বাংলা নিউজ > ঘরে বাইরে > নিলামে ৫১০ কোটি টাকায় বিক্রি হল মদের দোকান! ভাঙল সব রেকর্ড
প্রতীকী ছবি (Reuters) (Reuters)
প্রতীকী ছবি (Reuters) (Reuters)

নিলামে ৫১০ কোটি টাকায় বিক্রি হল মদের দোকান! ভাঙল সব রেকর্ড

দিন পেরিয়ে সন্ধ্যা হলেও সমানে চড়তে থাকে দর। এক সময়ে তা পেরিয়ে যায় ১০০ কোটি টাকা। পরিস্থিতি দেখে তখন বেজায় ঘাবড়ে গিয়েছেন আবগারি দফতরের কর্তারাও। সকলের নজর তখন নিলামের দিকে।

সাধারণত মদের দোকান ভাল বিনিয়োগ বলেই মনে করা হয়। কিন্তু তাই বলে ৫১০ কোটি টাকা! রাজস্থানের হনুমানগড় জেলার একটি মদের দোকান নিলামে ৫১০ কোটি টাকায় বিক্রি হয়েছে।

রাজস্থানে সরকারি উদ্যোগে নিলামের মাধ্যমে মদের দোকান বিক্রি হয়। মাঝে লটারি পদ্ধতিতে বিক্রি চালু হলেও পুরনো নিলামের পদ্ধতিই ফিরিয়ে আনেন মুখ্যমন্ত্রী অশোক গেহলট।

চলতি বছরেও সেই মতোই নিলাম শুরু হয়। করোনার জন্য যদিও এবারের নিলাম ছিল ই-অকশন-এর মাধ্যমে। সকাল ১১টা নাগাদ সেখানে লিস্টিং করা হয় হনুমানগড় জেলার একটি সাধারণ মদের দোকান। নূন্যতম বাজার দর ৭২ লক্ষ টাকা ধরে শুরু হয় বিডিং।

এরপর কেটে যায় ঘণ্টার পর ঘণ্টা। নিলাম চলতেই থাকে। একের পর এক ক্রেতা দোকানটার জন্য চড়া দাম হাঁকতে থাকেন। এভাবে দিন পেরিয়ে সন্ধ্যা হলেও সমানে চড়তে থাকে দর। এক সময়ে তা পেরিয়ে যায় ১০০ কোটি টাকা। পরিস্থিতি দেখে তখন বেজায় ঘাবড়ে গিয়েছেন আবগারি দফতরের কর্তারাও। সকলের নজর তখন নিলামের দিকে।

অবশেষে রাত ২টো নাগাদ ৫১০ টাকা হাঁকেন এক জন। তার চেয়ে বেশি দাম আর কেউ অফার না করায়, ৫১০ কোটি টাকায় বিক্রি হয়ে যায় দোকানটি।

সূত্রের খবর, দোকানটি যে খুব ভাল লোকেশনে বা খুব বড়, এমনটাও ভাবার কোনও কারণ নেই। খুবই সাধারণ আর পাঁচটা এফ.এল শপের মতোই। আর তার সবচেয়ে বড় প্রমাণ গত বছরের লটারি বিডে ওঠা বিক্রয়মূল্য। মাত্র ৬৫ লক্ষ টাকা। মাত্র বলার কারণ অবশ্যই নতুন দাম।

এত দাম দিয়ে এই দোকান কারা কিনলেন? জানা গিয়েছে একই পরিবারের দুই মহিলা ব্যবসায়ী মিলে কিনেছেন এই দোকান। তাঁদের মধ্যে একজনের নাম কিরণ কানওয়ার।

 

বন্ধ করুন