বাংলা নিউজ > ঘরে বাইরে > Pulwama Terror Attack Thwarted: ফের পুলওয়ামা, হতে পারত বড়সড় হামলা! ছক বানচাল করল কাশ্মীর পুলিশ

Pulwama Terror Attack Thwarted: ফের পুলওয়ামা, হতে পারত বড়সড় হামলা! ছক বানচাল করল কাশ্মীর পুলিশ

পুলওয়ামায় বড়সড় হামলার ছক বানচাল করল কাশ্মীর পুলিশ (HT_PRINT)

পুলওয়ামায় বড়সড় হামলার ছক বানচাল করল কাশ্মীর পুলিশ। জানা গিয়েছে, পুলওয়ামা থেকে ৫ থেকে ৬ কেজি আইইডি উদ্ধার করেছে পুলিশ।

২০১৯ সালের ১৪ ফেব্রুয়ারির বিভীষিকাময় সেই স্মৃতি এখনও সবার মনে গেঁথে রয়েছে। পুলওয়ামায় সেদিন জঙ্গি হামলায় প্রাণ হারিয়েছিলেন আধাসামরিক বাহিনীর অন্তত ৪০ জন জওয়ান। এবারও সেই পুলওয়ামাতেই ফের এই ধরনেরই কোনও এক হামলার ছক কষছিল জঙ্গিরা। তবে সেই ছক বানচাল করে দিল কাশ্মীর জোনের পুলিশ। জানা গিয়েছে, পুলওয়ামা থেকে ৫ থেকে ৬ কেজি আইইডি উদ্ধার করেছে পুলিশ। জানা গিয়েছে, জঙ্গিযোগে ধৃত আহমেদ ওয়ানিকে জেরা করে এই বিপুল পরিমাণ বিস্ফোরকের খোঁজ পায় কাশ্মীর পুলিশ। প্রসঙ্গত, গতকালই রাজৌরিতে আসেন কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং এবং সেনা প্রধান জেনারেল মনোজ পাণ্ডে। এরপরই এই বড় সাফল্য পুলিশের। উল্লেখ্য, এবছর কাশ্মীরে জি২০ সম্মেলন হওয়ার কথা। এই আবহে উপত্যকাকে অশান্ত করে তোলার চেষ্টা করছে পাক জঙ্গিরা। এই আবহে তৎপর ভারতীয় সেনা ও কাশ্মীর পুলিশ।

এদিকে এর আগে গত ২০ এপ্রিল সেনার এক ট্রাকে হামলা চালিয়ে ৫ জওয়ানকে খুন করেছিল জঙ্গিরা। এরপর থেকেই অশান্ত রাজৌরি। এই জঙ্গিদের ধরতেই অপারেশন ত্রিনেত্র শুরু করে সেনা। তবে সেই অভিযানে ৫ সেনাকর্মী শহিদ হয়েছিলেন গতকাল। তাতে অবশ্য অভিযানে ছেদ পড়েনি। তল্লাশি জারি থেকেছে। এই আবহে গতকাল ভোররাতে জঙ্গিদের ডেরার খোঁজ পায় সেনা জওয়ানরা। শুরু হয় গুলির লড়াই। এনকাউন্টারে খতম হয়েছে এক জঙ্গি। সেনা সূত্রে জানা গিয়েছে, আরও একটি জঙ্গি এই এনকাউন্টারে জখম হয়েছে।

সেনার তরফে জানানো হয়, নির্দিষ্ট তথ্যের ভিত্তিতে গত পরশু রাজৌরি সেক্টরের কান্দি এলাকায় অভিযানে নামে সেনা। একটি গুহার মধ্যে কয়েকজন জঙ্গি লুকিয়ে ছিল। সেই এলাকা ঘিরে ফেলেন জওয়ানরা। ঘন জঙ্গল ও পাহাড়ে ঘেরা সেই অঞ্চলে সেই জঙ্গিদের ধরতে মরিয়া চেষ্টা চালান সেনা জওয়ানরা। সেই সময়ই জঙ্গিদের আইইডি বিস্ফোরণে দুই সেনাকর্মীর মৃত্যু হয়। গুরুতর ভাবে জখম হন আরও তিনজন। আহতদের দ্রুত উধমপুরের কমান্ড হাসপাতালে নিয়ে আসা হয়। পরে সেখানে তাঁদের মৃত্যু হয়। এরপর গতকাল ভোরে ফের জঙ্গিদের খোঁজ পান জওয়ানরা। শুরু হয় গুলির লড়াই।

