করোনাভাইরাস সংক্রমণ সম্পর্কে জাতির উদ্দেশে দ্বিতীয় বার বার্তা দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ছবি সৌজন্যে এএনআই।
করোনাভাইরাস সংক্রমণ সম্পর্কে জাতির উদ্দেশে দ্বিতীয় বার বার্তা দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ছবি সৌজন্যে এএনআই।

Covid-19 নিয়ে মঙ্গলবার রাত ৮টায় ফের দেশবাসীর মুখোমুখি নমো, ঘোষণা টুইটারে

  • করোনাভাইরাস সংক্রমণের প্রেক্ষিতে এই নিয়ে এক সপ্তাহের মধ্যে জাতির উদ্দেশে দ্বিতীয় বার ভাষণ দিতে চলেছেন প্রধানমন্ত্রী মোদী।

Covid-19 সংক্রমণের মোকাবিলায় মঙ্গলবার রাত ৮টায় ফের জাতির উদ্দেশে বার্তা দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এ দিন টুইটারে এই ঘোষণা করেছেন নমো নিজেই।

করোনাভাইরাস সংক্রমণের প্রেক্ষিতে এই নিয়ে এক সপ্তাহের মধ্যে জাতির উদ্দেশে দ্বিতীয় বার ভাষণ দিতে চলেছেন প্রধানমন্ত্রী মোদী।

গত বৃহস্পতিবার রাত ৮টায় তিনি প্রথম বার করোনা মোকাবিলায় জাতির উদ্দেশে সতর্কতামূলক প্রচারের পাশাপাশি সংক্রমণের বিরুদ্ধে প্রতিরোধে সংযম ও স্বাস্থ্যবিধি পালনের বেদন জানান। একই সঙ্গে গত রবিবার সকাল ৭টা থেকে রাত ৯টা পর্যন্ত জনতা কার্ফু-এর ডাক দেন নমো।

বিশ্বে Covid-19 আক্রান্তের সংখ্যা ৩,৭৭,৪০০ পেরিয়েছে। সংক্রমণের জেরে মারা গিয়েছেন এখনও পর্যন্ত ১৬,৫০০ জনের বেশি। ভারতে েখনও পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৪৯২। সংক্রমণে মৃত ৯ জন।

এ দিন টুইটারে প্রধানমন্ত্রী জানিয়েছেন, ‘বিশ্বজুড়ে করোনাভাইরাস সংক্রমণের বিষয়ে দেশবাসীর সঙ্গে গুরুত্বপূর্ণ কিছু জিনিস নিয়ে আলোচনা করব। আজ, ২৪ মার্চ রাত ৮টায় জাতির উদ্দেশে বার্তা দেব।’

সংক্রমণের হার ঠেকাতে দেশের নানান প্রান্তে জারি করা কেন্দ্রীয় নিষেধাজ্ঞা বাস্তবায়িত করার জন্য সহায়তা চেয়ে সোমবার রাজ্য সরকারগুলির কাছে আবেদন জানিয়েছেন মোদী। তাঁর অভিযোগ, বার বার সতর্ক করা সত্ত্বেও নিষেধাজ্ঞা না মানার প্রবণতায় ভুগছেন দেশবাসীর একাংশ। তাঁরা এখনও বিষয়টি গুরুত্বের সঙ্গে বিবেচনা করছেন না বলেও মনে করছেন প্রধানমন্ত্রী।

ইতিমধ্যে টুইটারে দেশের শিল্পমহলের প্রতি তিনি আবেদন জানিয়েছেন, যথা সম্ভব কর্মীদের বাড়ি থেকে কাজের সুযোগ দেওয়া হোক। সংক্রমণ প্রতিরোধের উদ্দেশে জরুরি প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে না যেতে তিনি দেশবাসীর প্রতি আবার আবেদন জানিয়েছেন।

বন্ধ করুন