বাংলা নিউজ > ঘরে বাইরে > Balochistan Attack: আইসিসকে কাজে লাগিয়ে নিজেদের লোকেদের মারছে পাকিস্তান, ফাঁস করে দিল তালিবান

Balochistan Attack: আইসিসকে কাজে লাগিয়ে নিজেদের লোকেদের মারছে পাকিস্তান, ফাঁস করে দিল তালিবান

আইসিসকে কাজে লাগিয়ে নিজেদের লোকেদের মারছে পাকিস্তান(ছবিটি প্রতীকী, সৌজন্য হিন্দুস্তান টাইমস)

পাকিস্তানের মন্ত্রী দাবি করেন এই হামলার পেছনে ভারতের RAW রয়েছে। এদিকে কোনও জঙ্গি সংগঠনে এই হামলার দায় নিতে চায়নি। এরপর ভারতের র-এর ঘাড়ে দোষ চাপাতে চেয়েছিল পাকিস্তান। তবে আফগানিস্তান-তালিবান মুখপাত্র কার্যত হাটে হাড়ি ভেঙে দিয়েছে।

বালুচিস্তানে হামলা নিয়ে ভারতের দিকে তির ছুঁড়েছিল পাকিস্তান। ভারতের ঘাড়ে দোষ চাপানোর জন্য তারা নানা কথা বলা শুরু করেছিল। এবার তালিবান অধ্যুষিত আফগানিস্তানের মুখপাত্র জানিয়ে দিয়েছে, পাকিস্তানের সরকার এর পেছনে রয়েছে।

তালিবান মুখপত্রে বড় অভিযোগ আনা হয়েছে পাকিস্তানের বিরুদ্ধে। তাদের দাবি, পাকিস্তান আইএসআইএসকে ব্যবহার করে তাদের দেশের লোকজনকেই মারছে। আসলে বালুচিস্তানে আত্মঘাতী হামলায় অনেকজনের মৃত্য হয়েছিল। খাইবার পাখতুনখাওয়াতেও এই হামলা হয়েছিল। ধর্মীয় সভাকে নিশানা করে এই হামলা চালানো হয়। প্রায় ৫০জনেরও বেশি মৃত্যু হয়েছিল হামলায়।

আর তারপরই পাকিস্তানের মন্ত্রী দাবি করেন এই হামলার পেছনে ভারতের RAW রয়েছে। এদিকে কোনও জঙ্গি সংগঠনে এই হামলার দায় নিতে চায়নি। এরপর ভারতের র-এর ঘাড়ে দোষ চাপাতে চেয়েছিল পাকিস্তান। তবে আফগানিস্তান-তালিবান মুখপাত্র কার্যত হাটে হাড়ি ভেঙে দিয়েছে।

তাদের দাবি ISIS-কে কাজে লাগিয়ে পাকিস্তান নিজেই নিজেদের লোকেদের মারছে। তালিবান মুখপাত্র AIMirsad জানিয়েছে, এই হামলার পেছনে পাকিস্তানের হাত রয়েছে। তাদের দাবি ISIS এই ঘটনার পেছনে রয়েছে তা নিয়ে কোনও সন্দেহ নেই। পাকিস্তান আইসিস জঙ্গিদের মদত দেয়।

কার্যত পাকিস্তান হামলা নিয়ে যা দাবি করেছিল তাকে উড়িয়ে দিল তালিবান। এই হামলার পেছনে যে আইসিস রয়েছে সেটাও পরিষ্কার করে দিয়েছে তারা। তাদের দাবি, পাকিস্তান নিজেরাই এই হামলা পেছনে রয়েছে।

সরাসরি পাকিস্তানের যে হাত রয়েছে এই হামলার পেছনে সেটাই পরিষ্কার করে দিল আফগান-তালিবান মুখপাত্র। এনিয়ে কাবুল ও আফগানের মধ্যে ফের নতুন করে দ্বন্দ্ব মাথাচাড়া দিল মনে করা হচ্ছে। 

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

‘আগে এমন অভিজ্ঞতা হয়নি’, আম্বানিদের অনুষ্ঠান থেকে ফিরে কেন এমন বললেন অমিতাভ মহাশিবরাত্রির পুজোয় ভুল করেও করবেন না এই রঙের ব্যবহার, এটি দেয় অশুভ ফল পাইথন পুষেছেন, সে বুকের উপরে শুয়ে থাকে! সৃজিত বলছেন ‘উলুপীর মিষ্টি ব্যক্তিত্ব' আসেনি ইন্ডিয়ান আইডলের ট্রফি! নেহার হাত ধরে শিলিগুড়ি-র শুভ সুপারস্টার সিঙ্গারে ‘‌আমি মনে করি ওটা অপবিত্র’‌, রামেন্দুর রামমন্দির নিয়ে মন্তব্যে এফআইআর শুভেন্দুর হিটম্যানের ছক্কার দিকে তাকিয়ে ধরমশালার বাইশ গজ! ইতিহাসের সামনে দাঁড়িয়ে রোহিত নড্ডার সঙ্গে সাক্ষাৎ করলেন পবন সিং, প্রার্থীপদ থেকে সরে গিয়ে কথা দু’‌পক্ষের কেরিয়ারে পেতে চান সাফল্য? আগামিকাল বিজয়া একাদশীর টোটকা দেখে নিন মহাশিবরাত্রিতে ভোলেনাথ সম্পর্কিত ৫ শুভ জিনিস নিয়ে আসুন বাড়িতে, দূর হবে সব বাধা ‘বাংলার সর্বত্র শিল্পের হাওয়া বইছে, চাকরি-বাকরির অভাব হবে না’, দাবি করলেন মমতা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.