বাংলা নিউজ > ঘরে বাইরে > Paytm Payments Bank: পেটিএম পেমেন্টস ব্যাঙ্কের বিরুদ্ধে কি তদন্ত করছে ইডি? বিবৃতি দিল সংস্থা

Paytm Payments Bank: পেটিএম পেমেন্টস ব্যাঙ্কের বিরুদ্ধে কি তদন্ত করছে ইডি? বিবৃতি দিল সংস্থা

পেটিএম Photographer: Dhiraj Singh/Bloomberg (Bloomberg)

পেটিএম নিয়ে দেশ জুড়ে শোরগোল। এবার কি তদন্তে নামছে ইডি? কী বলছে সংস্থা। 

বৈষ্ণবী সিনহা

রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (আরবিআই) বর্তমানে পেটিএম পেমেন্টস ব্যাংকের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে, যা পেটিএমের মূল সংস্থা ওয়ান ৯৭ কমিউনিকেশনস লিমিটেডের একটি সত্তা। এখন শোনা যাচ্ছে, বর্তমান অভিযোগের মধ্যেই পেটিএম পেমেন্টস ব্যাঙ্কের বিরুদ্ধে তদন্ত শুরু করতে চলেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। এনিয়ে কী বলছে সংশ্লিষ্ট সংস্থা? 

পেটিএম পেমেন্টস ব্যাঙ্কের বিরুদ্ধে ইডির তদন্তের খবর প্রকাশ্যে আসতেই সংস্থার এক মুখপাত্র এএনআইকে বলেন, ওয়ান ৯৭ কমিউনিকেশন লিমিটেড এবং পেটিএম পেমেন্টস ব্যাঙ্ক সর্বোচ্চ নৈতিক মান নিয়ে কাজ করে। আমরা নিশ্চিত করতে পারি যে আমরা বা ওসিএলের প্রতিষ্ঠাতা-সিইও কেউই অর্থ পাচারের বিষয়ে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের তদন্তের বিষয় ছিলাম না।

 

তিনি জানিয়েছেন, মাঝে মাঝে, আমাদের প্ল্যাটফর্মের কিছু ব্যবসায়ী তদন্তের বিষয় হয়ে দাঁড়িয়েছে এবং আমরা এই ধরনের ক্ষেত্রে কর্তৃপক্ষের সঙ্গে সম্পূর্ণ সহযোগিতা করি। আমরা আর্থিক প্রতারণা সংক্রান্ত কার্যক্রমে জড়িত থাকার বিষয়টি সুস্পষ্টভাবে অস্বীকার করছি এবং বিশ্বাস করি সঠিক তথ্য প্রচারের জন্য সুষ্ঠু ও দায়িত্বশীল তথ্য়প্রদান অত্যন্ত গুরুত্বপূর্ণ।

পেটিএম ব্যাঙ্কের মুখপাত্র অর্থ পাচারের সমস্ত অভিযোগ ও দাবি অস্বীকার করেছেন, এই জাতীয় বিষয়গুলি রিপোর্ট করার সময় দায়িত্বশীল প্রতিবেদন এবং যাচাই করা তথ্যের প্রয়োজনীয়তার উপর জোর দিয়েছিলেন।

অর্থ পাচার কার্যক্রমে আমাদের জড়িত থাকার যে কোনো অভিযোগ আমরা দৃঢ়ভাবে প্রত্যাখ্যান করছি। আমরা দায়িত্বশীল প্রতিবেদনের পক্ষে এবং জনসাধারণের প্রচারের জন্য যাচাই করা তথ্যের উপর নির্ভর করার গুরুত্বের উপর জোর দিই। পেটিএম সংস্থার পক্ষ থেকে দাবি করা হয়েছে। 

 

শনিবার রাজস্ব সচিব সঞ্জয় মালহোত্রা রয়টার্সকে বলেন, নতুন করে তহবিল পাচারের অভিযোগ পাওয়া গেলে পেটিএম পেমেন্টস ব্যাঙ্কের বিরুদ্ধে তদন্ত করতে পারে ভারতের আর্থিক অপরাধ দমনকারী সংস্থা।

