বাংলা নিউজ > ঘরে বাইরে > Pakistan on tea drinking: দেশবাসীকে চা এক-দু কাপ কম পান করার বার্তা পাকিস্তানের মন্ত্রীর! কারণ শুনলে অবাক হবেন
পাকিস্তানের মন্ত্রীর বার্তায় হতবাক অনেকেই।

Pakistan on tea drinking: দেশবাসীকে চা এক-দু কাপ কম পান করার বার্তা পাকিস্তানের মন্ত্রীর! কারণ শুনলে অবাক হবেন

  • পাকিস্তানের 'প্ল্যানিং' বিষয়ক মন্ত্রী এহসান ইকবাল সাংবাদিকদের মুখোমুখি হয়ে দেশবাসীর কাছে আর্জি জানান যাতে দেশের মানুষ চা এক দুই কাপ কম পান করেন। শুনে অবাক লাগলেও মন্ত্রী এমনই বার্তা দিয়েছেন। তিনি বলেন, যেহেতু সেদেশ চা আমদানি করে, তাই যদি দেশবাসী এক দুই কাপ করে রোজ চা কম পান করেন, তাহলে চা আমদানির খরচ বেঁচে যাবে।

পাকিস্তানের আর্থিক দুর্গতি নিয়ে আগেও বহু খবর উঠে এসেছে। ইমরান খানের সরকার থাকাকালীন সেদেশে সরকারি সম্পত্তি বিক্রি নিয়েও নানান বার্তা এসেছে। উঠে এসেছে সেদেশের রুটির চড়া দাম নিয়ে খবর। এবার খবর সেদেশের চা পান নিয়ে।

পাকিস্তানের 'প্ল্যানিং' বিষয়ক মন্ত্রী এহসান ইকবাল সাংবাদিকদের মুখোমুখি হয়ে দেশবাসীর কাছে আর্জি জানান যাতে দেশের মানুষ চা এক দুই কাপ কম পান করেন। শুনে অবাক লাগলেও মন্ত্রী এমনই বার্তা দিয়েছেন। তিনি বলেন, যেহেতু সেদেশ চা আমদানি করে, তাই যদি দেশবাসী এক দুই কাপ করে রোজ চা কম পান করেন, তাহলে চা আমদানির খরচ বেঁচে যাবে। মন্ত্রীর এই বার্তা শুনেই সোশ্যাল মিডিয়ায় মিম-এর ঝড় বয়ে গিয়েছে। রিপোর্ট অনুযায়ী, পাকিস্তান ২০২১-২২ আর্থিক বছরে ৮৩.৩৩ বিলিয়ন মার্কিন ডলারের চা কিনেছে। এদিকে এহসান ইকবাল বলেন, ' আমি দেশবাসীর কাছে আপিল করছি যাতে তাঁরা দিনে এক দুই কাপ করে চা কম পান করেন। কারণ আমরা চা আমদানি করার জন্য ঋণ নিচ্ছি।'

উল্লেখ্য, পাকিস্তান যে চা আমদানির জন্যও ঋণ নিচ্ছে তা কার্যত স্পষ্ট হয়ে গিয়েছে মন্ত্রীর বার্তায়। প্রসঙ্গত, তিনি বলেন, যতদিন না পাকিস্তান নিজের দেশে চা উৎপাদনে সক্ষম হচ্ছে বা স্বনির্ভরতার পথে হাঁটছে ততদিন দেশবাসী চা পান কম করলে তা ইতিবাচক ঘটনা হবে। এদিকে, পাকিস্তানের মন্ত্রীর বক্তব্যের ভিডিয়ো ভাইরাল হতেই তা নিয়ে তুলকালাম শুরু হয়। সোশ্যাল মিডিয়ায় এই নিয়ে পর পর মিম, জোকস শুরু হয়ে গিয়েছে।

বন্ধ করুন