বাংলা নিউজ > ঘরে বাইরে > Paytm-Axis Bank Partnership: 'বন্ধ হবে না দোকানে দোকানে লেনদেন', পেটিএম-এর নয়া 'বন্ধু' হল অ্যাক্সিস ব্যাঙ্ক

Paytm-Axis Bank Partnership: 'বন্ধ হবে না দোকানে দোকানে লেনদেন', পেটিএম-এর নয়া 'বন্ধু' হল অ্যাক্সিস ব্যাঙ্ক

পেটিএম-এর সঙ্গে হাত মেলাল অ্যাক্সিস ব্যাঙ্ক  (REUTERS)

১৫ মার্চের পরে দোকানে দোকানে পেটিএম লেনদেনও কি বন্ধ হয়ে যাবে? লেনদেন জারি থাকলে দোকানের মালিকরা আবার সমস্যায় পড়বেন না তো? এই সব প্রশ্নেরই জবাব দিল পেটিএম-এর মালিক সংস্থা ওয়ান৯৭ কমিউনিকেশনস।

পেটিএম পেমেন্টস ব্যাঙ্কের ওপর নিষেধাজ্ঞার খাড়া নেমে আসছে ১৫ মার্চে। এই আবহে কি দোকানে দোকানে পেটিএম লেনদেনও বন্ধ হয়ে যাবে? লেনদেন জারি থাকলে দোকানের মালিকরা আবার সমস্যায় পড়বেন না তো? এই সব প্রশ্নেরই জবাব দিল পেটিএম-এর মালিক সংস্থা ওয়ান৯৭ কমিউনিকেশনস। সংস্থরা তরফ থেকে জানিয়ে দিল, পেটিএম-এর কিউআর কোড, সাউন্ডবক্স এবং কার্ড মেশিন মসৃণ ভাবে কাজ করতে থাকবে। এই সব মার্চেন্ট পেমেন্টের জন্যে অ্যাক্সিস ব্যাঙ্কের সঙ্গে হাত মিলিয়েছে পেটিএম। অ্যাক্সিস যে আগে থেকেই এই নিয়ে পেটিএম-এর সঙ্গে কথা বলছে, তা জানিয়েছিলেন ব্যাঙ্কের উচ্চপদস্থ আধিকারিকরাই। এরই মাঝে ওয়ান৯৭ কমিউনিকেশনস জানাস, পেটিএম তাদের নোডাল অ্যাকাউন্ট অ্যাক্সিস ব্যাঙ্কে সরিয়ে দিয়েছে। যে এস্ক্রো অ্যাকাউন্ট অ্যাক্সিসে তারা খুলেছিল, তার মাধ্যমেই এই কাজ করা হয়েছে। (আরও পড়ুন: বদলেছে নিষেধাজ্ঞার দিনক্ষণ, পেটিএম ফাস্ট্যাগ কি তবে জারি থাকবে? জানাল RBI)

আরও পড়ুন: 'আমি স্মার্ট হলে…', রাশিয়া নিয়ে জয়শংকরের মন্তব্যে হাসি চাপতে পারলেন না ব্লিনকেন

এই আবহে দোকানিরা পেটিএম-এর মাধ্যমে হওয়া লেনদেনের টাকা আগের মতোই বিনা বাধায় হাতে পেতে থাকবেন। সংস্থার তরফ থেকে জানিয়ে দেওয়া হয়েছে, যে দোকানদাররা পেটিএম-এর মাধ্যমে গ্রাহকদের থেকে টাকা নিয়ে থাকেন এবং তাদের লিঙ্ক করা অ্যাকাউন্ট পেটিএম পেমেন্টস ব্যাঙ্কের সঙ্গে নয়, তাদের চিন্তা করার কোনও প্রয়োজন নেই। অন্যান্য ব্যাঙ্ক অ্যাকাউন্টের সঙ্গে পেটিএম-এর লিঙ্ক থাকলে এটা ইউপিআই অ্যাপের মতো ব্যবহার করা যবে।

