বাংলা নিউজ > ঘরে বাইরে > PRS Oberoi passes away: ওবেরয় কর্তা পিআরএস ওবেরয়ের জীবনাবসান, হোটেল শিল্পে যুগের অবসান

PRS Oberoi passes away: ওবেরয় কর্তা পিআরএস ওবেরয়ের জীবনাবসান, হোটেল শিল্পে যুগের অবসান

পিআরএস ওবেরয়ের জীবনাবসান। (PTI Photo) (PTI)

দেশে বিদেশে হোটেল ব্যবসার ক্ষেত্রে তিনি অনেকের কাছেই ছিলেন অনুপ্রেরণার। তিনি ছিলেন মাইলস্টোন। শুধু কর্পোরেট ক্ষেত্রে বিরাট সাফল্য় নয়, কর্মচারীদের প্রতি তাঁর মমত্ব ছিল প্রবল। তিনি সকলের সঙ্গে একটা কর্পোরেট সংস্কৃতির বন্ধন তৈরি করেছিলেন।

পিআরএস ওবেরয়, ওবেরয় গ্রুপের প্রাক্তন কর্তার জীবনাবসান। মঙ্গলবার সকালে তিনি প্রয়াত হয়েছেন। ওবেরয় গ্রুপের এক মুখপাত্র একথা জানিয়েছেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৯৪ বছর। তিনি তাঁদের কোম্পানির হোটেল ব্যবসার অভিমুখ কার্যত শিখর নিয়ে গিয়েছিলেন। একটা যুগের অবসান হল এদিন।

পুত্র বিক্রম আর অর্জুন ওবেরয় একটি বিবৃতিতে জানিয়েছেন, অত্যন্ত দুঃখের সঙ্গে জানাচ্ছি আমাদের প্রিয় নেতা পিআরএস ওবেরয় চেয়ারম্যান এমেরিটাস প্রয়াত হয়েছেন। তাঁর মৃত্যুতে ওবেরয় গ্রুপের অপূরণীয় ক্ষতি হয়ে গেল। দেশে বিদেশে ওবেরয় গ্রুপের হোটেল ব্যবসা রয়েছে।

অত্যন্ত দুরদর্শী ব্যবসায়ী ছিলেন তিনি। ব্যবসার জন্য় নিবেদিত প্রাণ। আন্তর্জাতিক মানে হোটেল তৈরিতে তিনি ছিলেন অগ্রগন্য়। গোটা বিশ্বজুড়ে তিনি তাঁদের হোটেল ব্যবসাকে ছড়়িয়ে দিয়েছিলেন।

দেশে বিদেশে হোটেল ব্যবসার ক্ষেত্রে তিনি অনেকের কাছেই ছিলেন অনুপ্রেরণার। তিনি ছিলেন মাইলস্টোন। শুধু কর্পোরেট ক্ষেত্রে বিরাট সাফল্য় নয়, কর্মচারীদের প্রতি তাঁর মমত্ব ছিল প্রবল। তিনি সকলের সঙ্গে একটা কর্পোরেট সংস্কৃতির বন্ধন তৈরি করেছিলেন।

তাঁর সন্তানরা লিখেছেন, আমরা শোকগ্রস্ত। এই সময় একে অপরকে সহায়তা করা দরকার। তিনি যে উল্লেখযোগ্য ধারা রেখে গেলেন সেটা রক্ষা করতে হবে। কীভাবে আমরা তাঁকে সম্মান জানাব তাঁর স্মৃতিকে রক্ষা করব সেকথা আমরা আপনাদের জানাব।

 

জানা গিয়েছে কাপাশেরাতে বিকাল ৪টের সময় তাঁর শেষকৃত্য হবে। সকলে তাঁকে শেষ শ্রদ্ধা জানাতে পারবেন। পিআরএস ওবেরয় হোটেলের সমস্ত শাখায় এদিন প্রার্থনার আয়োজন করা হয়েছে।

