বাংলা নিউজ > ঘরে বাইরে > Rajnath Singh Meeting on Tawang Clash: CDS, তিন বাহিনীর প্রধানের সঙ্গে বৈঠকে রাজনাথ; তাওয়াং নিয়ে সংসদে পেশ করবেন বিবৃতি

Rajnath Singh Meeting on Tawang Clash: CDS, তিন বাহিনীর প্রধানের সঙ্গে বৈঠকে রাজনাথ; তাওয়াং নিয়ে সংসদে পেশ করবেন বিবৃতি

প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং (PTI)

চিফ অফ ডিফেন্স স্টাফ জেনারেল অনিল চৌহান এবং তিন বাহিনীর প্রধানদের সঙ্গে জরুরি বৈঠকে বসলেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং।

চিফ অফ ডিফেন্স স্টাফ জেনারেল অনিল চৌহান এবং তিন বাহিনীর প্রধানদের সঙ্গে জরুরি বৈঠকে বসলেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। জানা গিয়েছে, তাওয়াঙে চিন-ভারত সংঘর্ষের প্রেক্ষিতে এই উচ্চ পর্যায়ের বৈঠক করছেন রাজনাথ। আজই দুপুরে সংসদে এই বিষয়ে বিবৃতি দিতে পারেন তিনি। এদিকে আজ সকালেই কংগ্রেস, তৃণমূল এবং অন্যান্য বিরোধী দলগুলি তাওয়াং সংঘর্ষ নিয়ে সরকারের কাছ থেকে বিবৃতি চেয়ে সংসদে মুলতবি প্রস্তাব পেশ করে। এই আবহে দেখার বিষয়, সংসদে কী বলেন রাজনাথ।

প্রসঙ্গত, এক সপ্তাহ আগে প্রায় ৩০০ সৈন্যকে নিয়ে তাওয়াঙের প্রকৃত নিয়ন্ত্রণরেখার কাছে এসেছিল চিন। ভারতীয় প্রতিরক্ষা মন্ত্রকের তরফে জানানো হয়েছে, গত শুক্রবার, ৯ ডিসেম্বর অরুণাচলপ্রদেশের তাওয়াং সেক্টরে সংঘাতে জড়ায় ভারতীয় ও চিনা সেনা। সংঘাতের জেরে কয়েকজন ভারতীয় সেনা এবং চিনা সেনার কয়েকজন আহত হয়েছেন। ভারতের তুলনায় চিনের বাহিনীতে আহতের সংখ্যা অনেক বেশি। সূত্রের খবর, সীমান্তে ভারতের প্রস্তুতি দেখে হতবাক হয়ে গিয়েছিল চিন। এদিকে শুক্রবারের সংঘাতের ঘটনা ভারতের যে জওয়ানরা আহত হয়েছেন, তাঁদের গুয়াহাটি সামরিক হাসপাতালে ভরতি করা হয়েছে।

এই আবহে আজ সকালে তাওয়াং সংঘর্ষ নিয়ে সরকারি বিবৃতি দাবি করে তৃণমূলের তরফে সংসদে মুলতুবি প্রস্তাব পেশ করেন সাংসদ সৌগত রায়। কংগ্রেসের তরফে সাংসদ মণীশ তিওয়ারি মুলতুবি প্রস্তাব পেশ করেন। এদিকে কংগ্রেস সাংসদ সৈয়দ নাসির হুসেন রাজ্যসভায় ১৭৬ নং নিয়মের অধীনে স্বল্প সময়ের আলোচনার নোটিশ দেন এই একই ইস্যুতে। এছাড়া ২৭৬ নং নিয়ম অনুযায়ী রাজ্যসভায় তাওয়াং সংঘর্ষ নিয়ে মুলতুবি প্রস্তাব পেশ করেছেন আম আজমি পার্টির রাঘব চাড্ডা, কংগ্রেসের শক্তি সিং গোহিল।

বন্ধ করুন