এদিকে পেটিএম পেমেন্টস ব্যাঙ্ক নিয়ে মানুষের মনে যে সব প্রশ্ন জেগেছে, তার জবাব দিয়েছে আরবিআই। এই আবহে রিজার্ভ ব্যাঙ্ক জানিয়েছে, যতক্ষণ পেটিএম পেমেন্টস ব্যাঙ্কে গ্রাহকের টাকা থাকবে, ততক্ষণ সেই অ্যাকাউন্ট থেকে টাকা তোলায় কোনও সমস্যা দেখা দেবে না। যতদিন অ্যাকাউন্টে ব্যালেন্স থাকবে, ততদিন টাকা তুলতে বা ট্রান্সফার করতে পারবেন গ্রাহকরা। তবে সেই অ্যাকাউন্টে নতুন করে টাকা ডিপোজিট করা যাবে না। তবে ১৫ মার্চের পরও সহযোগী ব্যাঙ্ক থেকে রিফান্ড, ক্যাশব্যাক বা সুদ আসতে পারে পেটিএম পেমেন্টস ব্যাঙ্ক অ্যাকাউন্টে। আর সেই টাকা গ্রাহকরা বিনা বাধায় তুলতে পারবেন। এছাড়া যদি এতদিন আপনার বেতন পেটিএম পেমেন্টস ব্যাঙ্কে এসে থাকত, তাহলে ১৫ মার্চের পর তা আর আসবে না। এই আবহে কোনওরকম ঝঞ্জাট এড়াতে ১৫ মার্চের আগে অপর কোনও ব্যাঙ্কে বিকল্প ব্যবস্থা করার পরামর্শ দেওয়া হয়েছে আরবিআই-এর তরফ থেকে। ১৫ মার্চের পর থেকে পেটিএম পেমেন্টস ব্যাঙ্কের অ্যাকাউন্টে সরকারের থেকে কোনও টাকা বা ভর্তুকি ঢুকবে না।

ঘরে বাইরে খবর

Latest News

Java Plum: গরমে জমিয়ে জাম খাচ্ছেন! এই আশ্চর্যজনক উপকার পাবেন আন্দোলনের সন্দেশখালিতে মুক্ত বাতাস নিচ্ছে শুধু বিরোধীরা নয় শাসকদলের একাংশও ট্রাম্পের নিশানায় মেক্সিকোর ড্রাগ লর্ডরা, হোয়াইট হাউস ফিরলেই হবে বিশেষ অভিযান IPL 2024: RCB ছিটকে যেতেই বড় রেকর্ড কোহলির, ভাঙলেন ১২ বছর আগের গেইলের নজির বিমানে ঘনঘন ঝঞ্ঝার নেপথ্যেও ভিলেন জলবায়ু পরিবর্তন, ভবিষ্যতে বিপদ বাড়ার আশঙ্কা কাদের প্রেম জীবনে নতুন মোড় আসতে চলেছে, দেখুন কী বলছে আজকের প্রেম রাশিফল বিদেশে পড়তে যেতে যা খরচ করেন ভারতীয়রা, অনেক বেশি ব্যয় করেন ঘুরতে গিয়ে বুদ্ধ পূর্ণিমাতে পালিত হবে বৈকাশী বিশাখম, জেনে নিন মুরুগানের এই পুজোর বিশেষত্ব রাজনৈতিক উদ্দেশ্যে ৭৭টি মুসলিম শ্রেণিকে OBC সংরক্ষণ দেওয়া গণতন্ত্রকে অপমান: HC এঁটো নিয়ে ছুঁৎমার্গ? নিম ফুলের মধুর ক্লিপে যোগ্য জবাব খুঁজে পেল নেটিজেনরা!

Latest IPL News

২০ রান কম করেছি, তবে ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মে কোনও স্কোরই যথেষ্ট নয়- হতাশ ফ্যাফ স্বপ্ন অধরা কোহলিদের, RR-এর কাছে এলিমিনেটরে হেরে আইপিএল ২০২৪ থেকে বিদায় RCB-র ভিডিয়ো- কার্তিকের প্লাম্ব এলবি DRS-এ হল নট আউট, ধিক্কার গাভাসকর, পিটারসেন, ভনদের ভিডিয়ো-পতিদারের সহজ ক্যাচ মিস করলেন ধ্রুব জুরেল, বিশ্বাস করতে পারলেন না অশ্বিন সামনের দিকে শরীর ছুঁড়ে অবিশ্বাস্য ক্যাচ পাওয়েলের, IPL-এর অন্যতম সেরা- ভিডিয়ো রাজস্থানের বারোটা বাজিয়ে ইংল্যান্ডে গিয়ে সাফাই দিলেন বাটলার, দোহাই দিলেন সূচির রিঙ্কুও নাকি ভ্যাঁ করে কেঁদে ফেলেছিলেন, কবে-কখন? অকপটে জানালেন নাইট তারকা,ভিডিয়ো IPL 2024-বোলারদের স্ট্যাটস দেখি না, রানে ফিরতেই উদ্ধত মন্তব্য কোহলির নিরাপত্তা নিয়ে সংশয় নয়, কেন অনুশীলন বাতিল করে RCB, আসল কারণ জানাল আয়োজকরা শাহরুখ, গম্ভীর নয়, নাইট ড্রেসিং রুমে দাদা হিসেবে ভোকাল টনিক পাণ্ডেজির

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.