দিল্লিতে ১৯২৯ সালে জন্মেছিলেন তিনি। নাম পৃথ্বিরাজ ওবেরয়। রায় বাহাদুর এমএস ওবেরয়ের সন্তান। ভারতে, আমেরিকায়, সুইজারল্যান্ডে তাঁর পড়াশোনা। ওবেরয় গ্রুপকে এক অন্য় উচ্চতায় নিয়ে গিয়েছিলেন তিনি।

শোকবার্তা জানিয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী। তিনি লিখেছেন, তিনি একসময়ে দার্জিলিংয়ে প্রশিক্ষণ নিয়েছিলেন। তাঁর সঙ্গে বাংলার যোগ ছিল। অপূরণীয় ক্ষতি হয়ে গেল।

 

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

'আপনি কোথায় যাবেন', সংসদে DMK সাংসদের গাড়ি আটকাল CISF, শাহর কৈফিয়ত চাইল TMC অধিনায়ক হওয়ার পর, CSK-তে এবার কি কিপার হিসেবেও ধোনির বিকল্প হতে চলেছেন রুতুরাজ? বিনামূল্যে অ্যাম্বুলেন্স, থাকবেন চিকিৎসকও! কলকাতায় বয়স্কদের জন্য নতুন পরিষেবা সদ্যই তৃতীয়বার বিয়ে সেরেছেন আরশাদ, নায়কের পাশে দাঁড়ানো সুন্দরীর পরিচয় জানেন? রাজভবনের সামনে অভিষেকের ধরনার অনুমতি দিয়ে অন্যায় করেছে পুলিশ, আদালতে মানল রাজ্য রাধিকার নতুন প্রি-ওয়েডিং সেলিব্রেশনের ছবি সোশ্যাল মিডিয়ায় আনল 'নটিক্যাল' ভাইব কর্মীদের চেয়ে পোষ্যর জন্য বেশি খরচ! হিন্দুজাদের ৪ সদস্যের বিরুদ্ধে শোষণের মামলা ছুটির রেশ এখনও কাটেনি, এবার বিকিনির ছবি শেয়ার করলেন তৃপ্তি, নিমেষেই হলেন ভাইরাল ‘গুণ্ডা ছিলাম, মানা সব...’ স্ত্রীর সঙ্গে এভারগ্রীন সম্পর্ক নিয়ে মুখ খুললেন সুনীল 'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া

T20 WC 2024

'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া ‘পিচ কেমন?’ সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ নবিকে ছিটকে দিয়ে ১ নম্বর T20 অল-রাউন্ডার হলেন স্টইনিস, ব্যাটিংয়ে বিশ্বসেরা সূর্য আমেরিকাকে ছোট দল মানতে নারাজ মার্করাম, সুপার আটের ম্যাচে কী স্ট্র্যাটেজি থাকছে? নেপাল অধিনায়কের সঙ্গে ঝামেলার জের, সুপার আটে খেলতে নামার আগে শাস্তির কোপে তানজিম কিউয়িদের কেন্দ্রীয় চুক্তি ছাড়লেন,সাদা বলের নেতৃত্ব থেকেও ইস্তফা দিলেন উইলিয়ামসন ভক্তের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, প্রায় হাতাহাতি, কী সাফাই দিলেন হ্যারিস রউফ? ১২ বার ১০০-র নীচে অল-আউট! T20 বিশ্বকাপের ইতিহাসে কখনও এতবার এরকম ঘটনা ঘটেনি এবার জয়ের জন্য কুলদীপকে দলে চাই ভারতের! T20 বিশ্বকাপ নিয়ে পরামর্শ ধোনিদের কোচের বিশ্বকাপে গড়াপেটায় জড়ানোর চেষ্টা উগান্ডার খেলোয়াড়কে! সামনে এল চাঞ্চল্যকর তথ্য

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.