এদিকে গতকাল রাজৌরির পাশাপাশি সেনা-জঙ্গি গুলির লড়াই হয় বারামুল্লাতেও। বারামুল্লা পুলিশ, ভারতীয় সেনাবাহিনী এবং সিআরপিএফের যৌথ দল এলাকা ঘিরে ফেলে এবং অনুসন্ধান অভিযান শুরু করে কুঞ্জের থানার অন্তর্গত করহামা গ্রামে। অপারেশন চলাকালীন নিরাপত্তাবাহিনীর উপর গুলি চালানো হয় এবং এরপর জওয়ানরাও পালটা গুলিবর্ষণ করেন। তাতে লস্কর-ই-তৈবার এক জঙ্গি নিহত হয়। জি২০ সম্মেলনের আগে কাশ্মীরে জঙ্গি কার্যকলাপ বৃদ্ধি পেয়েছে পাকিস্তানের মদতে। এই আবহে আজ রাজনাথ ও সেনা প্রধানের জম্মু সফর বেশ তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।

ঘরে বাইরে খবর

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে সোমবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে সোমবার? জানুন রাশিফল চিনার পার্কের ৫ রেস্তোরাঁয় ভয়াবহ আগুন, নতুন বছরে পুড়ে ছাই স্ট্রিক্ট ডায়েটকে ফাঁকি দিয়ে ফুচকা খেতে যান ভিকি! বললেন, ‘কয়েক মাস না পেলেই…’ ফিল্ডিংয়ে চমক মুস্তাফিজের, বাংলাদেশ তারকার দুরন্ত ক্যাচে চমকে গেলেন সবাই- ভিডিয়ো ভূতুরে ভোটার গিজগিজ করছে, অবাক করা হিসেব, একী কাণ্ড তিরুপতিতে মৃত্যুর মুখে উপস্থিত বুদ্ধিতে ৯ মাসের সন্তানের প্রাণরক্ষা মায়ের,সিডনিতে যা ঘটেছে KKR জিততেই শাহরুখের সঙ্গে মাঠে আব্রাম, কিন্তু গম্ভীর হয়ে কেন বসে অনন্যা-সুহানা ব্যর্থ হল রোহিতের ধ্বংসাত্মক শতরান, ধোনির তিন ছক্কাই ম্যাচ জেতাল চেন্নাইকে লোকসভার আগে কলকাতা বিমানবন্দরে যাত্রীর ব্যাগ খুলতেই উদ্ধার ১১ লক্ষ নগদ টাকা

Latest IPL News

ফিল্ডিংয়ে চমক মুস্তাফিজের, বাংলাদেশ তারকার দুরন্ত ক্যাচে চমকে গেলেন সবাই- ভিডিয়ো ব্যর্থ হল রোহিতের ধ্বংসাত্মক শতরান, ধোনির তিন ছক্কাই ম্যাচ জেতাল চেন্নাইকে জয়পুরের মিউজিয়ামে বসছে বিরাটের মূর্তি, ছবি সামনে আসতেই হাসির রোল নেটমাধ্যমে ভিডিয়ো- প্রাক নববর্ষে মেজাজে নাইটরা, গুরবাজদের সঙ্গে রেস্তোরাঁয় গেলেন কোচ পণ্ডিত মাঠে নেমেই হার্দিকের বলে পরপর ৩টি ছক্কা, ওয়াংখেড়ে উত্তাল ধোনি ধামাকায়- ভিডিয়ো ক্যাচ ধরার চেষ্টায় প্যান্ট খুলে গেল রোহিত শর্মার! হেসেই খুন সতীর্থরা- ভিডিয়ো ‘খেটে খাও, সস্তায় রান মিলবে না’, LSG ব্যাটারদের কাজ কঠিন করার কৌশল ফাঁস শ্রেয়সের মুম্বইয়ে ঝাল খাবার খেয়ে একেবারে নাজেহাল স্টিভ স্মিথ-ভিডিয়ো ভিডিও-ওয়াংখেড়েতে প্রাক্তন বিশ্বকাপজয়ী অধিনায়ক ধোনিকে ঘিরে উচ্ছাস সমর্থকদের পাখির মতো শরীর ছুঁড়ে দুরন্ত ক্যাচ রমনদীপের, ইডেনে অনবদ্য ফিল্ডিং নাইটদের- Video

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.