বাংলা নিউজ > ঘরে বাইরে > মিলানে গেলেন রাহুল, আমেঠির পর এবার স্মৃতির নজর কংগ্রেসের রায়বেরেলির দুর্গে
রায়বেরেলিতে স্মৃতি ইরানি
রায়বেরেলিতে স্মৃতি ইরানি

মিলানে গেলেন রাহুল, আমেঠির পর এবার স্মৃতির নজর কংগ্রেসের রায়বেরেলির দুর্গে

  • কংগ্রেসের অবশিষ্ট দুর্গ এবার বিজেপির নিশানায়

একদিকে বর্ষশেষে মিলানের পথ রাহুল গান্ধী। অন্যদিকে আমেঠিতে তাঁকে হারানোর পর এবার রায়বেরেলিতেও কংগ্রেসের দুর্গ দখল করার চ্যালেঞ্জ দিলেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি। প্রসঙ্গত, ২০০৪ সাল থেকে গান্ধীদের এই দুর্গে সাংসদ সোনিয়া গান্ধী। 

আজ কংগ্রেসের প্রতিষ্ঠা দিবস। তার আগেই রবিবার মিলানের উদ্দেশে যাত্রা করেন ওয়েনাদের সাংসদ। কংগ্রেসের তরফে রণদীপ সুরজেওয়ালা বলেন যে ব্যক্তিগত কারণে ভারতের বাইরে গিয়েছেন রাহুল গান্ধী ও কয়েকদিন বাদে তিনি ফিরবেন। তবে সূত্রের খবর, ইতালির মিলানেই গিয়েছেন সোনিয়া তনয়। 

অন্যদিকে সোনিয়ার নির্বাচনী কেন্দ্রে গিয়ে রণংদেহী মেজাজে যুদ্ধ ঘোষণা করলেন স্মৃতি ইরানি। ইরানি বলেন যে ২০২৪ সালে রায়বেরেলিতেও উঠবে বিজেপির পতাকা। প্রসঙ্গত, আমেঠিতে গত ভোটে রাহুলকে হারিয়েছিলেন তিনি। রবিবার রায়বেরেলিতে স্মৃতি কংগ্রেসকে হুঁশিয়ারি দিয়ে বলেন বিজেপি কর্মীদের হেনস্তা করা বন্ধ না করলে রায়বেরেলিও হারাবেন তারা। 

প্রসঙ্গত যোগী আদিত্যনাথ রায়বেরেলির জন্য অনেক বড় প্রকল্প নিয়ে এসেছেন। এইমস চালু হচ্ছে সেখানে। এছাড়াও মিরাট থেকে প্রয়াগরাজ যাওয়ার গঙ্গা এক্সপ্রেসওয়ে রায়বেরেলি দিয়ে যাচ্ছে। এছাড়াও রেল কোচ ফ্যাক্টরি ও মসলা পার্ক তৈরির পরিকল্পনা হয়েছে। 

বন্ধ করুন