বাংলা নিউজ > ঘরে বাইরে > 'আমায় নয়, প্রয়োজন হচ্ছে নেতা ও সদিচ্ছার', যোগদান না করেও কংগ্রেসকে ‘চিমটি’ PK-র
প্রশান্ত কিশোর। (ফাইল ছবি, সৌজন্যে পিটিআই)
প্রশান্ত কিশোর। (ফাইল ছবি, সৌজন্যে পিটিআই)

'আমায় নয়, প্রয়োজন হচ্ছে নেতা ও সদিচ্ছার', যোগদান না করেও কংগ্রেসকে ‘চিমটি’ PK-র

  • ২০২৪ সালের লোকসভা ভোটের আগে প্রশান্ত কিশোরের হাত ধরে ঘুরে দাঁড়াতে চেয়েছিল কংগ্রেস। কিন্তু কংগ্রেসের প্রস্তাব প্রত্যাখান করে দিয়েছেন পিকে। তারপরই ‘চিমটি’ কেটে দিয়েছেন।

যোগদানের প্রস্তাব প্রত্যাখানের পর কংগ্রেসেকে ‘চিমটি’ কেটে দিলেন প্রশান্ত কিশোর। ভোটকুশলী দাবি করলেন, তাঁকে প্রয়োজন নেই হাত শিবিরের। বরং শতাব্দীপ্রাচীন দলের সমস্যা সমাধানের জন্য সদিচ্ছা এবং উপযুক্ত নেতৃত্বের প্রয়োজন আছে।

মঙ্গলবার বিকেলের দিকে প্রশান্ত বলেন, ‘বিশেষ ক্ষমতাপ্রাপ্ত গোষ্ঠীর অংশ হিসেবে দলে যোগদান এবং নির্বাচনের দায়িত্ব নেওয়ার যে উদার প্রস্তাব দিয়েছিল কংগ্রেস, তা আমি প্রত্যাখ্যান করে দিয়েছি। আমার মতে, আমার থেকেও বেশি দলের নেতৃত্ব প্রদান এবং সংস্কারমূলক পদক্ষেপের মাধ্যমে কাঠামোগত যে গভীর সমস্যা আছে, তা ঠিক করার জন্য সম্মিলিত সদিচ্ছার প্রয়োজন আছে।’

কংগ্রেসে যোগ দিচ্ছেন না পিকে

পিকের টুইটের কিছুক্ষণ আগেই কংগ্রেসের মুখপাত্র রণদীপ সুরজেওয়ালা জানান, ২০২৪ সালের লোকসভা ভোটের দিকে তাকিয়ে প্রশান্তকে একটি বিশেষ ক্ষমতাপ্রাপ্ত গোষ্ঠীর সদস্য হিসেবে হাত শিবিরে যোগদানের প্রস্তাব দিয়েছিলেন সোনিয়া গান্ধী। তবে সেই প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন পিকে। সুরজেওয়ালার কথায়, ‘প্রশান্ত কিশোরের সঙ্গে আলোচনার পর বিশেষ ক্ষমতাপ্রাপ্ত গোষ্ঠী ২০২৪ গঠন করেছেন কংগ্রেস সভাপতি এবং নির্দিষ্ট দায়িত্বের ভিত্তিতে তাঁকে দলে যোগদানের প্রস্তাব দিয়েছিলেন। উনি (প্রশান্ত) তা খারিজ করে দিয়েছেন। দলের জন্য তিনি যা করেছেন এবং পরামর্শ দিয়েছেন, তার প্রশংসা করছি।’

আরও পড়ুন: ‘হাতে’ আসছেন না, ২০২৪ সালের বৈতরণী পার নিয়ে সোনিয়ার প্রস্তাব খারিজ করলেন পিকে

২০২৪ সালের লোকসভা ভোটের আগে পিকের কংগ্রেসে যোগদান নিয়ে জল্পনা

গত কয়েকদিন ধরে পিকে কংগ্রেসে যোগ দিতে পারেন বলে জল্পনা ছড়িয়েছিল। একাধিকবার ১০ জনপথে সোনিয়ার সঙ্গে দেখা করেছিলেন প্রশান্ত। একটি মহলের তরফে দাবি করা হয়েছিল, কংগ্রেসকে পুনরুজ্জীবিত করতে বেশ কিছু ‘ওষুধ’ বাতলে দিয়েছিলেন প্রশান্ত। সেই পরিস্থিতিতে একটি কমিটি গঠন করা হয়। যদিও শেষপর্যন্ত কংগ্রেসের প্রত্যাখান করে দিয়েছেন পিকে।

বন্ধ করুন