত্তিতে খোরপোষ ও তাঁর সন্তানের জন্য প্রতি মাসে ২৫ হাজার টাকা করে দেওয়ার কথা বলেছিল। ১৮ বছর বয়স না হওয়া পর্যন্ত তাঁকে এই টাকাটা দিয়ে যেতে হবে।

তবে পায়েল এরপর হাইকোর্টে আবেদন করেছিলেন এই টাকাটা বৃদ্ধি করার জন্য। তিনি জানিয়েছিলেন, তাঁর সন্তান ছোট। সে উপায় করতে পারে না। এই টাকায় সংসার চালানো যাবে না।

তবে ওমর আবদুল্লাহ জানিয়েছিলেন, আমি আমার সন্তানের সব খরচ বহন করব। যেমন করে হোক এটা আমি করব। এদিকে ট্রায়াল কোর্ট এর আগে ২০১৬ সালে ওমর আবদুল্লাহর একটি আবেদন নাকচ করে দিয়েছিলেন। যেখানে তিনি বিবাহ বিচ্ছেদের জন্য আবেদন করেছিলেন। মূলত নিষ্ঠুরতার জন্য তিনি বিবাহ বিচ্ছেদ চাইছেন বলে আবেদন করেছিলেন। কিন্তু সেটা শেষ পর্যন্ত আদালতে ধোপে টেকেনি।

তবে এবার হাইকোর্ট নির্দেশ দিয়েছে, তাঁর বিচ্ছেদ হওয়া স্ত্রীকে প্রতি মাসে দেড় লাখ টাকা করে খোরপোষ দিতে হবে। তাঁর ছেলের পড়াশোনার জন্য প্রতি মাসে ৬০ হাজার টাকা করে তাঁকে দিতে হবে। এবার কাশ্মীরের মুখ্যমন্ত্রী ঠিক কোন পদক্ষেপ নেন সেটাই দেখার।

 

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

ক্রিকেট খেলা শুরুই করেছি ভারতের হয়ে খেলব বলে! দলে ডাক পেয়ে বললেন অভিমানী রিয়ান 'এত তাড়াতাড়ি সুযোগ পাব ভাবিনি',জিম্বাবোয়ে সফরে সুযোগ পেয়ে ঘোর কাটছে না নীতীশের মমতার এক ধমকেই নিভে গেল নবান্নের করিডরের লাইট, এসি চালালে বকবে না তো কেউ! কলকাতায় মুগ্ধ মেলিন্ডা, অবসরের পর এসে থাকতে চান তিলোত্তমায়, শিখবেন বাংলা ভাষা ১ সপ্তাহের মাথায় বাসন্তীর একই পুকুরে ফের দেখা গেল বিরাট কুমির! মহিলাদের বাসযাত্রা আরও নিরাপদ, কলকাতায় পথচলা শুরু লেডিস স্পেশ্যালের বিরিয়ানিতে কেন নেই চিকেন লেগপিস! বিয়েতে বরযাত্রী বনাম কনেপক্ষ ধুন্ধুমার মারপিট দিল্লিতে জলের দাবিতে আন্দোলনে অসুস্থ অতিশি, চিকিৎসকের পরামর্শে ভাঙলেন অনশন জয় হিন্দুরাষ্ট্র! শপথ শেষে বললেন বিজেপি এমপি, ওয়াইসিকে মোক্ষম জবাব আদালতের নির্দেশে মাঝেরহাটে পার্টি অফিস ভাঙতে গিয়ে পুলিশকে বাধা, তুমুল উত্তেজনা

T20 WC 2024

ক্রিকেট খেলা শুরুই করেছি ভারতের হয়ে খেলব বলে! দলে ডাক পেয়ে বললেন অভিমানী রিয়ান 'এত তাড়াতাড়ি সুযোগ পাব ভাবিনি',জিম্বাবোয়ে সফরে সুযোগ পেয়ে ঘোর কাটছে না নীতীশের একটা ক্যাচই বদলে দিয়েছিল ম্যাচের মোড়! মার্শকে সাজঘরে ফিরিয়ে সেরা ফিল্ডার অক্ষর অস্ট্রেলিয়া তো সেমিতে যাবেই, হম্বিতম্বি করেছিলেন কামিন্স, মনে করালেন আফগান তারকা IND vs AUS: রোহিত ঝড়ে কাবু অজিরা, T20 WC-এ এত দ্রুত আগে পার করতে পারেনি ভারত কামিন্স-জাম্পা-স্টইনিসদের লজ্জার নজিরের দিনে ব্যতিক্রমী বোলিং হেজেলউডের পন্তের খারাপ দিন! শুরুতে মুখ খেলেন রোহিতের থেকে, শেষটায় হার্দিকের অগ্নিরোষ গুলবদিনকে লাল কার্ড দিতে বললেন অশ্বিন, শাহরুখের সিনেমার উল্লেখ করে মজা আফগানের ৩ উইকেট হারানোর পরেই সেমির আশা ছেড়ে দিয়েছিল বাংলাদেশ- জানালেন বাংলাদেশ অধিনায়ক দশম দল হিসেবে বিশ্বকাপের সেমিতে গেল আফগানিস্তান, জানেন ভারত কবে প্রথম উঠেছিল?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.