মালহোত্রা রয়টার্সকে বলেন, যদি আরবিআই পেটিএমের বিরুদ্ধে আর্থিক তছরুপের কোনও নতুন অভিযোগ থেকে থাকে, তবে দেশের আইন অনুসারে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট তা তদন্ত করবে। তবে পেটিএম ব্যাঙ্কের বিরুদ্ধে এখনও কোনও সুনির্দিষ্ট তদন্ত শুরু করেনি ইডি।

রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (আরবিআই) পেটিএম পেমেন্টস ব্যাঙ্কের বিরুদ্ধে অভিযান শুরু করেছিল যখন এটি বোঝা গিয়েছিল যে কয়েক হাজার গ্রাহক তাদের কেওয়াইসি করেননি, যা একটি বড় আর্থিক সুরক্ষা ঝুঁকি এবং অর্থ পাচারের কারণ হতে পারে।

(সংবাদ সংস্থা এএনআই ইনপুট সংযুক্ত) 

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

১৫ ঘণ্টাও টিকল না বাংলাদেশির রেকর্ড! T20 বিশ্বকাপে সর্বাধিক ডট বলের নজির কিউয়ির ইউরোয় মস্ত বড় অঘটন, স্লোভাকিয়া-র কাছে হার বেলজিয়াম-এর!বাতিল লুকাকু-র জোড়া গোল সরি! ‘মোবাইল দিয়ে ইভিএম আনলক করার খবর পুরো ভুল ছিল…’ ক্ষমা চাইল মিড-ডে দ্বিতীয় স্বামী রাতুলের সঙ্গে বিরিয়ানিতে ইদ উদযাপন রূপাঞ্জনার নাবালিকার যৌন হেনস্থা মামলায় ৩ ঘণ্টা ধরে BJPর ইয়েদুরাপ্পাকে ম্যারাথন জেরা CIDর মঙ্গল থেকে 'মঙ্গল' বার্তা! বাড়বে বৃষ্টি, কমবে গরম, ৫০ কিমিতে ঝড় দক্ষিণবঙ্গে বক্স অফিসে রণবীর ‘ক্রেজ’, ১৩ বছর পর, ২য় মুক্তিতেও ঝড় তুলল 'রকস্টার', আয় কত? ৪ ওভারে ৪টিই মেডেন দিয়ে ৩ উইকেট! T20I-তে প্রথম বোলার হিসেবে ইতিহাস RCB পেসারের ‘হয় EVM মেশিন ও প্রক্রিয়ার সম্পূর্ণ স্বচ্ছ্বতা নিশ্চিত হোক, নয়…' কী বললেন রাহুল? দুপক্ষের সঙ্গেই কথা বলবে শাহের দফতর, মণিপুর হিংসা রুখতে বিরাট মিটিং

T20 WC 2024

পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম পাকিস্তান টিমে কোনও ঐক্য নেই, জীবনে এরকম দশা কোথাও দেখিনি, বিস্ফোরক কার্স্টেন সুপার ৮-এ নামার আগে ফিলগুড মেজাজে কোহলি-হার্দিকরা, খেললেন বিচ ভলিবল!দেখুন ভিডিয়ো নেপালের বিরুদ্ধে নিয়মভঙ্গ শাকিবের, ড্রেসিং রুমের পরামর্শে DRS, শুরু বিতর্ক বোলিং ফাটাফাটি হচ্ছে,ব্যাটিং যদি ভালো হয়…...সুপার ৮-এ উঠেই ব্যাঘ্রগর্জন শান্ত-র ২০১১ বিশ্বকাপ থেকে বাদ পড়েই ম্যাগি ম্যান হয়ে ওঠেন হিটম্যান!কীভাবে? বললেন অভিষেক PAK vs IRE: ক্যাচ নিতে গিয়ে ভয়ঙ্কর ধাক্কা! অল্পের জন্য রক্ষা পেলেন আফ্রিদি-উসমান ওপেনিং করাতে গিয়ে ব্যর্থ বিরাট, সুপার হিট পন্ত!কেন এমন সিদ্ধান্ত, জানালেন বিক্রম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.